শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৮:২০ পূর্বাহ্ন

আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ দায়িত্বে আসছেন মান্নান ও ডন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২১ অক্টোবর, ২০১৬
  • ৬৩ Time View

গোবিন্দ দেব:: আওয়ামীলীগের রাজনীতিতে জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ আসনের প্রতিদ্বন্ধী এম এ মান্নান ও আজিজুস সামাদ ডন আওয়ামীলীগের সন্মেলনে এবার গুরুত্বপূর্ণ পদ পেতে যাচ্ছেন। দুজনই গুরুত্বপূর্ণ দাযিত্ব পাবেন বলে আওয়ামীলীগের শীর্য়নেতাদের আশাবাদ। পাশাপাশি তাদের অনুসারি ও সমর্থকদের আশাবাদ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দুই বারের মনোনীত সদস্য মন্ত্রী এম এ মান্নানএমপি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য হতে পারেন। অপরদিক দলে দীর্ঘদিন ধরে অবমুল্যায়িত আজিজুস সামাদ ডন এবার সাংগঠনিক সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদ পেয়ে মুল্যায়িত হতে পারেন। ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ও কাউন্সিলে জগন্নাথপুর থেকে কাউন্সিলর ও ডেলিগেটরা অংশ নিতে ঢাকা পৌঁছেছেন। ইতিমধ্যে অনেকে সড়ক, রেল ও আকাশপথে রাজধানি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন। আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।
তাছাড়া কেন্দ্রীয় কমিটিতে স্থান পেতে পদপ্রত্যাশী নেতারা অনেক আগে থেকেই ঢাকায় অবস্থান করে দলের নীতিনির্ধারনী মহলের সাথে জোর লবিং চালিয়ে যাচ্ছেন।
আওয়ামীলীগের শীর্ষ নেতাদের সাথে আলাপ করে জানা গেছে, এবারের সম্মেলনে জগন্নাথপুর উপজেলা থেকে কেন্দ্রীয় কমিটিতে দুজন গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন। এই দুই নেতা হলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংষদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, ও আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক আজিজুস সামাদ ডন। বিশেষ করে প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ তনয় আজিজুস সামাদ ডন দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ কোন দায়িত্ব না পাওয়ায় এবার সন্মেলনে তাকে ঘিরে প্রত্যাশা বেশী। অনেকেই মনে করছেন আওয়ামীলীগের জাতিয় সন্মেলনে আজিজুস সামাদ ডনকে মুল্যায়িত করা হবে। তিনি পেতে পারেন গুরুত্বপূর্ণ পদ পদবি। তাঁর সমর্থকরা আশাবাদী সাংগঠনিক সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে তাকে। ইতিমধ্যে ব্যাপক প্রচারনাও চললে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অপরদিকে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির দুই বারের সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নাম এমপি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য হতে পারেন বলে আশাবাদ নেতাকর্মীদের। আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ইতিমধ্যে তিনি গ্রহনযোগ্যতা অর্জন করায় তাকে নিয়ে আশাবাদ বাড়ছে। প্রেসিডিয়াম সদস্য না হলেও কেন্দ্রীয় কমিটিতে থাকছেন তা অনেকটা নিশ্চিত। দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা নেতাদের একটি মাধ্যমে আশাবাদি জগন্নাথপুরের এই দুই নেতা এম এ মান্নান ও আজিজুস সামাদ ডন এবার কেন্দ্রীয় কমিটিতে থাকবেন। এছাড়াও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদকেও কেন্দ্রীয় কমিটিতে দেখতে চায় তাঁর অনুসারিরা। জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলর ও ডেলিগেটরা গত কয়েকদিন ধরে সন্মেলন সামনে রেখে এলাকা ছেড়ে ঢাকায় অবস্থান করছেন। রাজধানীর পল্টন ও ফকিরাপুল এলাকার বিভিন্ন আবাসিক হোটেলে জগন্নাথপুরের হাজারো নেতাকর্মীর উপস্থিতি রয়েছে। কাউন্সিলর হিসেবে জগন্নাথপুর খেকে ৮ জন নেতা কার্ডের জন্য মনোনীত হয়েছেন বলে জানা গেছে। অনেকেই জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট থেকে কার্ড সংগ্রহ করছেন।আবার অনেকেই কার্ডের জন্য ধর্ণা দিচ্ছেন নেতাদের কাছে। এ প্রসঙ্গে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সুনামগঞ্জ জেলায় ১১২ জন কাউন্সিলর কার্ড পেয়েছেন। তন্মেধ্যে জগন্নাথপুর থেকে আটজনকে কাউন্সিলর কার্ড দেয়া হচ্ছে। প্রতিটি উপজেলার সভাপতি ও সম্পাদকদের নিকট আমরা কাউন্সিলর ও ডেলিগেট কার্ড বুঝিয়ে দেয়া শুরু করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24