বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৯:২১ অপরাহ্ন

জগন্নাথপুরে গানে গানে মাতিয়ে গেলেন ‘ক্লোজআপ ওয়ান’র তারকা শিল্পী সালমা

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
  • ১৯৯৬ Time View

ধামাইল গানের জনক লোক সংস্কৃতির রাজপুত্র কবি সাধন রাধারমণ দত্তের প্রয়াত দিবসে বেসরকারি টিভি চ্যানেল এনটিভির ক্লোজআপ ওয়ান’ তোমাকে খুঁজছে বাংলাদেশ এর সেরা প্রতিযোগি সালমা আক্তার গানে গানে মাতিয়ে গেলেন রাধারমণ দত্তের জন্মস্থান সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার কেশবপুর এলাকা।

উপমহাদেশের প্রখ্যাত মরমী কবি সাধক রাধারমণ দত্তর ১০৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কেশবপুর রাধারমণ সমাজ কল্যাণ সাংস্কৃতিক পরিষদের আয়োজনে দুইদিন ব্যাপি অনুষ্ঠানের প্রথম দিন গত সোমবার রাত ৯টার দিকে কেশবপুর বাজারের নিকটবর্তী মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। রাত ১২টার দিকে মঞ্চে এসে দেশের জনপ্রিয় কণ্ঠ শিল্পী সালমা আক্তার সংগীত পরিবেশ করেন। প্রথমে তিনি রাধারমণের রচিত বিনোদিনী গো তার এই বৃন্দাবন কারে দিয়ে যাবি..এই গান পরিবেশন করেন। এরপর বেহায়া মনটা লইয়া আজ আমার হইল জনজাল/ ও মোর বানিয়া বন্ধু রে/ গাড়ি চলে না, চলে না রে/ জাঁকে ওড়ে আকাশ জুড়ে দেখতে কি সুন্দর জালালীর জালালী কইতর এবং আমি চাইলাম যা রে.. এই ছয়টি জনপ্রিয় গান গেয়ে মাতিয়ে তুলেন দর্শক স্রোতাদের।

গত কয়েকদিন ধরে এলাকার প্রচার চলছিল ‘বানিয়া বন্ধু’সালমা আক্তার জগন্নাথপুরে আসছেন। সোমবার সন্ধ্যার পর পর থেকে জগন্নাথপুর, বিশ্বনাথ, ছাতকসহ সিলেটের বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার দর্শন অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হন। ¯্রােতাদের ঢল একপর্যায়ে অনুষ্ঠানের স্থল অতিক্রম করে কেশবপুর বাজার এলাকায় ছড়িয়ে পড়ে। অনেক উচু গাছের ডালে বসে গান শুনতে দেখা গেছে। অনুষ্ঠানে সালমা আক্তার ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল ও স্থানীয় পর্যায়ের শিল্পীরা সংগীত পরিবেশন করেন।
সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে মরমী এই সাধকের প্রয়াত দিবস উপলক্ষে সন্ধ্যায় একই স্থানে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24