শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
হাওরের দুনীতির বিরুদ্ধে সোচ্চার থাকবে হাওর বাঁচাও আন্দোলন কমিটি যুক্তরাজ্য বিএনপি থেকে সাবেক ছাত্র নেতা এম এ কাদিরের পদত্যাগ জগন্নাথপুরে শনিবার সকাল ৮টা থোক বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে বিদেশে থেকেও তিনি ‘হত্যা’ মামলার দুই নম্বর আসামী! সন্মেলনকে সামনে রেখে কলকলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে জগন্নাথপুরে মোবারক র‌্যালি জগন্নাথপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন তাহিরপুরকে হারিয়ে বিজয়ী জগন্নাথপুর,ম‌্যাচ সেরা অলি বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭ জগন্নাথপুরের রসুলপুর আর্দশ ক্রিকেট ক্লাবের জার্সি উম্মোচন

অতিরিক্ত জন্ম নিবন্ধন ফি আদায় জগন্নাথপুরের সৈয়দপুর-সাহারপাাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে আইনী নোটিশ

Reporter Name
  • Update Time : বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮
  • ১৪০ Time View
স্টাফ রিপোর্টার::
জন্ম নিবন্ধন সনদ প্রদানে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-সাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালীকে আইনী নোটিশ দিয়েছেন এক ব্যক্তি।
জগন্নাথপুর উপজেলার ৭নং সৈয়দপুর-সাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বাসিন্দা সৈয়দ সিদ্দিক আহমদের পুত্র সৈয়দ সায়মন আহমদের পক্ষে সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবী এডভোকেট সৈয়দ মহসিন আহমদ এই নোটিশ প্রদান করেছেন।
নোটিশ সূত্রে জানা যায়, অভিযোগকারী সৈয়দ সায়মন আহমদ গত ১৩ নভেম্বর তার ও তার বোনের জন্ম নিবন্ধন সনদের ইংরেজি কপির নকল সংগ্রহ করতে সৈয়দপুর-সাহারপাড়া ইউনিয়ন পরিষদে যান। সেখানে চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালী প্রতিটি নকলের জন্য ৫০ টাকা করে ফি জমা দিতে বলেন। সে অনুযায়ী সৈয়দ সায়মন আহমদ ফি জমা দেন। কিন্তু, কপি সরবরাহ করতে হলে আরো এক হাজার টাকা করে ইউনিয়ন অফিসের ফি জমা দিতে হবে বলে সৈয়দ সায়মন আহমদকে জানান চেয়ারম্যনা তৈয়ব মিয়া কামালী। এ নিয়ে দর কষাকষির পর চেয়ারম্যান প্রতি কপির জন্য ৩শ’ টাকা করে তাকে পরিশোধ করলে পরে জন্ম সনদের কপি প্রদান করতে রাজি হন। বাধ্য হয়ে দুটি সনদের জন্য মোট ৬শ’ টাকা অফিস সহকারীর হাতে তুলে দিয়ে সনদ সংগ্রহ করেন সৈয়দ সায়মন আহমদ। চেয়ারম্যান কর্তৃক টাকা চাওয়ার অতঃপর টাকা পরিশোধের পুরো ঘটনা গোপনে ভিডিও করেন সৈয়দ সায়মন আহমদ। পরে, তিনি খোঁজ নিয়ে জানতে পারেন সরকারী ফি’র বাইরে অতিরিক্ত কোন ইউনিয়ন ফি আদায়ের বিধান নেই। বিষয়টি জানতে পেরে তার কাছ থেকে আদায় করা অতিরিক্ত ফি ফেরত চেয়ে এবং এ বিষয়ে যথাযথ ব্যাখ্যা চেয়ে গত ১৯ নভেম্বর আইনজীবীর মাধ্যমে চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালীকে নোটিশ প্রদান করেন সৈয়দ সায়মন আহমদ।
এবিষয়ে জানতে চেয়ারম্যান তৈয়ব মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন,আমরা জন্মসনদ নিতে গেলে বকেয়া টেস্ক আদায় করে থাকি। ওই ব্যক্তিকে টেস্কসহ জন্মসনদ ফি দিতে বলা হয়। তিনি এবিষয়ে আমার সাথে কথা না বলে পিয়নের সাথে কি করেছেন তা আমার জানা নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24