বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৮:০৩ পূর্বাহ্ন

আজ খুশির ঈদ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০১৬
  • ৪০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: আজ পবিত্র ঈদুল-ফিতর। মুসলমান ধর্মালম্বিদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। বরাবরের মতই এক মাস সিয়াম সাধনার পর মুসলিমরা প্রতীক্ষিত উৎসবের এই দিন পালন করবেন। সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।
ঈদের দিনটি ধনী-গরিব, আশরাফ-আতরাফনির্বিশেষে সবাইকে এক কাতারে দাঁড় করায়। এদিক থেকে ঈদ কেবল আনন্দের বার্তাই নিয়ে আসে না, এদিনে উদ্ভাসিত হয় ইসলামের সাম্যের এক বড় পরিচয়ে। তবে এবার আনন্দের মধ্যেও শঙ্কার মেঘ থাকছে। গত শুক্রবার রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোরাতে উগ্র ধর্মীয় অনুসারীদের বর্বরতা হামলায় দেশি-বিদেশী ২২ জনের নিহতের ক্ষতের স্মৃতি তাজা থাকতেই দেশবাসীকে ঈদ উৎসবে সামিল হতে হচ্ছে। বিশ্বব্যাপী নাড়া দেয়া গুলশান ট্রাজেডি পাশ কাটিয়ে ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করতে আহবান জানানো হয়েছে সরকার ও ধর্মীয় ব্যক্তিদের পক্ষ থেকে। এমন পরিস্থিতিতে ঈদের নামাজকে নির্বিঘ্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে নিম্নচাপের কারণে ঈদের দিনেও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আশংকা করছে আবহাওয়া বিভাগ। দেশের প্রধান ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। এছাড়া শোলাকিয়াতে ঐতিহাসিক ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে।জগন্নাথপুর উপজেলার ঈদগাহ ও মসজিদ সমুহে ঈদ জামায়ের প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। জগন্নাথপুরের অধিকাংশ ঈদের জামাত সকাল আট থেকে সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24