বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৫:৫৪ অপরাহ্ন

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামীলীগে ঐক্য চান- জেলা আ.লীগ সহ-সভাপতি সৈয়দ আবুল কাশেম

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৫ মে, ২০১৮
  • ১১৯ Time View

স্টাফ রিপোর্টার::: জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে দলে ঐক্য চান সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সৈয়দ আবুল কাশেম। শুক্রবার বিকেলে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম এর সাথে মতবিনিয়ম সভায় এ অভিমত ব্যক্ত করেন।
সৈয়দ আবুল কাশেম বলেন, আমি আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জের সর্বত্র নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করছি। তিনি বলেন, আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা যাকে নৌকা দিবেন তিনিই নির্বাচন করবেন। আমি নৌকার পক্ষে আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের পক্ষে কাজ করব। তিনি বলেন,আমি দৃঢ আশাবাদী শেখ হাসিনা আগামী নির্বাচনে সঠিক প্রার্থীকে নির্বাচন করবেন। বিগত নির্বাচনেও তিনি প্রার্থী নির্বাচনে ভুল করেননি।

জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের কৃতি সন্তান রাজনীতিবীদ সৈয়দ আবুল কাশেম ৭৫ পরবর্তীতে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন।১৯৮৩ সালে এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় থাকাবস্থায় তিনি গ্রেফতার হন।৮৫সালে তিনি যুক্তরাজ্যে চলে যান। ১৯৯২ সালে যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে যুক্তরাজ্য আওয়ামীলীগের জনসংোগ ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।২০০৭ সালে ওয়ান ইলেভনের সময় আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে দেশে ফেরার সময় বিমানবন্দরে গ্রেফতার হন। গ্রেফতারের পর দীর্ঘদিন কারবরণের পর মুক্ত হয়ে আবারও আওয়ামীলীগকে ক্ষমতায় আনার কাজে সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়েন। সিলেটে কেন্দ্রীয় আওয়ামীলীগ বর্তমান সাংগঠনিক সম্পপাদক মিছবাহ উদ্দিন সিরাজ ও শফিকুর রহমানের সাথে আবারো গ্রেফতার হন। দেশে-বিদেশে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয়তার কারণে সম্প্রতি সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কমিটিতে সহ-সভাপতি মনোনীত হন।

সৈয়দ আবুল কাশেম বলেন,একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জে বিজয়ী হয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। সুনামগঞ্জ-৩ আসনসহ সুনামগঞ্জের সবকটি আসন আওয়ামীলীগের প্রার্থীকে বিজয়ী করতে আওয়ামীলীগের মধ্যে ঐক্যের বিকল্প নেই।তিনি নৌকার বিজয় সুনিশ্চিত করতে কাজ করছেন বলে জানান। তিনি বলেন,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদ আমাদের অভিভাবক। আওয়ামীলীগ একটি বড় রাজনৈতিক দল,এখানে চাওয়া,পাওয়া মান অভিমান থাকতে পারে। কিন্তু দলের বৃহত্তর স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদ এর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত দেখতে চান।

তিনি আরো বলেন,জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের রাজনৈতিক উত্তরসূরী আমরা । তিনি সারা জীবন আমাদেরকে শিখিয়েছেন বঙ্গবন্ধু,শেখ হাসিনা ও নৌকার কথা। এর বাহিরে আওয়ামীলীগ করতে হলে যাওয়ার সুযোগ নেই। তিনি দেশের চলমান উন্নয়নের ধারা রক্ষায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল ভেদাভেদ ভুলে নৌকাকে বিজয়ী করা ছাড়া কোন উপায় নেই উল্লেখ করে প্রবীণ আওয়ামীলীগ নেতা সিদ্দিক আহমদ এর নেতৃত্বে দলের বিভক্তি দুর করতে ঐক্য প্রক্রিয়া শুরু হবে বলে আশা ব্যক্ত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24