বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:২২ পূর্বাহ্ন
শিরোনাম:

অরুণ জেটলিকে বিদায় জানালেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৬ অক্টোবর, ২০১৭
  • ২৭ Time View

স্টাফ রিপোর্টার
কুর্মিটোলায় বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে ভারতের অর্থ ও কর্পোরেট বিষয়ক মন্ত্রী অরুণ জেটলি কে বিদায় জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। তিন দিনের সরকারি সফর শেষে বৃহস্পতিবার সকাল ৯টায় তাঁকে বহনকারী ভারতীয় বিমান বাহিনীর বিশেষ প্লেন নয়াদিল্লির উদ্দেশে ঢাকার ছেড়ে গেছে।
গত মঙ্গলবার অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের আমন্ত্রণে ঢাকায় আসেন অরুণ জেটলি। সফরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান অংশ নিয়েছেন তিনি। তার সফরে বাংলাদেশ ও ভারতের মধ্যে ৪৫০ কোটি ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৬ হাজার কোটি টাকা) ঋণ চুক্তি সই হয়েছে। গত বুধবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলির উপস্থিতিতে বাংলাদেশ সরকারের পক্ষে ইআরডির সচিব কাজী শফিকুল আযম এবং ভারতের পক্ষে এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ার এমডি নিজ নিজ পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন।
এছাড়াও ভারত ও বাংলাদেশের অর্থমন্ত্রী যৌথভাবে ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া’র ‘ক্যাশলেস’ ভিসা সার্ভিস পরিচালনার একটি নতুন স্কিম সেবারও উদ্বোধন করেন তিনি। সেই সাথে দুই মন্ত্রী এক্সিম ব্যাংক অফ ইন্ডিয়ার ঢাকা কার্যালয়ও উদ্বোধন করেন। পলিসি রিসার্চ ইন্সটিটিউট অব বাংলাদেশ ও ভারতীয় হাইকমিশনের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে ‘ভারত সরকারের সামষ্টিক অর্থনৈতিক উদ্যোগ’ বিষয়েও অরুণ জেটলি বক্তব্য রাখেন।
তিন দিনের সরকারি সফর শেষে ঢাকা ত্যাগ করেছেন ভারত সরকারের অর্থ ও কর্পোরেট বিষয়ক মন্ত্রী অরুণ জেটলি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24