বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম:
জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত আর্জেন্টিনার আদালতে সু চির বিরুদ্ধে মামলা দায়ের ছাতক-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালুর দাবি সম্মেলনকে সামনে রেখে জগন্নাথপুরে আ.লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে দুইটি সরকারি ইজারাকৃত জলাশয় থেকে মাছ শিকারের অভিযোগ জগন্নাথপুরে পরীক্ষা কেন্দ্রে মুঠোফোন রাখার দায়ে শিক্ষক বহিষ্কার জগন্নাথপুরে জুয়া খেলার দায়ে দণ্ডপ্রাপ্ত চারজন কারাগারে ২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট আ’লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই: কাদের আনন্দবাজার-এর বিশ্লেষণ মুসলিমরা ক্ষমতাহীন হয়ে পড়ছে ভারতে?

জগন্নাথপুরের হাওর নদীর পানিতে অক্সিজেন বৃদ্ধিকারক অক্সিরিচ ট্যাবলেট প্রয়োগ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭
  • ৩৯ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুরের নদ নদী ও হাওরের পানি দুষণমুক্ত করতে উপজেলা মৎস্য অধিপ্তরের উদ্যোগে ঔষধ প্রয়োগ করা হয়েছে। ঔষধ ছিটানো হয়েছে।বুধবার ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ফয়জুর রহমান সদরের নলজুর নদীতে অক্সিজেন বৃদ্ধিকারক অক্সিরিচ ট্যাবলেট পানিতে ছিটিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ, পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, থানার অফিসার ইনচার্জ হারুনুরÑঅর-রশিদ চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়াহিদুল আবরার প্রমুখ।

স্থানীয় উপজেলা মৎস্য অদিপ্তর সুত্রে জানা যায়, উপজেলা নলুয়া, মইয়ার, পিংলা ও নলজুরনদী বিভিন্ন
উপজেলা মৎস্য কর্মবকর্তা ওয়াহিদুল আববার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, জগন্নাথপুরের নদী ও হাওরের পানিতে কমে গেছে এ্যামোনিয়া গ্যাস। গত দুই তিনের বৃষ্টিপাত হওয়ায় পানিতে অক্সিজেল বেড়ে গেছে পানিতে। মাছ এখন অক্সিজেন পাচ্ছে। মাছ ধরতে কিংবা খেয়ে আর কোন সমস্যা হবে ইনশাহআল্লাহ। বিভিন্ন হাওর নদ নদী জলাশয়ে ৮০ কেজি অক্সিরিচ ট্যাবলেট প্রয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত গত ১৬ এপ্রিল উপলোর নলুয়ার হাওরসহ বিভিন্ন হাওর কাঁচা ধানগাছ পচে এ্যামোনিয়া গ্যাস সৃষ্টি হয়ে দুর্গদ্ধ ছড়িয়ে পড়ে সর্বত্র জুড়ে। এতে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাওরের মাছ মরে পানিতে ভেসে ওঠে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ সব আক্রান্ত মাছ না ধরা ও না খাওয়ার জন্য আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24