বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৯:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:

কারাবন্দির কাছে মিলল ৪০ ভরি স্বর্ণ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
  • ৪৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
ঝিনাইদহ জেলা কারাগারের ধ্রবত গাইন নামে এক আসামির কাছ থেকে ৪০ ভরি ওজনের ৪টি স্বর্ণের বার উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া স্বর্ণের বাজার মূল্য প্রায় ১৬ লাখ টাকা। কারাগারে বন্দি ধ্রবত গাইন মাদারীপুর জেলার রাজৈর থানার আড়ুয়াকান্দি গ্রামের সৃষ্টি ধর গাইনের ছেলে।

সোমবার সকাল ৭টার দিকে কারাভ্যন্তরে এ ঘটনা ঘটে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেতে দেরি হওয়ার কারণে যথাসময়ে কারা কর্তৃপক্ষ বিষয়টি প্রকাশ করেনি। রাত ৮টার দিকে সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) প্রবীর কুমার কারাগারে প্রবেশ করেন। এর সুত্র ধরে খবরটি জানাজানি হয়।

কারাগারের জেলার নিজাম উদ্দীন এ খবর নিশ্চিত করেছেন।

কারা সূত্রে জানা গেছে, চলতি মাসে ১৭ তারিখে ধ্রবত গাইনকে কারাগারে আনা হয়। বিজিবি সদস্যরা মহেশপুর বর্ডার থেকে তাকে আটক করে। তার বিরুদ্ধে মহেশপুর থানায় বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়।

কারাগারের জেলার বলেন, নিয়ম মতো ওই দিন তাকে তল্লাশি করা হয়। এরপর গেল কয়েক দিনে তার গতিবিধি সন্দেহজনক মনে হয়। সোমবার সকাল ৭টার দিকে কারাভ্যন্তরের গোয়েন্দারা নিশ্চিত হন যে তার আন্ডারওয়ারের ভেতরে ভারী কিছু লুকানো আছে।

তিনি আরও জানান, এরপর তল্লাশি করা হলে তার কাছ থেকে ৪টি স্বর্ণেরবার পাওয়া যায়। এর ওজন প্রতিটি ১০ ভরি করে ৪০ ভরি । মুল্য প্রায় ১৬ লাখ টাকা । এরপর উচ্চমহলে জানানোর পরে রাতে পুলিশকে খবর দেয়া হয়।

এক প্রশ্নের জবাবে জেলার বলেন, সুকৗশলে স্বর্ণবার লুকিয়ে রাখেন ওই আসামি। এ ধরনের ঘটনা কারাভ্যন্তরে প্রথম বলে জানান তিনি। পুলিশ ওই ব্যক্তির কাছ থেকে আরো তথ্য জানার চেষ্টা করছেন।

সদর থানার পরিদর্শক উদ্ধার করা স্বর্ণ জব্দ তালিকা তৈরি করছেন। কারা কর্তৃপক্ষ বাদী হয়ে সদর থানায় ওই আসামির বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। তবে পুলিশের পক্ষ থেকে বিস্তারিত কোন তথ্য দেয়া হয়নি ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24