শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের নয়াবন্দর-শংকপুর সড়ক উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী-ক্ষমতায় আসতে না পেরে একটি মহল গুজব ছড়াচ্ছে মিরপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান শেরীন শপথ নেবেন ২৫ নভেম্বর দক্ষিণ সুরমার একাধিক মামলার আসামি গ্রেফতার সাহাবাদের যুগে শিশুদের শিক্ষায় অধিক গুরুত্ব দেওয়া হতো জগন্নাথপুরের সন্তান অতিরিক্ত সচিব শিশির রায় কে ফুলেল শ্রদ্ধায় চীরবিদায় সিলেটে হিরন মাহমুদ নিপু আটক তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে ছাত্রদলের এতিমদের মধ্যে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সসীমের অসহায়ত্ব -মোহাম্মদ হরমুজ আলী তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে বিএনপির দোয়া মাহফিল

জগন্নাথপুরের বুধরাইল উপ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের চিকিৎসা সেবা পাচ্ছেন না এলাকাবাসী

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৯০ Time View

স্টাফ রিপোর্টার ও রেজুওয়ান কোরেশী::
সুনামগঞ্জের জগন্নাথপুরের বুধরাইল উপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবা পাচ্ছেন না গ্রামবাসী। স্থানীয়রা জানিয়েছেন সপ্তাহ এক দুই দিন একজন চিকিৎসক কেন্দ্রে আসেন। কিছুক্ষণ থেকে তিনি চলে যান। সপ্তাহের বাকীদিনগুলো বন্ধ থাকে স্বাস্থ্য কেন্দ্রটি। ফলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।
মঙ্গলবার সকাল ১১ টার দিকে সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের বুধরাইল গ্রামের অবস্থিত বুধরাইল উপ স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি তালাবদ্ধ অবস্থায় বন্ধ রয়েছে। কেন্দ্রীয় চিকিৎসা নিতে আসা তিনজন রোগী স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসের অপেক্ষা আছেন।
ওই তিন রোগির মধ্যে আনহার মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সেবার জন্য এসেছি। কিন্তুু স্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ রয়েছে। দীর্ঘক্ষণ ধরেই অপেক্ষায় আছি। আমার মতো আরো কয়েকজন এসেছেন তারা স্বাস্থ্য কেন্দ্রেটি বন্ধ দেখে কিছুসময় অপেক্ষা করে চলে গেছে।
স্থানীরা জানান, বেশ কিছুদিন ধরেই গ্রামের ওই একটি মাত্র স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা নিতে আসা লোকজন সেবার সুফল পাচ্ছেন না। ফারুক হোসেন নামে একজন চিকিৎসা সপ্তাহের মধ্যে এক দুই দিন আসেন। কিছুসময় থেকে আবার চলে যান।
বুধরাইল উপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে দায়িত্বরত কাউকে না পেয়ে এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সামছু উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, প্রায় ৬ মাস ধরেই ওই স্বাস্থ্য কেন্দ্রের লোকবল সংকট রয়েছে। তিনি বলেন,স্বাস্থ্য কেন্দ্রের চারটি পদেই শুণ্য রয়েছে। পদগুলোর মধ্যে একজন মেডিকেল অফিসার, একজন ফার্মাসিষ্ট, একজন অফিস সহায়ক ও পিয়ন পদটি শুন্য। জনবল সংকটের কারণে ওই স্বাস্থ্য কেন্দ্রে অতিরিক্ত পালন পালন করেছেন আশারকান্দি ইউনিয়ন উপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ফার্মাসিষ্ট ফারুক হোসেন। তিনি সপ্তাহে দুইজন চিকিৎসা দিচ্ছেন। আমরা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে লোকজন সংকটের বিষয়টি জানিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24