বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১২:৩৫ অপরাহ্ন

জগন্নাথপুরসহ জেলার সব’কটি হাওরের ফসলডুবির ঘটনায় দূর্নীতিবাজদের বিরুদ্ধে লড়বেন আইনজীবী সমিতি

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ এপ্রিল, ২০১৭
  • ৮৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: জগন্নাথপুর উপজেলাসহ জেলার সব ক’টি হাওরের বোরো ফসলহারা ক্ষতিগ্রস্ত কৃষকদের পক্ষে দূর্নীতিবাজদের বিরুদ্ধে আইনী লড়াইয়ে নামার সিদ্ধান্ত নিয়েছেন জেলা আইনজীবী সমিতি। জেলা আইনজীবী সমিতির সকল আইনজীবীগণ এক সাধারণ সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করেন।
জেলা আইনজীবীর সমিতির সভাপতি অ্যাড. সৈয়দ শায়েক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল হকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন অ্যাড. ফজলুল হক আছপিয়া, অ্যাড. হুমায়ুন মঞ্জুর চৌধুরী, অ্যাড. জহুর আলী, অ্যাড. সত্যব্রত রায় ভুলু, অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যাড. সৈয়দ শামসুল ইসলাম, অ্যাড. রবিউল লেইস রোকেস, অ্যাড. মাসুক আলম, অ্যাড. শেরেনুর আলী, অ্যাড. মোহাম্মদ মহসিন রেজা মানিক ও অ্যাড. মতিয়া বেগম।
সভায় বক্তারা বলেন,‘সরকারের যথেষ্ট পরিমাণ অর্থ বরাদ্দ থাকার পরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সঠিক সময়ে কাজ না করায় হাওরের ফসলহানির ঘটনা ঘটেছে। প্রতিটি উপজেলার হাওরাঞ্চলের দরিদ্র কৃষকরা সর্বস্ব হারিয়ে অতি কষ্টের মধ্যে দিন যাপন করছেন। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, কর্মচারি, ঠিকাদার ও পিআইসিদের অবহেলা, গাফিলতি ও দুর্নীতির কারণে জেলার সকল বোরো ফসলের হাওর তলিয়ে গেছে। ’
সভায় জেলা আইনজীবী সমিতির সকল সদস্যগণ সিদ্ধান্ত নেন সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণা করার জন্য প্রধানমন্ত্রী, ত্রাণ, দুর্যোগ ও পুনর্বাসনমন্ত্রী, পানিসম্পদমন্ত্রী এবং অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করবেন। আগামী বোরো ফসল তোলার আগ পর্যন্ত জেলার প্রতিিিট গ্রামে ন্যায্যমূল্যে চাল, আটা ও কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণসহ রেশনিং প্রথা চালু এবং সারা বছর খোলা বাজারে সরকারের উদ্যোগে চাল ও আটা বিক্রির ব্যবস্থার জন্য সরকারের কাছে দাবি জানানো হবে। ব্যাংক ও বেসরকারি প্রতিষ্ঠানের ঋণ আদায় স্থগিত, কৃষকদের মধ্যে সুদবিহীন ঋণ প্রদান, ভিজিডি, ভিজিএফ চালুসহ আগামী ফসল লাগানোর আগ পর্যন্ত কৃষকদের মধ্যে সার বীজ সরবরাহ এবং ফসল রক্ষা বাঁধ নির্মাণের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা। জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে দুর্নীতিবাজ পাউবো কর্মকর্তা, কর্মচারি, ঠিকাদার ও পিআইসিদের শাস্তির দাবিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ মামলা দায়েরের জন্য সিদ্ধান্ত গৃহিত হয়। মামলার বিষয়ে ১৫ সদস্য বিশিষ্ট একটি পরামর্শক কমিটি গঠন করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল হক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24