বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ভ্রাম্যমান আদালতের টের পেয়ে পেঁয়াজ ১৭০ থেকে নেমে এলে ১২০ টাকা কেজি জগন্নাথপুর উপজেলাকে মাদকমুক্ত করতে মতবিনিময়সভা অধ্যক্ষকে পানিতে নিক্ষেপ: ছাত্রলীগের আরো পাঁচজন গ্রেফতার নবীজীর কাছে যে সকল বেশে হাজির হতেন জিবরাইল (আ.) অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে পণ্য পরিবহন মালিক শ্রমিক লবনের গুজব জগন্নাথপুরের সর্বত্রজুড়ে,ক্রেতা সামলাতে না পেরে দোকান বন্ধ, চলছে মাইকিং জগন্নাথপুর বাজারে লবন নিয়ে গুজব জগন্নাথপুরে আমনের ফলনে কৃষক খুশি জগন্নাথপুরে দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন লন্ডন প্রবাসী মোবারক আলী জগন্নাথপুরে ৬ দিন ধরে মাদ্রাসার নৈশ্য প্রহরী নিখোঁজ

কোষ্টারিকাকে হারিয়ে এগিয়ে গেল ব্রাজিল

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২২ জুন, ২০১৮
  • ৯৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::রাশিয়ার সেন্ট পিটারবার্গ দেশটির সংস্কৃতির রাজধানী। আর ফুটবল সংস্কৃতির রাজধানী বলা যায় ব্রাজিলকে। দুই দেশের সংস্কৃতি একাকার হয়ে গেছে। পিটারবার্গ নেভা নদীর তীরে অবস্থিত। অসংখ্য খাল আর সেতুর সমারোহ অঞ্চলটিতে। ব্রাজিলও মাঠে আক্রমণের অনেক সেতু এঁকেছে। কিন্তু শুরুতে গোল পায়নি। এ সেতু, সে সেতু ঘুরে শেষ মেষ গন্তব্যে পৌঁছেছে ম্যাচের যোগ করা সময়ে। ম্যাচের ৯১ মিনিটের মাথায় গোল করে দলকে প্রথম লিড এনে দেন কৌতিনহো। আর শেষ বাঁশি বাজার ঠিক আগে গোল করলেন নেইমার।
সমর্থকদের উপহার দিলেন চোখ ভরা কান্না। আর ২-০ গোলের জয়। গত বিশ্বকাপে ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর বিশ্বকাপে আবার গোল করলেন তিনি। বিশ্বকাপে গোল করলেন তিন মাসের বেশি সময় ইনজুরিতে থাকার পর। রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপে সেন্ট পিটারবার্গের ম্যাচটি ব্রাজিল-কোস্টারিকা দুই দলের জন্যই কঠিন পরীক্ষা ছিল। ফেবারিট ব্রাজিলের লক্ষ্য ছিল জয় নিশ্চিত করে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় রাউন্ডের পথ পরিষ্কার করা। আর প্রথম ম্যাচে হারের পর কোস্টারিকার দরকার ছিল বিশ্ব আসরে টিকে থাকা।
তাতে প্রথমার্ধ গোল শুন্য সমতা এবং হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় ব্রাজিলকে। এরপর দ্বিতীয়ার্ধের দারুণ এক গোল করে আসরে নিজের দ্বিতীয় গোল করলেন কৌতিনহো। সঙ্গে নিশ্চিত করলেন দলের জয়। আর ৯৭ মিনিটে গোল করে দলের জয়টা বড় করলেন নেইমার।
ম্যাচে বল দখলের হিসেবে ব্রাজিলের কাছে পাত্তাই পায়নি কোস্টারিকা। সেলেকাওরা ৭২ ভাগ বল পায়ে নিয়ে খেলেছে। আক্রমণও করেছে ব্রাজিল। ম্যাচে গোল এবং গোলের বাইরে ২০টি শট নিয়েছেন নেইমার। কিন্তু রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাম চীনের প্রাচীর হয়ে দাঁড়ান ব্রাজিলের সামনে। তাই কোস্টারিকার বক্সের কাছে গিয়ে এবং নাভাসের হাতে গিয়ে শেষ হয়ে গেছে আক্রমণগুলো।
ম্যাচের ৩ মিনিটে ভালো একটি শট নেন কৌতিনহো। কিন্তু তার দূর পাল্লার শটটি গোলের বেশ ওপর দিয়ে যায়। ১৩ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার দারুণ এক সুযোগ পায় কোস্টারিকা। কিন্তু ফাঁকায় বল পেয়েও বাইরে মারেন কোস্টারিকার বোরগেস।১৭ মিনিটে ফ্রি কিক থেকে বক্সের মধ্যে ভালো একটি শট নেন নেইমার। কিন্তু কাজে আসেনি তার শট। ২৬ মিনিটে নাভাসের জালে বল পাঠান জেসুস। কিন্তু অফ সাইডের ফাঁদে পড়েন তিনি। ৩০ মিনিটে আবার ওপর দিয়ে শট মারেন কৌতিনহো। এরপর নেইমার ৩৩ মিনিটে গোল করার দারুণ এক সুযোগ পান। কিন্তু গোলরক্ষকের সামনে থেকেও বলটি নিয়ন্ত্রনে নিতে পারেননি তিনি।
ম্যাচের ৪১ মিনিটে মার্সেলোর ভালো আক্রমণ ঠেকান কোস্টারিকা গোলরক্ষক নাভাস। ৪৩ মিনিটে ব্রাজিল বক্সে ভয় ধরান ভেনেগাস। ৪৫ মিনিটে আবার ফ্রি কিক পায় কোস্টারিকা। কিন্তু তা থেকেও ব্যবধান বাড়াতে পারেনি। কোস্টারিকা অবশ্য ম্যাচে ভালো কিছু কাউন্টার অ্যাটাক তুলেছে। কিন্তু গোল করতে না পারায় গোল শুন্য সমতা নিয়ে শেষ করতে হয় দু’দলকে।
দ্বিতীয়ার্ধের শুরুতে উইলিয়ানকে তুলে নিয়ে ডগলাস কস্তাকে মাঠে নামান ব্রাজিল কোচ। ধার বাড়ে ব্রাজিলের আক্রমণেও। ৪৮ মিনিটে পাউলিনহোর বাড়ানো ক্রসে গোলের কাছাকাছি পৌছে যান নেইমার। কিন্তু নাভাসকে ফাঁকি দিতে পারেননি। ৪৯ মিনিটে জেসুসের হেড বারে লেগে ফিরে আসে। এরপরই কৌতিনহো গোল দেওয়ার সুযোগ পান। কিন্তু তার গড়ানো শট ধরতে অসুবিধে হয়নি রিয়াল মাদ্রিদের গোলরক্ষক নাভাসের।
৫৬ মিনিটে আবার সুযোগ পান পাউলিনহো। কিন্তু তিনি কাজে লাগেতি পারেননি সে সুযোগ। ৫৮ মিনিটে গোলের সুযোগ মিস করেন কৌতিনহো।
সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24