মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১২:২২ পূর্বাহ্ন

এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : সোমবার, ৯ মার্চ, ২০১৫
  • ৬৯ Time View

জগন্নাথপুর টোয়েন্টিফোর ডেস্ক-অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে দুইশ রান ছাড়িয়ে গেছে বাংলাদেশ। দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলে ওঠার পর ফের জোড়া আঘাতে ফিরে গেছেন সৌম্য সরকার আর সাকিব আল হাসানও। ৪২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২১৪ রান।দুইশ ছাড়িয়ে বাংলাদেশ
রানের জন্য ছুটছেন সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ- এএফপি

৯৮ রান করা মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে ৬২ রানে ক্রিজে আছেন মুশফিকুর রহিম।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম তিন ওভারের মধ্যেই ওপেনারদের হারায় বাংলাদেশ। জেমস অ্যান্ডারসনের মুখোমুখি দ্বিতীয় বলেই থার্ড স্লিপে ক্রিস জর্ডানকে ক্যাচ দেন ইমরুল কায়েস।
পরের ওভারে প্রায় একইভাবে ক্যাচ দেন তামিম ইকবালও। তবে স্টুয়ার্ট ব্রডের বলে আসা এই ক্যাচটি রাখতে পারেননি জর্ডান। তামিম ইকবালও পারেননি সুযোগটি কাজে লাগাতে। অ্যান্ডারসনের করা পরের ওভারের প্রথম বলেই প্রথম স্লিপে ধরা পড়েন জো রুটের হাতে।

ইমরুল-তামিম দুজনই আউট হয়েছেন ২ রান করে।

৮ রানে ২ উইকেট হারানোর পর সৌম্যর সঙ্গে জুটি গড়েন মাহমুদুল্লাহ। প্রাথমিক ধাক্কা সামলে দলকে বেশ নিরাপদেই এগিয়ে নিচ্ছিলেন এই দুজন। তৃতীয় উইকেটে স্কোরবোর্ডে যোগ করেন ৮৬ রান।

সাবলীলভাবে খেলে যাওয়া সৌম্য সরকারকে ফিরিয়ে এই জুটি ভাঙেন জর্ডান। তার বাউন্স বল সৌম্যর গ্লাভস ছুঁয়ে উইকেটরক্ষকের হাতে জমা পড়লে ইতি ঘটে ৫২ বলে খেলা ৪০ রানের নান্দনিক ইনিংসের। যাতে ৫টি চারের পাশাপাশি ১টি ছয়ও ছিল।

৯৪ রানে তৃতীয় উইকেট পতনের আর ৫ রান যোগ করার পর ফিরে যান সাকিব আল হাসানও। মইন আলীর বলে স্লিপে ক্যাচ দেওয়া সাকিবের ব্যাট থেকে আসে ২ রান।

বাংলাদেশ দলে আজ দুটি পরিবর্তন আনা হয়েছে। ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া এনামুলের বদলি হিসেবে নেওয়া হয়েছে ইমরুল কায়েসকে। আর নাসির হোসেনের জায়গায় নেওয়া হয়েছে বাঁ হাতি স্পিনার আরাফাত সানিকে।

দুই পরিবর্তন ইংল্যান্ড একাদশেও। গ্যারি ব্যালান্সের জায়গায় অ্যালেক্স হেলস এবং স্টিভেন ফিনের জায়গায় ক্রিস জর্ডানকে দলে নেওয়া হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও আরাফাত সানি।

ইংল্যান্ড একাদশ: ইয়ান বেল, মঈন আলী, অ্যালেক্স হ্যাল, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), জেমস টেইলর, জস বাটলার, ক্রিস উকস, ক্রিস জর্ডান, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24