রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
সংস্কারের দাবীতে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মঙ্গলবার থেকে আবারও অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট মিরপুর ইউপি নির্বাচনে মনোনয়ন বাছাই,চেয়ারম্যান ৭প্রার্থীসহ ৬৫ জন বৈধ, দুই প্রার্থী বাতিল কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন ২ কাণ্ডারির পরিচিতি জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসনে গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী দ.সুনামগঞ্জে বিদেশী রিভলবারসহ গ্রেফতার ১ সাংবাদিক এ এস রায়হানের পিতার মৃত্যু, জানাজা সম্পন্ন পাটলী উইমেন্স কলেজ উন্নয়নে প্রবাসীদের ১২ লাখ টাকার অনুদান জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ীদের দ্বন্দ্বের নিস্পত্তি, পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাংলাদেশে ঢুকে মসজিদ নির্মাণে বিএসএফ’র বাধা প্রদান জগন্নাথপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

এম. সি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্মরণিকা‘বন্ধুত্বের বন্ধন’-এর মোড়ক উন্মোচন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৬ জুন, ২০১৫
  • ৪১ Time View

সিলেট সংবাদদাতা- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্মরণিকা‘বন্ধুত্বের বন্ধন’-এর মোড়ক উন্মোচন রবিবার আষাঢ়স্য প্রথম দিবসে আকাশে ছিল সজল মেঘমালা। থেকে থেকে রিমঝিম বর্ষণধারা। বিগত কয়েকদিনের মুষলধারে ভারী বর্ষণে আশপাশ প্লাবিত হওয়ার কারণে শিক্ষার্থী উপস্থিতি নিয়ে আশংকা ছিল আয়োজকদের মনে।

কিন্তু সব আশংকা মিথ্যে প্রমাণিত করে এম. সি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগ সকাল ১০টা থেকেই মুখরিত হতে শুরু করে ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পদচারণায়। সৃষ্টি সুখের উল্লাসে উল্লসিত চতুর্থ বর্ষ সম্মান শ্রেণীর ছাত্ররা সমবেত হতে থাকে বিভাগের ২০৬ নং কক্ষে তাদের প্রকাশিত ‘বন্ধুত্বের বন্ধন’ স্মরণিকাটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে।
দুপুর ১২ টা থেকে অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। কিন্তু এম.সি কলেজ, সিলেট-এর গণিত বিভাগের মেধাবী ছাত্র সাইদুর ইসলামের মৃত্যুতে আয়োজিত শোকসভার জন্য নির্ধারিত সময়ের বেশ কিছু পরে শুরু হয় অনুষ্ঠান।রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর কাজী আতাউর রহমানের সভাপতিত্বে আয়োজিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন এম.সি. কলেজ, সিলেট এর অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মুহঃ হায়াতুল ইসলাম আকঞ্জি এবং শ্রীমঙ্গল সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব মাহমুদা কবীর।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দেলওয়ার হোসেন চৌধুরী এবং পবিত্র গীতা পাঠ করেন সঞ্জয় সুত্রধর। ‘বন্ধুত্বের বন্ধন’ স্মারক গ্রন্থের সহযোগী সম্পাদক পলাশ চন্দ্র দেব এর স্বাগত বক্তব্য উপস্থাপনের পর পরই মুহুর্মূহু করতালির মধ্যে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ এবং সভাপতি। পাঠ প্রতিক্রিয়ায় শিক্ষার্থী, অধ্যাপকমন্ডলী এবং অতিথিবৃন্দ এই প্রকাশনাকে একটি ‘বিশাল ও মহৎ উদ্যোগ’ হিসেবে আখ্যায়িত করেন। শিক্ষার্থীদের সৃষ্টিশীল ও মননশীল এ প্রচেষ্টায় সকলেই আশান্বিত হয়েছেন ও অনুপ্রাণিত বোধ করছেন বলে অভিমত প্রকাশ করেন। স্মরণিকাটির সুশোভন প্রচ্ছদ, আঙ্গিক ও বৈচিত্রময় লেখার ভূয়সী প্রশংসা করেন তাঁরা। প্রকাশনাটি নন্দিত হবে বলে সবাই দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। এ পর্বে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ফারজানা আক্তার ও আখতার হোসেন। অধ্যাপকদের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব কে. এম. আলমগীর, সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ জামাল উদ্দিন এবং সহকারী অধ্যাপক জনাব প্রতাপ চন্দ্র চৌধুরী। পাঠ প্রতিক্রিয়ার প্রত্যুত্তরে বক্তব্য উপস্থাপন করেন ‘বন্ধুত্বের বন্ধন’ স্মরণিকার সম্পাদক ইমরান তালুকদার।দিনশেষে ‘বাদল দিনের প্রথম কদম ফুল’ নয়- উপস্থিত শিক্ষার্থীদের হাতে একগোছা রজনীগন্ধা ও একটি স্মরণিকা তুলে ধরা হয় ও সবাইকে আপ্যায়িত করা হয়। অনুষ্ঠানটির সার্বিক পরিকল্পনা ও সঞ্চালনায় ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক জনাব শামীমা চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24