বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:৪৫ পূর্বাহ্ন

জগন্নাথপুরে অবশেষে ৮১ কোটি টাকা ব্যয়ে পৌরশহরের প্রধান সড়কে কাজ শুরু,স্বস্তি ফিরেছে জনমনে

Reporter Name
  • Update Time : শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ৩৮ Time View

আলী আহমদ ::

জগন্নাথপুর পৌর শহরের প্রধান সড়কে অবশেষে উন্নয়ন কাজ শুরু হয়েছে। ৮১ কোটি টাকা ব্যয়ে এ সড়কের গতকাল থেকে শুরু হয়েছে।
দীর্ঘদিন ধরে সংস্কারহীন থাকা এ সড়কে সংস্কার কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরেছে। খুৃশি আর আনন্দে সড়কের পাশে দাড়িয়ে শত শত জনসাধারন উন্নয়ন কাজ দেখছেন। মনের ভেতরে থাকা অনেকদিনের ক্ষোভ যেন নিমিষেই উড়ে গেল। চোখে মুখে আনন্দের ঝিলিক ফুটে উঠেছে পথচারিদের। আজ শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত এমন দৃশ্য দেখা যায় পৌরশহরের প্রাণকেন্দ্র টিএনটি সড়কে।

পৌরবাসী জানান, পাগলা-জগন্নাথথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ইকড়ছই বিদ্যুতের সাবষ্টেশন এলাকা থেকে পৌরশহরের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামন হইতে ছিলিমপুর স্টেট পর্যন্ত প্রায় ৯শত ফুট লম্বা সড়কে প্রায় ৫ বছর ধরে কোন সংস্কার কাজ না হওয়ায় বড় বড় গর্ত ও অসংখ্য খানাখন্দ সৃষ্টি হয়ে যানবাহন চলাচল অনুপযোগি হয়ে উঠেছে। এমনকি পথচারিদের হেঁটে চলাও দূরহ হয়ে পড়েছে। গত কয়েকদিনের বৃষ্টিপাতে সংস্কারহীন সড়কে পানি জমে কাঁচা-ময়নায় এক অর্বনীয় দূর্ভোগের শিকার হচ্ছেন শত’শত’ লোকজন। অনেকদিন ধরেই সংস্কার দাবী জানিয়েছে আসছেন জনসাধারণ। সড়কে প্রতিনিয়ত জনদূর্ভোগের বিষয় নিয়ে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমে একাধিকবার  সংবাদ প্রকাশিত হয়েছে।
এ সড়কের সংস্কার কাজ নিয়ে সড়ক ও জনপথ বিভাগ এবং জগন্নাথপুর পৌর কর্তৃপক্ষের অবহেলা ও রশিটানাটানিতে শত শত মানুষ অর্বণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। পৌর কর্তৃপক্ষ সড়ক ও জনপথ অধিদপ্তরের ওপর দায় চাপিয়ে এড়িয়ে যাওয়ার চেষ্ঠায় লিপ্ত ছিলেন। অপরদিকে সওজের দাবি পৌর কর্তৃপক্ষ পানি নিস্কাশনের ড্রেন বন্ধ করে দেয়ায় এঅবস্থার সৃষ্টি হয়েছে।

ব্যবসায়ী বকুল গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, দেরিতে কাজ শুরু হলেও স্বত্বি লাগছে এখন । অনেকদিন ধরেই সড়কটিতে কোন কাজ না হওয়ায় চলাচলে অনপযোগি হয়ে উঠে। ভালো ভালো কাজ সস্পন্ন হলে জনদূর্ভোগ আর থাকবে না।
পৌরশহরের ইকড়ছই আবাসিক এলাকার বাসিন্দা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুজিবুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রায় এক বছর পূর্বেই এ সড়কের সংস্কারের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। আমাদের স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান মহোদয়ের প্রচেষ্টায় জনদূর্ভোগ লাঘবে কাজ শুরু হয়েছে। এজন্য তিনি স্থানীয় এমপিকে অভিনন্দন জানিয়েছেন।
জগন্নাথপুর পৌর সভার মেয়র আব্দুল মনাফ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নাগরিক দূর্ভোগ এড়াতে আমরা সওজের কর্তৃপক্ষকে বার বার লিখিতভাবে সড়কে কাজ করার জন্য জানিয়েছে আসছিলাম । বর্তমানে সড়কে উন্নয়ন কাজ শুরু হওয়ায় পৌরবাসী খুশি হয়েছেন।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর সুত্র জানায়, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ- আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের পাগলা পয়েন্ট থেকে জগন্নাথপুরে পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ৮১ কোটি টাকা সরকার কর্তৃক বরাদ্দ দেওয়া হয়েছে। কাজ পেয়েছেন ঠিকাদারী প্রতিষ্টান এমএম ব্লির্ডাস এন্ড জয়েন্ট ডেঞ্জার ইঞ্জিনিয়ার লিমিটেড কোং।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের এসও মোস্তাফিজুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জগন্নাথপুর অংশের কাজ তিন মাসের মধ্যে শেষ করার জন্য মেয়াদ রয়েছে। তবে আমরা ঠিকাদারী প্রতিষ্টানকে অনুরোধ করেছি জগন্নাথপুরের অংশের কাজ দ্রুত সম্পন্ন করার জন্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24