সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
কাশ্মীরে নির্বিচারে ধরপাকড় চলছে স্মৃতির রত্নায় ঈদ ভাবনা || আব্দুল মতিন জগন্নাথপুরে আগুনে পুড়ল দুইটি ঘর,ক্ষয়ক্ষতি ১০ লাখ জগন্নাথপুর আদর্শ মহিলা কলেজের উদ্যােগে দুই যুক্তরাজ্য প্রবাসিকে সম্মাননা প্রদান জগন্নাথপুরে শিক্ষক সংকট নিরসনে প্রবাসি সংগঠন নিয়োগ দিল ১২ প্যারা শিক্ষক যে ঘুষ খাবে সেই কেবল নয়, যে দেবে সেও অপরাধী: প্রধানমন্ত্রী বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৭ জগন্নাথপুরের পাটলীতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা জগন্নাথপুরে গাছ কাটার ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা হচ্ছে জগন্নাথপুরে শিকল দিয়ে তিনদিন বেঁধে রাখার পর রিকশাচালকের মৃত্যু:হত্যা মামলা দায়ের

গণতান্ত্রিক পথে ফিরে আসতে বিএনপির জন্য সিটি নির্বাচনে অংশ নেয়া দরকার নতুবা নির্মূল হবে বিএনপি-সুরঞ্জিত

Reporter Name
  • Update Time : শনিবার, ১৪ মার্চ, ২০১৫
  • ৫২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক- আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত।
দলীয় নেতাকর্মীরা বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে নেই- এমন দাবি করে দলটির নির্মূল হওয়ার সম্ভাবনার কথাও জানান তিনি।শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশন আয়োজিত এক সভায় এ কথা বলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এই সদস্য।
ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের লক্ষে এ মাসে তফসিল ঘোষণার কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।
শিগগির নির্বাচন কমিশন সিটি নির্বাচনের তফসিল দিতে পারে জানিয়ে সুরঞ্জিত আসন্ন সিটি নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি অনুরোধ জানান।
তিনি বলেন, “বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অবরোধ-হরতাল ডেকে সন্ত্রাস, নাশকতা, সহিংস ও জঙ্গিবাদকে মদদ দিচ্ছে। ছেলের মৃত্যুর পর সন্ত্রাসী ও জঙ্গিবাদী কার্যক্রম থেকে সরে আসার একটা সুযোগ হয়েছিল। সিটি নির্বাচনকে সামনে রেখে এখন আরেকটা সুযোগ এসেছে।”
সিটি নির্বাচনের ঘোষণা দিয়ে সরকার বিএনপিকে গণতান্ত্রিক পথে ফিরিয়ে আনার সুযোগ তৈরি করে দিয়েছে মন্তব্য করে সাবেক রেলমন্ত্রী বলেন, এর আগেও বিএনপি এই সরকার এবং এই নির্বাচন কমিশনের অধীনে সিটি করপোরেশন নির্বাচনে এসে জয়ী হয়েছে। আমি আশা করবো- তারা এ সুযোগ নিযে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসবে।”

খালেদা জিয়া সারাদেশে আন্দোলনের নামে নাশকতা করার জন্য আন্তর্জাতিক এবং দেশের অভ্যন্তরীণ সন্ত্রাসীদের সংযুক্ত করেছে অভিযোগ করে তিনি বলেন, “খালেদা জনগণকে সংগঠিত করে সরকারের পতন ঘটাতে চেয়েছিলেন। এক্ষেত্রে তিনি শুধু ব্যর্থই নন, চরমভাবে ব্যর্থ হয়েছেন।

“বিএনপির নেতাকর্মীরা আর খালেদার সঙ্গে নেই। খালেদা ও তার ছেলে এবং জামায়াতের কিছু নেতাকর্মী এ আন্দোলন করছে। খালেদার আন্দোলন শুধু ব্যর্থ হবে না; গণতান্ত্রিক রাজনীতিতে না ফিরলে আগামীতে তার দল বাংলার মাটিতে নির্মূল হয়ে যাবে।”

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত অ্যাডভোকেট সিরিল সিকদারের স্মরণে এ সভার আয়োজন করা হয়।

সিরিল সিকদারের স্মৃতিচারণ করে সুরঞ্জিত বলেন, “সিরিল সিকদারের দেশপ্রেমে কোনো খাদ ছিলো না। তিনি সারাজীবিন অসাম্প্রদায়িক চেতনায় তার ক্ষুদ্র শক্তি দিয়ে লড়াই করে গেছেন।”

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী সিরিল সিকদার গত ২২ ফেব্রুয়ারি মারা যান। হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতাদের অন্যতম ছিলেন তিনি।

প্রমোদ মানকিনের সভাপতিত্বে শোকসভায় জ্যেষ্ঠ আইনজীবী রেজাউর রহমান, রানাদাশ গুপ্ত, নির্মল রোজারিও, মার্গারেট সিকদার, পল সিকদার, ড. নিমচন্দ্র ভৌমিক, সুব্রত চৌধুরী প্রমুখ বক্তব্য রাখে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24