1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আবু খালেদ চৌধুরীর ১৬তম মৃত্যুবার্ষিকী আজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

আবু খালেদ চৌধুরীর ১৬তম মৃত্যুবার্ষিকী আজ

  • Update Time : শনিবার, ২৩ মার্চ, ২০১৯
  • ৩৪০ Time View

গোবিন্দ দেব ::
জগন্নাথপুর উপজেলা পরিষদের দুইবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, বিশিষ্ট আইনজীবী, অধ্যাপক মরহুম আবু খালেদ চৌধুরীর ১৬তম মৃত্যুবার্ষিকী আজ শনিবার।

তিনি ১৯৪৩ সালের ২৩শে মার্চ সুনামগঞ্জর জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের
গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতা আব্দুল কুদ্দুস চৌধুরী ছিলেন পেশায় শিক্ষক। তাঁর চাচা আব্দুল বারী চৌধুরী ছিলেন সুনামগঞ্জ লোকাল বোর্ডের চেয়ারম্যান এবং আসাম প্রাদেশিক পরিষদ সদস্য এম.এল.এ।

আবু খালেদ চৌধুরী নিজ গ্রামে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করে সুনামগঞ্জ জুবিলী হাইস্কুল থেকে মাধ্যমিক এবং সিলেট এম.সি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি ডিগ্রি অর্জন করেন।

তিনি শিক্ষাজীবন সমাপ্ত করে রাঙামাটি ডিগ্রি কলেজ, ঢাকা তিতুমির কলেজ, ঢাকা ডিগ্রি কলেজ ও সিলেট মুরারিচাঁদ কলেজে অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি আইন পেশা ও সাংবাদিকতার সঙ্গে ছিলেন সম্পৃক্ত। তিনি ১৯৮৬ ও ১৯৯০ সালে জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্বপালন করেছেন। এছাড়াও তিনি জাতীয় পাটি থেকে দলীয় মনোনয়ন নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে সুনামগন্জ-৩ আসনে ১৯৯৬ সালে এমপি প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন।
২০০৩ সালের ২৩ মার্চ তিনি মৃত্যুবরণ করেন।

মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর পরিবারের পক্ষ থেকে গ্রামের বাড়ি, মিলাদ ও দোয়া মাহফিল এবং শিরনী বিতরণ করা হবে আজ। মরহুমের স্বজনরা এসব তথ্য জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com