শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৮:১৯ পূর্বাহ্ন

ছাতকে দুটি মন্দিরে হামলা

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ অক্টোবর, ২০১৬
  • ১৫ Time View

ছাতক প্রতিনিধি::ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জের মাধবপুরের পর এবার সুনামগঞ্জের ছাতকে দুটি মন্দিরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। সোমবার সন্ধ্যা পৌনে ৬ টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ সময় শহরজুড়ে ছড়িয়ে পড়ে আতংক।

প্রত্যক্ষদর্শরা জানান, শহরের ট্রাফিক পয়েন্ট থেকে অর্ধ-শতাধিক লোক লাঠিসোটা নিয়ে শ্লোগান দিতে দিতে শহরের মন্ডলীভোগস্থ কালীবাড়ীতে হামলা চালিয়ে ইটপাটকেল নিক্ষেপ ও ভাংচুর করে। তবে মূল ফটক বন্ধ থাকায় মন্দিরের ভেতরে প্রবেশ করতে পারেনি তারা। পরে হামালাকারীরা পাশ্ববর্তী শ্রীচৈতন্য মহাপ্রভূর আখড়ায়ও ইটপাটকেল নিক্ষেপ করে।

এসময় হামলাকারীরা আশপাশের কয়েকটি বসতঘরেও হামলা চালিয়ে ভাংচুর করে।

মন্দিরে হামলার খথবর পেয়ে ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন।

হামলার পর পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ হাফিজুর রহমান, ছাতক থানার ওসি আশেক সুজা মামুন, প্যানেল মেয়র তাপস চৌধুরী, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. পীযুষ কান্তি ভট্টচার্য্য, সহ-সভাপতি মহন্ত রায়, সাধারন সম্পাদক রবীন্দ্র কুমার দাস, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক হরিদাস রায়, সাধারন সম্পাদক বাবুল পালসহ নেতৃবৃন্দ মন্দির দুটি পরিদর্শন করেছেন।

কালীবাড়ী মন্দির পরিচালনা কমিটির সভাপতি অরুন দাস ও মহাপ্রভূ আখড়া পরিচালনা কমিটির সাধারন সম্পাদক নিতাই রায় এ ঘটনার জন্য তীব্র নিন্দা জানিয়ে বলেন, মন্দিরের কোন ক্ষতি সাধন করতে পারেনি হামলাকারীরা। তবে কয়েকটি বসত ঘর ভাংচুর করা হয়েছে। তারা হামলাকারীদের শাস্তির দাবি জানান।

ছাতক থানার ওসি আশেক সুজা মামুন জানান, সন্ধ্যায় ট্রাফিক পয়েন্ট মসজিদের সামনে আতশবাজীকে কেন্দ্র করে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।

সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ হাফিজুর রহমান জানান, ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা করা কোন ধর্মপ্রাণ মানুষ সমর্থন করবে না। এ ধরনের হামলা একটি নিন্দনীয় ও অপরাধমুলক কর্মকান্ড। আইনের মাধ্যমে এদের প্রতিরোধ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24