1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আখেরি মোনাজাতে শেষ হলো বিশ্ব ইজতেমা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

আখেরি মোনাজাতে শেষ হলো বিশ্ব ইজতেমা

  • Update Time : রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮
  • ৩২৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ পারে শেষ হলো এ বছরের বিশ্ব ইজতেমা। ইজতেমা ময়দান ও নিটকটবর্তী স্থানগুলোতে আনুমানিক ২০ থেকে ২৫ লাখ মানুষ মোনাজাতে অংশ নেন। আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জোবায়ের। আজ সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে মোনাজাত শেষ হয় পৌনে ১১টার দিকে। বাংলা ও আরবীতে মোনাজাত পরিচালনা করেন তিনি। মোনাজাতে সারা বিশ্বের মানুষের কল্যান কামনা করে দোয়া করা হয়।
বিশ্ব ইজতেমার তিন দিনের চূড়ান্ত আনুষ্ঠানিকতা শুরু হয়েছে শুক্রবার। এ বছর প্রথম পর্যায়ের আনুষ্ঠানিকতা শেষ হয় ১৪ই জানুয়ারি। প্রতিবারের মতো এবারও বিশ্ব ইজতেমায় যোগ দেন দেশ বিদেশের হাজার হাজার মেহমান।
তারা শান্তি ও সমৃদ্ধি প্রার্থনা করে মোনাজাত করেন। বিশ্বের প্রতিটি প্রান্তের মুসলিমকে হেফাজতের জন্য মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। ১৯৪৬ সাল থেকে প্রতি বছর ইজতেমা আয়োজন করছে তাবলিগ জামায়াত। শুক্রবার এবারের ইজতেমার দ্বিতীয় পর্যায়ের আনুষ্ঠানিকতা শুরু হয় মাওলানা মোহাম্মদ হোসেনের বয়ানের মধ্য দিয়ে। তিনি শুক্রবার ফজরের নামাহের পর বয়ান শুরু করেন। ওই দিন জোহরের নামাজের পর বয়ান দেন সৌদি আরবের শেখ ইসমাইল ও বাংলাদেশের মাওলানা জাকির হোসেন। আসরের নামাজের পর বাংলাদেশের মাওলানা রবিউল হক ও মাগরিবের পর বয়ান দেন মাওলানা জোবায়ের। এবার বিশ্ব ইজতেমায় দ্বিতীয় পর্যায়ে মারা গেছেন দু’জন ধর্মপ্রাণ মুসলিম। তারা হলেন জামালপুরের মোবারক হোসেন ওরফে মোহর আলী (৬৫) ও ঢাকার কেরাণিগঞ্জের শহিদুল ইসলাম (৫৬)। টঙ্গী সরকারি হাসপাতালের চিকিৎসক চিত্তরঞ্জন দাস বলেছেন, এ দু’জন বয়সজনিক ও শ্বাসপ্রশ্বাসের জটিলতায় মারা গেছেন। এর আগে প্রথম পর্যায়ের ইজতেমায় মারা গেছেন পাঁচ জন। এর মধ্যে একজন মালয়েশিয়ান। ওদিকে গাজীপুরের পুলিশ সুপার হারুনুর রশিদ বলেছেন, আখেরি মোনাজাতের জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী ব্রিজ এলাকায় চন্দ্রা ক্রসিং আজো বন্ধ থাকবে। এ ছাড়া মাজুখান ব্রিজ থেকে স্টেশন রোড এবং কামারপাড়া ব্রিজ থেকে মুন্নু টেক্সটাইল মিল গেট পর্যন্ত সড়কে সীমিত আকারে চলাচল করা যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com