মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ০৮:৫৪ পূর্বাহ্ন

এক যুগ পর অষ্টেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ মুখামুখি আজ

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : বৃহস্পতিবার, ৬ জুন, ২০১৯
  • ৮০ Time View

প্রায় তিন বছর পর ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়া মুখোমুখি হচ্ছে। বৃহস্পতিবার (৬ জুন) নটিংহামের ট্রেন্ট ব্রিজে দুইদলই তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে। বিশ্বকাপে দুই দল লড়াই করতে যাচ্ছে ১২ বছর পর। বাউন্সারে একে অপরকে তটস্থ করার লক্ষ্য নিয়েই দ্বিতীয় জয়ের খোঁজে নামবে দুই দল।

২০০৭ সালে অ্যান্টিগায় সুপার এইটের ম্যাচ দিয়ে বিশ্বকাপে সবশেষ দেখা হয়েছিল অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের। দুই বিশ্বকাপে মুখোমুখি হওয়ার সুযোগই হয়নি তাদের। দুই দলই এবার বিশ্বকাপ শুরু করেছে জয় দিয়ে। অস্ট্রেলিয়া হারিয়েছে আফগানিস্তানকে, আর ওয়েস্ট ইন্ডিজ জিতেছে পাকিস্তানের বিপক্ষে। মাঠে নামার আগে কথার যুদ্ধে বাউন্সার দিয়ে আঘাতের ইঙ্গিত দিয়েছে দুই দলের খেলোয়াড়রা।

ওয়েস্ট ইন্ডিজের পেসার কার্লোস ব্র্যাথওয়েট বলেছেন, ‘তারা যদি বাউন্সার পছন্দ করে, তাহলে আমরা বাউন্সারই দিবো।’ সেজন্য তার সঙ্গে তৈরি ওশানে থমাস ও আন্দ্রে রাসেলরা, সঙ্গে সুইং দিয়ে অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন আপকে পরাস্ত করতে প্রস্তুত শেলডন কট্রেল ও জেসন হোল্ডার। পাকিস্তানকে দারুণ বাউন্সে ১০৫ রানে অলআউট করার পর অজিদের বিপক্ষেও তেমন কিছু করতে আত্মবিশ্বাসী দল। হোল্ডারও ইঙ্গিত দিলেন, ‘প্রত্যেক ওভারে দুটি করে বাউন্সার দেওয়া যায়, আমরা সেটা করতেই পারি।’

ক্রিস গেইল ও রাসেলের হালকা চোট নিয়ে দুশ্চিন্তায় ছিল উইন্ডিজ। প্রথম ম্যাচ খেলার পর ৫ দিনের বিরতিতে তাদের ফিটনেস ফিরে এসেছে। গত দুই দিন অনুশীলন করতে দেখা গেছে গেইলকে, রাসেলও সুস্থ। তাদের নিয়ে পূর্ণ শক্তির ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নদের।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে জ্বলন্ত পারফরম্যান্স প্রত্যাশা করছেন অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার। আর বাউন্সারের পাল্টা জবাব দিতে তৈরি মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। দলে একটি পরিবর্তন আনারও ইঙ্গিত মিলছে। পেসার নাথান কোল্টার নাইলের জায়গায় দ্বিতীয় স্পিনার হিসেবে নেওয়া হতে পারে নাথান লায়নকে।

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় আত্মবিশ্বাসের জায়গা ব্যাটিং লাইন আপ এখন বেশ শক্তিশালী। তাদের দুই অভিজ্ঞ খেলোয়াড় ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ফিরেছেন। প্রথম ম্যাচেই তো অপরাজিত হাফসেঞ্চুরিতে ফেরাটা স্মরণীয় করে রেখেছেন ওয়ার্নার। ব্র্যাথওয়েট ও রাসেলদের বাউন্সারে এবার কঠিন পরীক্ষা দিতে হবে তাকে। যদিও ট্রেন্ট ব্রিজ ব্যাটিং স্বর্গ। এখানে সবশেষ ম্যাচে পাকিস্তান ৩৪৮ রান করে আগে ব্যাটিংয়ে নেমে, ইংল্যান্ড দারুণ লড়াই করে ৩৩৪ রান তুলে হেরে যায়। এখন দেখার অপেক্ষা অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের বহুদিন পরের দেখায় জিতবে বাউন্সার নাকি ব্যাটিং!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24