শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের তিন রাজনীতিবীদ জেলা আ,লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হলেন জগন্নাথপুরে দুইপক্ষের বিরোধে বলি হলো মাদ্রাসার ছাত্র সাব্বির জগন্নাথপুরে ছিনতাইকৃত গ্রামীণফোনের রিচার্জ কার্ড-অর্থসহ ডাকাত গ্রেফতার জগন্নাথপুরে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শিশু নিহত জগন্নাথপুরে অটোচালককে হত‌্যা করে লাশ ডোবায় ফেলে দিল দুবৃর্ত্তরা জগন্নাথপুরে ‘ভুয়া’নাগরিক সনদধারীদের ঠেকাতে জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে স্থানীয়রা জগন্নাথপুরে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান যুবলীগ নিয়ে প্রধানমন্ত্রী রোববার মিটিং ডেকেছেন : ওবায়দুল কাদের দেশে দারিদ্র কমলেও বৈষম্য বাড়ছে:পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে শুক্রবার সকাল ৬টা ১২টা ও শনিবার ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না

জগন্নাথপুরের সন্তান সাবেক ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার ১৪ বছর আজ

Reporter Name
  • Update Time : সোমবার, ২১ মে, ২০১৮
  • ৯০ Time View

স্টাফ রিপোর্টার:: বাংলাদেশে নিযুক্ত সাবেক বৃটিশ হাইকমিশনার জগন্নাথপুরের কৃতিসন্তান আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার ১৪ বছর পূর্তি আজ ২১মে। ২০০৪ সালের এই দিনে হযরত শাহজালাল(র.) দরগাহ মসজিদে জুমার নামাজশেষে বেরিয়ে আসার পথে জঙ্গি হামলার শিকার হন বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ কূটনীতিক। হামলায় আনোয়ার চৌধুরী প্রাণে বাঁচলেও প্রাণ হারান এক পুলিশ পরিদর্শকসহ ৩ জন। তারা হলেন-পুলিশ পরিদর্শক কামাল উদ্দিন, কলেজ ছাত্র রুবেল মিয়া ও দিনমজুর হাবিল মিয়া।
আহত হন-আনোয়ার চৌধুরী ও সিলেটের তৎকালীন জেলা প্রশাসক আবুল হোসেনসহ অন্তত ৭০ জন।
এরই মধ্যে আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলার ঘটনায় দায়ের করা হত্যা মামলার বিচার শেষ হয়েছে। সর্বোচ্চ আদালতের রায়ে হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নান, জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুল ও দেলওয়ার হোসেন রিপনের মৃত্যুদন্ড কার্যকর হয়েছে ২০১৭ সালের ১২ এপ্রিল। এ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মুফতি মফিজুর রহমান ও আবু জান্দাল। এ ঘটনায় দায়ের করা বিস্ফোরক মামলাটি এখনো আদালতে বিচারাধীন। আগামী ৬ মে এ মামলার ধার্য্য তারিখ রয়েছে।
আনোয়ার চৌধুরী বর্তমানে বৃটিশ শাসিত আইমান আইল্যান্ডের গভর্ণর হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের প্রভাকরপুর গ্রামের সন্তান। বাংলাদেশে ব্রিটিশ হাই কমিশনারের দায়িত্ব পালনকালীন সময়ে তিনি জন্মভুমিতেেএসে সময় কাটিয়েগেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24