রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সাংবাদিক এ এস রায়হানের পিতার মৃত্যু, জানাজা সম্পন্ন পাটলী উইমেন্স কলেজ উন্নয়নে প্রবাসীদের ১২ লাখ টাকার অনুদান জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ীদের দ্বন্দ্বের নিস্পত্তি, পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাংলাদেশে ঢুকে মসজিদ নির্মাণে বিএসএফ’র বাধা প্রদান জগন্নাথপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন জগন্নাথপুরে সালিশী ব্যক্তিত্ব নুরুল ইসলাম আর নেই সুনামগঞ্জে বিয়ের খাবার খেয়ে অসুস্থ হয়ে ৮০ জন হাসপাতালে, ১ জনের মৃত্যু সুনামগঞ্জ জেলা আ.লীগ মেয়াদোর্ত্তীণ কমিটি হবে গণতান্ত্রিক উপায়ে মিরপুরে আ.লীগের দলীয় প্রার্থীর জন্য চ্যালেঞ্জ হতে পারেন বিদ্রোহীরা জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ী দ্বন্দ্ব,পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম,অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ঘোষনা ব্যবসায়ী নেতাদের

বিয়ের পর যে ১০ পরিবর্তন আসে

Reporter Name
  • Update Time : বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯
  • ১৭৬ Time View

অনলাইন ডেস্ক

বিয়ের পর যে ১০ পরিবর্তন আসে
সুখের আশায় ঘর বাঁধে মানুষ। একজনের ঘর হয়ে যায় দুজনের। আসে নানা পরিবর্তন। তা কেউ খেয়াল করে, কেউবা করে না। বিয়ের পর আসা এমন ১০টি পরিবর্তন সম্পর্কে জেনে নিন।

তর্ক-বিতর্ক: এক ছাদের নিচে বাস করলে দুজনের মধ্যে কখনো না কখনো মতের অমিল হবেই। তা থেকে হতে পারে বাদানুবাদ, মান-অভিমান। মনে রাখতে হবে, দম্পতির মধ্যে তর্কাতর্কির বিষয় বিয়ের পর আরও উন্মুক্ত হয়ে যায়। যখন কোনো সমস্যা আসবে, তা এড়িয়ে যাওয়ার কোনো উপায় থাকে না। তাই বিয়ের পর এ পরিবর্তন দেখতে পারেন।

অস্বস্তি: বিয়ের আগে ঘুমানো থেকে শুরু করে অনেক বিষয়ে এককভাবে অস্বস্তি থাকে। কিন্তু বিয়ের পরে তা ধীরে ধীরে পরিবর্তন হতে শুরু করে। একসময় তা স্বাভাবিক হয়ে যায়। বিয়ে অনেক অস্বস্তি স্বস্তিতে রূপ দেয়।

দৃষ্টিভঙ্গি: বিয়ের পরে সবচেয়ে বড় পরিবর্তন আসে দৃষ্টিভঙ্গিতে। আগে একজন আরেকজনকে যেভাবে দেখতেন, বিয়ের পর তা অনেকটাই বদলে যাবে। বুঝতে শুরু করবেন ভালোবাসার গুরুত্ব। সংসারের সমস্যা হয়তো শুধু ভালোবাসায় সমাধান হয় না, কিন্তু দুজন কেন বিয়ে করেছেন, তার গুরুত্ব বুঝতে শেখাবে।

চরিত্র: বিয়ের পর আপনার চরিত্রে ব্যাপক বদল আসতে পারে। বিয়ের আগে যা বুঝতে পারেননি, দাম্পত্য জীবনের প্রয়োজনীয়তা বিয়ের পর বুঝতে শুরু করবেন। সম্পর্কের দৃঢ়তার জন্য নিজের প্রচেষ্টা আরও বাড়তে দেখবেন। একই ছাদের নিচে থাকার কারণে এ বদল খুব কঠিন কিছু নয়।

অগ্রাধিকার: আপনার কাছে কোনটির অগ্রাধিকার বেশি? বিয়ের পর দেখবেন সব বদলে গেছে। যখন শুনবেন, সে বলছে যে আপনিই তার সব, তখন বুঝবেন আপনার দুনিয়া বদলে গেছে। দুজন দুজনের এত আপন হয়ে উঠবেন, যা সত্যিকারের বিশ্বস্ততা গড়ে উঠবে।

ত্রুটি স্বীকার: প্রত্যেকের জীবনে কিছুটা সমস্যা থাকতে পারে। বিয়ের পর সেই সমস্যাগুলো মেনে নেওয়া এবং নিজেকে পরিবর্তনের মধ্য দিয়ে মানিয়ে নেওয়ার বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠতে দেখবেন।

দায়িত্বে ভারসাম্য: বিয়ের পর দায়িত্বে ভারসাম্য আনার বিষয়টি ভালোভাবে বুঝতে পারবেন। একসঙ্গে কাজ করার বিষয়টি মানিয়ে নেওয়া, দায়িত্ব বণ্টন ও ভাগাভাগির মতো বিষয়গুলো ভালো লাগা তৈরি করবে। নিজেকে ব্যাপক পরিবর্তনের মধ্য দিয়ে যেতে দেখবেন।

সহমর্মিতা বাড়বে: বিয়ের পর অন্যর প্রতি আপনার সহমর্মিতা বেড়ে যাবে। দুজন বুঝতে পারবেন, অনেক ছোটখাটো বিষয়ও দুজনের মধ্যে প্রভাব ফেলছে। সামান্য ধন্যবাদ বা কৃতজ্ঞতা প্রকাশ দেখবেন অনেক বেশি ভালোবাসা ও সুখের সৃষ্টি করবে।

খুনসুটি: বিয়ের আগে মজা করে সময় কাটানোর বিষয়টি বিয়ের পর আর না থাকতে পারে। অনেকে বিরক্ত হতে পারেন। তবে জীবনে পরিবর্তন আনার বিষয়টি আপনার ওপরেই নির্ভর করবে। ছুটির দিনে দুজনে ঘুরতে যাওয়া, খুঁটিনাটি কাজে দুজন যুক্ত থাকার মতো নানা বিষয় নিয়ে মেতে উঠলে জীবন অনেক সুন্দর হয়ে উঠবে। বিশেষ করে বিয়ের পরের খুনসুটিতে অনেকেই নতুন করে মজা খুঁজে পান।

পরিবারের প্রতি যত্ন: বিয়ের পর আপনার যত্ন করার মানুষের সংখ্যা বেড়ে যাবে। আপনার আর একক পরিবার বলে কিছু থাকবে না। বিয়ে মানে তো দুটি পরিবার ও আত্মীয়স্বজনের মিল। বিয়ে আপনাকে পরিবারের মধ্যে কীভাবে ভারসাম্য আনবেন, তা শেখাবে। তথ্যসূত্র: ফেমিনা। সৌজন্যে প্রথম আলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24