বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৮:০২ পূর্বাহ্ন

জগন্নাথপুরে উপবৃত্তির টাকা বিতরণে অনিয়মের অভিযোগ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০১৬
  • ৬৬ Time View

সুহেল হাসান:: জগন্নাথপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে উপবৃত্তির টাকা বিতরণের অনিয়নের অভিযোগ উঠেছে। উপবৃত্তির টাকার জন্য শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনাও ঘটেছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, উপবৃত্তির জন্য এবার উপজেলার ১৩৫ টি প্রাথমিক বিদ্যালয়ের দুই কোটি ১৮ লক্ষ টাকা বরাদ্দ আসে। প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদেরকে উপস্থিতির ওপর নির্ভর করে ওই টাকা বিতরণ করার কথা থাকলেও অভিভাবকরা জানিয়েছেন টাকা বিতরনে কিছু কিছু বিদ্যালয়ের শিক্ষকরা স্বজনপ্রীতি ও অনিয়মের আশ্রয় নিচ্ছেন। উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাদামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে অতি সম্প্রতি উপবৃত্তির টাকা নিয়ে নাদামপুর গ্রামের কবির মিয়া নামের এক ব্যক্তি লাঞ্চিত করেন বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনার পরে প্রধান শিক্ষক জগন্নাথপুর থানায় সাধারণ ডায়েরি রজু করলে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করে। পরে স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করা হয়।

অপরদিকে কলকলিয়া ইউনিয়নের বালিকান্দি নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৮ জুলাই উপবৃত্তি টাকা বিতরণ করা শুরু হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ রিনা বেগম তার স্বামী আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের অফিসসহকারী আবু তাহের কে নিয়ে টাকা বিতরণ শুরু করেন। কিছু টাকা বিতরণ করে টাকা বিতরণ বন্ধ করে দেন। বালিকান্দি গ্রামের অভিভাবক কাইয়ুম মিয়া ও রহিম আলী অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক প্রায় দেড় লাখ টাকা বিতরন না করে নিজের কাছে রেখে দেন। পরে তিনি টাকাগুলো আত্মসাতের পায়তারা চালান। পরে আমরা অভিভাবকরা বিক্ষুব্দ হয়ে উঠলে ২১ জুলাই তিনি আবার টাকা বিতরণ করেন।

এদিকে নাদামপুর গ্রামের বাসিন্দা অভিভাবক হাবিবুর রহমান জানান, উপবৃত্তির টাকা বিতরনের শিক্ষকদের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। অনেক অভিভাবক এনিয়ে শিক্ষকদের সাথে প্রায়ই ঝগড়ায় লিপ্ত হচ্ছেন। তিনি জানান, কারো ছেলে মেয়ে বিদ্যালয়ে কম উপস্থিত থাকলেও বেশী টাকা পাচ্ছেন। আবার কেউবা বেশী উপস্থিত থেকেও কম টাকা পাচ্ছেন এরকম ঘটনা ঘটছে ইজলা-নাদামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়েও। এছাড়াও রানীগঞ্জ,পাইলগাঁও, চিলাউড়া-হলদিপুর,পাটলী,মীরপুর,সৈয়দপুর শাহারপাড়া ও আশারকান্দি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপবৃত্তির টাকা নিয়ে অনিয়মের অভিযোগ রয়েছে।

জগন্নাথপুর ‍উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, উপস্থিতির হারের ওপর নির্ভর করে শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তির টাকা বিতরন করা হয়। অনিয়ন,দুনীতি ও স্বজনপ্রীতির কোন অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24