বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের সন্তান অতিরিক্ত সচিব শিশির রায় কে ফুলেল শ্রদ্ধায় চীরবিদায় সিলেটে হিরন মাহমুদ নিপু আটক তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে ছাত্রদলের এতিমদের মধ্যে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সসীমের অসহায়ত্ব -মোহাম্মদ হরমুজ আলী তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে বিএনপির দোয়া মাহফিল পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জগন্নাথপুরে কাল আসছেন জগন্নাথপুরে বাজার মনিটরিং করলেন পুলিশের এএসপি ধর্মঘট স্থগিত, যান চলাচল শুরু ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে প্রতিকূলতা উপেক্ষা করে নেদার‌ল্যান্ডসের রাজধানীতে প্রথমবার মাইকে আজান জগন্নাথপুরের কৃতি সন্তান অতিরিক্ত সচিব শিশির রায় আর নেই

কুবাজপুর ইসলামী দাওয়াত সংস্থার বার্ষিক সীরাতুন্নবী (সা:) সম্মেলন সম্পন্ন

Reporter Name
  • Update Time : শনিবার, ১১ এপ্রিল, ২০১৫
  • ৯১ Time View

রানীগঞ্জ ইউনিয়ন প্রতিনিধি::সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার কুবাজপুর দারুল উলুম মাদ্রাসা মাঠে ঐতিহ্যবাহী সংগঠন কুবাজপুর ইসলামী দাওয়াত সংস্থার উদ্যোগে বার্ষিক সীরাতুন্নবী (সা:) মহাসম্মেলন গত বুধবার মানবতার মুক্তির জন্য সর্বত্র ইসলামের দাওয়াত পৌছে দেওয়ার আহবানের মধ্য দিয়ে শেষ হয়। দাওয়াত সংস্থার সীরাতুন্নবী (সা.) মহাসম্মেলনে গত বুধবার কুবাজপুর দারুল উলুম মাদ্রাসা মাঠ ছিল লোকে লোকারন্য। হাজার হাজার ধর্মপ্রাণ মুসলিম জনতার মিলন মেলায় পরিণত হয় সম্মেলন স্থল। সম্মেলনে প্রধান অতিথির বয়ানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাস্সিরে কোরআন আল্লামা মুফতি মুজিবুর রহমান ঢাকা, বলেন আল্লাহ হুকুম ও রাসূল (সা:) এর প্রদর্শিত পথে বাস্তবায়ন করার প্রতিটি মুসলমানদের প্রধান কাজ। সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য আল্লাহপাক আমাদের প্রিয় নবী রাসূল (সা:) এর উপর মানবতার মুক্তির সনদ পবিত্র আল কোরআন নাযিল করেছেন। আমাদের গোটা জীবন পরিচালনার সমস্ত গাইড লাইন হচ্ছে কোরআন। তাই কোরআনের সমাজ গঠনে আমাদেরকে কোরআনের কাছেই ফিরে আসতে হবে। আল্লামা মুফতি মুজিবুর রহমান আরো বলেন বিশ্ববাসী আজ ক্রান্তিকাল অতিক্রম করেছে। পরিবার সমাজ রাষ্ট্রে চলছে অশান্তি। এসব কার্যক্রম মানুষকে জাহেলিয়াতের দিকে টেলে দিচ্ছে। সমাজ থেকে অশান্তি অরাজকতা দূর করতে সুমহান ইসলামের বাণী আদর্শ সর্বত্র পৌছে দিতে হবে। বিশেষ অতিথির বয়ান পেশ কালে বিশিষ্ট ইসলামী ভাষ্যকার মুফতি আব্দুল খালিক বাহুবলী বলেন ইসলামের শাসন অনুশাসন ছাড়া বিশ্বে শান্তি আসতে পারে না। মুফতি আব্দুল খালিক বলেন, সমগ্র বিশ্ব আজ দু’ভাগে বিভক্ত একটা জালিম অপরটি মজলুম। ইহুদী নাসারা পৌত্তালিকরা একজোট হয়ে নিরীহ নিরস্ত্র মুসলমানদের তথ্য ও অস্ত্র দিয়ে ঘায়েল করার নীল নকশা বাস্তবায়ন করছে। এ থেকে মুসলমানদের জাগতে হবে। উলামায়ে কেরামের ইলম, ঈমান, নিয়ত, এখলাছ ও দাওয়াতের মাধ্যমে প্রতিটি অঞ্চলে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে। ইসলাম শান্তির ধর্ম, সেটি মানুষের কাছে তুলে ধরতে হবে। মানুষকে বুঝাতে হবে ইসলামে কোন জঙ্গিবাদের স্থান নেই। হাফিজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম ও মাওলানা গিয়াস উদ্দিন এর পৃথক পৃথক সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের শুরুতেই মহাগ্রন্থ আলকোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ হুসাইন আহমদ। সংস্থার সাধারণ সম্পাদক সাংবাদিক মাসুম আহমদ ও এম আবুবকর জামাল এর যৌথ উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বয়ান পেশ করেন হযরত মাওলানা মুফতি নাসির উদ্দিন আনসারী ঢাকা, মুফতি মাওলানা দ্বীন ইসলাম ঢাকা, হযরত মাওঃ হাফিজ বেলাল আহমদ, নাজমুল হাসান রাজু, মাওলানা মঈনুল ইসলাম, মাওলানা আলী আহমদ, মাওলানা নুরুল হক, মাওলানা ওয়াহিদুল হক। ইসলামী দাওয়াত সংস্থার যুক্তরাজ্য প্রতিনিধি কাওছার আহমদ, নিজামুল হক, যুক্তরাজ্য প্রবাসী শাহীন মিয়া, সাজ্জাদুর রহমান, ঝুনু মিয়া, ক্বারী আব্দুল মতিন, মাওলানা আব্দুল হামিদ, বিশিষ্ট সমাজসেবক হাজী ময়ূর মিয়া, জেবুল মিয়া, মাওলানা দবিরুল ইসলাম, মাওলানা ইসমাঈল খান প্রমুখ।
উল্লেখ্য মাহফিলের প্রথম অধিবেশনের শুরুতেই হাজী পরাছ মিয়া স্মৃতি ট্রাস্ট কর্তৃক ২০১৪ইং সনের মাদ্রাসা চুড়ান্ত পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ও প্রথম বিভাগে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার হিসেবে নগদ অর্থ ও বই প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24