সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০১:০৫ অপরাহ্ন
শিরোনাম:
কাশ্মীরে প্রতিবাদের ঝড় বইছে, পাথরই হাতিয়ার, নিহত ট্রাক চালক ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষ,গুলি ও ককটেল বিস্ফোরণ ফারুক হত্যা মামলায় এক রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত জগন্নাথপুরে বিদ্যালয় সমূহে পরিচ্ছিন্ন রাখতে ডাষ্টবিন বিতরণ শুরু জগন্নাথপুরে কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ সুপার- সুনামগঞ্জের শান্তি শৃঙ্খলা নিশ্চিতে কাজ করতে চাই বিশ্বনাথে পাইপগানসহ গ্রেফতার-১ মাহী বি চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ ভিডিও কেলেঙ্কারি : জামালপুরে নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জগন্নাথপুরে সৈয়দপুর গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন:সভাপতি পঙ্কজ দে,সেক্রেটারী মহিম

জগন্নাথপুরে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্টানে এম এ মান্নান- বর্তমান সরকার জনগনের সরকার হিসেবে রাষ্ট্র পরিচালনা করছে

Reporter Name
  • Update Time : শনিবার, ২৮ অক্টোবর, ২০১৭
  • ১১৫ Time View

স্টাফ রিপোর্টার::
“পুলিশই জনতা, জনতাই পুলিশ” পতিপাদ্যে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে জগন্নাথপুর থানা পুলিশ প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্টিত হয়েছে। শনিবার কমিউনিটি পুলিশিং বিভিন্ন স্লোগানে ব্যানার ফ্যাস্টুন নিয়ে বিপুল সংখ্যক পুলিশ, কমিউনিটি পুলিশিং সদস্যসহ বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক জনসাধারনের অংশ গ্রহনে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানের উপস্থিতিতে বর্ণাঢ্য র‌্যালী থানা ক্যাম্পাস থেকে শুরু করে উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটরিয়াম প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন বর্তমান সরকার জনগনের সরকার হিসেবে রাষ্ট্র পরিচালনা করছে। পুলিশ সরকারের পাশে থেকে জনগনের বন্ধু হিসেবে সহায়তা করছে।
ব্যক্তির হীন স্বার্থের উর্দ্বে থেকে অপরাধ এবং সামাজিক অন্যায় অবিচারের বিরুদ্ধে পুলিশের সহায়ক শক্তি হিসেবে যৌথভাবে কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে। তিনি বলেন পুলিশ ও জনগনের ঐকান্তিক ও যৌথ প্রচেষ্টায় অংশিদারিত্বের ভিত্তিতে কাজ করে একটি নিরাপদ অপরাধমুক্ত ও শান্তিময় সমাজ প্রতিষ্টার মাধ্যমে জনগনের জীবযাত্রার মান উন্নয়ন করা সম্ভব। প্রতিমন্ত্রী আরো বলেন আমাদের সকলে মিলে একটাই কাজ প্রিয় মাতৃভুমি স্বাধীন বাংলাদেশকে একটি সুন্দর শান্তিপূর্ন উন্নত দেশে পরিণত করা। তিনি বাংলাদেশ পুলিশের সকল সদস্যদের প্রতি অভিনন্দন জানিয়ে বলেন এই পুলিশ বৃটিশ কিংবা পাকিস্তানের পুলিশ নয়, এই পুলিশ স্বাধীন বাংলাদেশের পুলিশ। আমরা যেভাবে জনগনের সেবক হয়ে কাজ করে থাকি ঠিক সেভাবেই পুলিশও জনগনের সেবক হয়ে কাজ করে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীসহ দেশের অন্যান্য বাহিনীর উন্নয়নে বিভিন্ন কাজ হাতে নিয়েছে। তিনি জগন্নাথপুরসহ প্রতিটি থানায় কমিউনিটি পুলিশিং কার্যক্রম গতিশীল করে তুলতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) মো: মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন, সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক। থানার উপ-পরিদর্শক (এস আই) হাবিবুর রহমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, ঘোষগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুদীপ ভট্রাচার্য, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন থানা মসজিদের পেশ ইমাম আনোয়ার হোসাইন। অনুষ্টানে মঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, জগন্নাথপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুন নূর, সহকারী পুলিশ সুপার (প্রবি) বিল্লাল হোসেন, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মঈন উদ্দিন মইন, উপজেলা শিক্ষা অফিসার জয়নাল আবেদীন, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য মাহতাবুল হাসান সমুজ, প্রতিমন্ত্রী এম এ মান্নানের রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, জুয়েল আহমদ, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ডা: আব্দুল আহাদ, সাধারন সম্পাদক ইকবাল হোসেন ভুইয়া, জগন্নাথপুর পৌর সভার প্যানেল মেয়র শফিকুল হক শফিক, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না,দৈনিক ইত্তেফাক ও দৈনিক সবুজ সিলেট প্রতিনিধি মো: আব্দুল হাই, রাণীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুন্দর আলী, পাইলগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর, পাটলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমশেদ মিয়া তালুকদার, সাধারন সম্পাদক মনু মোহাম্মদ মতছির, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালী, আশারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাদ আলী কাবেরী, সাধারন সম্পাদক আবুল কয়েছ ইসরাইল, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলুছ মিয়া, মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জমির উদ্দিন, আশারকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আইয়ুব খান, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আবুল হোসেন লালন। আলোচনা সভা শেষে জগন্নাথপুর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা ৮জন মাদক সেবী ও বিক্রেতা তাদের অপরাধ থেকে ফিরে

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরীর কাছে আত্মসমর্পন করায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্টানে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে প্রতিমন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি কর্তৃক পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ৮৫লাখ টাকা ব্যায়ে মীরপুর ইউনিয়নের লামা টুকের বাজার-গড়গড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কের নির্মান কাজের ভিত্তি প্রস্থর ফলক উম্মোচন ও লামাটুকের বাজার উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইলিয়াছ আহমদ এর সভাপতিত্বে মা সমাবেশে বক্তব্য রাখেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24