বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরের শিবগঞ্জ-বেগমপুর সড়কটি কুশিয়ারা নদীগর্ভে : সরাসরি যান চলাচল বন্ধ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
  • ১৮ Time View

বিশেষ প্রতিনিধি ::
জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কটি কুশিয়ারা নদীর কড়াল গ্রাসে বিলীন হয়ে যাচ্ছে। ইতিমধ্যে সড়কের অধিকাংশ এলাকা নদীগর্ভে চলে গেছে। ফলে ওই সড়কের সরাসরি যানচলা চল বন্ধ হয়ে গেছে।
মঙ্গলবার সরজমিন ঘুরে দেখা যায়, ওই সড়কের পাইলগাও ইউনিয়নের পূর্ব জলালপুর ভাঙাবাড়ি নামকস্থান হইতে দক্ষিন জলালপুর স্থানীয় ইউপি সদস্যের বাড়ির সামন পর্যন্ত বিশাল এলাকা জুড়ে কুশিয়ারা নদীর ভাঙনে পানিতে তলিয়ে গেছে। যে কারনে লক্ষাধিক মানুষ চরম দূর্ভোগের শিকার হচ্ছে।

স্থানীয় এলাকাবাসি জানান, কুশিয়ারা নদীর তীরবর্তী এলজিইডির আওতাধীন জগন্নাথপুর-বেগমপুর সড়ক দিয়ে জগন্নাথপুর পৌরসভা ও উপজেলার আশারকান্দি, পাইলগাও ও রানীগঞ্জ ইউনিয়নের লক্ষাধিক মানুষ প্রতিনিয়ত এ সড়ক দিয়ে যাতায়াত করে আসছেন। চলতি বছরের প্রথম দিকে পাইলগাও ইউনিয়নের পূর্ব জলালপুর ভাঙাবাড়ি নামক স্থানে কুশিয়ারা নদী ভাঙন শুরু হয়। কিছু সংস্কার কাজ করা করা হলেও ভাঙন রোধ করা সম্ভব হয়নি। নদীর ভাঙ্গনের পাশাপাশি সাম্প্রতি বন্যায় মারাত্মকভাবে ভেঙে অনুপযোগি হয়ে পড়ছে ব্যাহত হয় সড়কে সরাসরি যান চলাচল।

পাইলগাও ইউনিয়নের কাতিয়া গ্রামের বাসিন্দা সেলিম খান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, অব্যাহত নদী ভাঙনে সড়কটি এখন নদী গর্ভে চলে যাচ্ছে। এ সড়ক দিয়ে পৌরসভাসহ উপজেলার তিনটি ইউনিয়নের লাখো মানুষ প্রতিদিন যাতায়াত করে করেন। সড়কটি ভাঙনের কারণে অসহনীয় দূর্ভোগে পড়েছেন এলাকাবাসী।

ওই সড়কের অটোরিকশা-টেম্পু-লেগুনা মালিক সমিতির সভাপতি আবদুল মুকিত জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সড়কের প্রায় সাড়ে চারশত মিটার এলাকা নদী গর্ভে চলে গেছে। এ জন্য সরাসরি যানবাহন চালানো অসম্ভব্য হয়ে পড়েছে। সড়কের ভাঙাবাড়ি নাস্থক স্থানে যানবাহন রেখে অপর অংশের দক্ষিপাশে যানবাহন রেখে চলাচল করছে। যাতায়াতে যাত্রীদের দূর্ভোগের কারণে যাত্রী সংখ্যা কমে গেছে।

জগন্নাথপুরের এলজিইডির প্রকৌশলী রফিকুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, শিবগঞ্জ-বেগমপুর সড়কে ৫ কোটি ১৬ লাখ ৪৭ হাজার টাকার ৮৪১ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। দুই কিলোমিটার কাজ করে বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় সড়কের কাজ।
নদীগর্ভে বিলীন হওয়ায় সড়কের অংশটুকু নতুনভাবে স্থান পরিবর্তন করে সড়ক নির্মাণের ব্যবস্থা গ্রহণের জন্য ইতোমধ্যে মন্ত্রণালয় ও অধিদপ্তরে জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24