মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৪:১৪ পূর্বাহ্ন

জগন্নাথপুরে তৃণমুল নারী উদ্যেক্তা মেলায় উপচেপড়া ভীড়

Reporter Name
  • Update Time : শনিবার, ১১ এপ্রিল, ২০১৫
  • ৭২ Time View

স্টাফ রিপোর্টার:: পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে তৃণমুল নারী উদ্যেক্তা সংগঠনের উদ্যোগে জগন্নাথপুর উপজেলা সদরে সপ্তাহব্যাপী আয়োজিত নারী পন্যমেলা জমে উঠেছে। প্রতিদিন নারীদের পাশাপাশি পুরুষসহ সব বয়সী মানুষের পদযাত্রায় মেলা প্রাঙ্গন মুখরিত হয়ে উঠেছে। রোববার জগন্নাথপুর উপজেলা প্রশাসনের সহায়তায় তৃণমুলের নারী উদ্যোক্তা সোসাইটি,সেলফ এমপ্লেয়েড ওয়াকার্স এসোসিয়েশন সেবা ও এসোসিয়েশন ফর ইয়ুথ এডভান্সমেন্ট উদ্যোগে উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে আয়োজিত সপ্তাহ ব্যাপী দেশীয় নারী পণ্য মেলার উদ্বোধনী করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান । জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও তৃণমুল নারী উদ্যোক্তা সোসাইটির সমন্ধয়কারী অনিতা দাস গুপ্তের পরিচালনায় উদ্বোধণী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সিদ্দিক আহমদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন, ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা বারী, দক্ষিন সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবাদত হোসেন, জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, স্বাগত বক্তব্য রাখেন, আয়োজক সংগঠনের উদ্যোক্তা হিমাংশু মিত্র, প্রমুখ।
মেলার আয়োজকরা জানান, পিছিয়ে পড়া নারীদের এগিয়ে নিতে প্রবাসী অধ্যষিত এ উপজেলা প্রথমভাবের মতো আমরা নারীর পন্যমেলার আয়োজন করা হয়েছে। মেলায় নারীদের তৈরী বিভিন্ন পণ্যর পাশাপাশি পুরুষদের পাঞ্জাবীসহ বিভিন্ন পোশাক রয়েছে। ১২ এপ্রিল পর্যন্ত এ মেলা চলবে। মেলায় ৩০টি ষ্টল রয়েছে।
মেলায় যশোর থেকে আগত নারী ব্যবসায়ী সুলতানা জানান,আমরা দেশের বিভিন্ন প্রান্তে এধরনের মেলা আয়োজন করে থাকি।
ঢাকা থেকে আগত ব্যবসায়ী বলেন. প্রথমবারের মতো আয়োজিত জগন্নাথপুর উপজেলা সদরের এ মেলা বর্তমানে জমে উঠেছে। প্রতিদিন শহরের বিভিন্ন পাড়া মহল্লা থেকে নারীরা এসে কেনাকাটা করছেন।
মেলার আয়োজকদের একজন দেব্রবত রায় দীপন জানান, নারী উদ্যেক্তা সৃষ্টি করা ও নারীদের তৈরী পণ্য সুলভমুল্যে বাজারজাত করতে এ মেলা আয়োজন করা হয়েছে এতে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে।
মেলার সমন্ধয়কারী অনিতা দাশ গুপ্ত বলেন, মেলায় নারীদের তৈরী পণ্য প্রদশন বিক্রয়ের পাশাপাশি চিত্রাংকন প্রতিযোগীতা খেলাধুলা ও পুরস্কার বিতরণ প্রতিদিন আয়োজনে রয়েছে। তিনি বলেন, এধরনের মেলার মাধ্যেমে আমরা তৃণমুলে নারী উদ্যেক্তো সৃষ্টি করি। আশা করছি জগন্নাথপুর থেকে নারী উদ্যেক্তো সৃষ্টি হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24