বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:৪৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরসহ জেলা ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণীকক্ষ নির্মাণ হবে

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯
  • ১৮১ Time View

২০১৮-১৯ অর্থ বছরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান মেরামত ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় নতুন শ্রেণী কক্ষ নির্মাণ এবং শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার ও মেরামতে টেন্ডারের আদেশ দেয়া হয়েছে। নতুন শ্রেণিকক্ষ নির্মাণের জন্য প্রত্যেকটি বিদ্যালয়ে ৮৫ লক্ষ টাকার টেন্ডারের আদেশ এবং শিক্ষা প্রতিষ্ঠানে মেরামত এবং সংস্কারের জন্য প্রতিটি প্রতিষ্ঠানের জন্য ১০ লক্ষ টাকার টেন্ডারের আদেশ হয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদফতর এই কাজগুলো বাস্তবায়ন করবে। ৯ উপজেলার ৪১ টি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন শ্রেণিকক্ষ নির্মাণ এবং শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার ও মেরামত করা হবে। এর মধ্যে সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৫ কোটি ৩৫ লক্ষ টাকার টেন্ডারের আদেশ হয়েছে।
নতুন শ্রেণিকক্ষ নির্মাণ করা হবে গোবিন্দপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়, চরমহল্লা উচ্চ বিদ্যালয়ে।
এছাড়াও সংস্কার ও মেরামত করা হবে আলহাজ্ব জমিরুননুর উচ্চ বিদ্যালয়. রঙ্গারচর হরিনাপাটি উচ্চ বিদ্যালয়, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়, এইচ এম পি উচ্চ বিদ্যালয়, ইয়াকুব উল্লাহ পাবলিক উচ্চ বিদ্যালয়, দ্বীনি সিনিয়র আলিম মডেল মাদ্রাসা, আলহেরা জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা, বিশ্বম্ভরপুর উপজেলার হাজী মজিদ উল্লাহ পাবলিক উচ্চ বিদ্যালয়. পলাশ উচ্চ বিদ্যালয়, রতারগাঁও স্কুল এন্ড কলেজ, ধর্মপাশা উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, জামালগঞ্জ উপজেলার আব্দুল মুকিত উচ্চ বিদ্যালয়, তাহিরপুর উপজেলার আনোয়ারপুর উচ্চ বিদ্যালয়, বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়, মোয়াজ্জমপুর উচ্চ বিদ্যালয়, তাহিরপুর হিফজুল উলুম দাখিল মাদ্রাসা, হাওর বাংলা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, শাল্লা উপজেলার হাসিমিয়া দাখিল মাদ্রাসা, দিরাই উপজেলার ভাটিপাড়া উচ্চ বিদ্যালয়, আলহ্বাজ আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়, ভাটিপাড়া হায়দরিয়া দাখিল মাদ্রাসা, গছিয়া উচ্চ বিদ্যালয়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, পাথারিয়া উচ্চ বিদ্যালয়, গনিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়, দরগাপাশা আ. রশীদ উচ্চ বিদ্যালয়, বীরগাঁও এমদাদুল হক উচ্চ বিদ্যালয়, জগন্নাথপুর উপজেলার বালিকান্দি ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ঘোষগাঁও টিয়ারগাঁও উচ্চ বিদ্যালয়, রানীগঞ্জ দারুসুন্নাহ দাখিল মাদ্রাসা, ষড়পল্লী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, নয়াবন্দর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, আটপাড়া উচ্চ বিদ্যালয়, পল্লবী উচ্চ উচ্চ বিদ্যালয়, ইকড়ছই জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম বলেন, ৯টি উপজেলার বিদ্যালয়গুলোর সংস্কার, মেরামতের দরপত্র আহবান করা হয়েছে। শীঘ্রই অন্য দুটি উপজেলার বিদ্যালয়ের নতুন শ্রেণিকক্ষ নির্মাণ ও সংস্কারের তালিকা করা হবে।

সুত্র-সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24