রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে হালিমা খাতুন ট্রাষ্টের মেধা বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে তাওহিদা কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে পরিকল্পনামন্ত্রী- তোমাদের স্বপ্নের বাংলাদেশ আসছে জগন্নাথপুরে আমার বিদ‌্যালয়, আমার অহংকার, নিজেরাই করি সুন্দর ও পরিস্কার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জগন্নাথপুরে বন্ধুকে নিয়ে বেড়াতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত ছাতকে একই স্থানে আ.লীগের দুই পক্ষের সমাবেশ,১৪৪ ধারা জারি আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব? কাশফুলের শাদা যন্ত্রণা ||আব্দুল মতিন জগন্নাথপুরের মিরপুরে ডাকাত আতঙ্ক, রাত জেগে দলবেঁধে পাহারা চলছে কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে রোববার পরিকল্পনামন্ত্রী প্রধান অতিথি হিসেবে থাকবেন ৫ বছর পর কাল কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন: বিতর্কিত নেতৃত্ব চান না নেতাকর্মীরা

জগন্নাথপুরে দুইদফা শিলাবৃষ্টি ফসলের ব্যাপক ক্ষতি, বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ মার্চ, ২০১৯
  • ১৩৪ Time View
বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জর জগন্নাথপুরে দুইদফা শিলাবৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কৃষকরা জানিয়েছে।
ঝড়ের কারনে বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুৎ সংযোগ।বোরবার বিকেল ৪টা থেকে ৪ টা ২০ মিনিটের মধ্যে উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া দুইদফা শিলাবৃষ্টির তান্ডবে বোরো ফসলের ক্ষতি গ্রস্থ হয়েছে।
স্থানীয় কৃষকরা জানান,  বিকেলে দুইদফা শিলাবৃষ্টিতে  জগন্নাথপুরের সর্ববৃহৎ নলুয়া হাওরের উত্তর, দক্ষিন, ও  পশ্চিম, অংশের এলাকায় আনুমানিক ২৫ শতাংশ জমির পাকা আধা পাকা ধানের ক্ষতি হয়েছে।  এছাড়া ঝড়ের কান্ডেও ফসলের মাঠ ক্ষতি গ্রস্থ হয়েছে।
হাওরপাড়ের রাজনগর এলাকার কৃষক শফিক মিয়া বলেন, আজ
ক্ষেতের পাকাধান কাটার কথা ছিল। ধান কাটার শ্রমিকও  নির্ধারণ করেছিল। ভোর থেকে ব্যাপক বৃষ্টিপাতের জন্য ধান কাটতে পারিনি. বিকেলে দুই দফা শিলাবৃষ্টিতে জমির পাকা ধান ২৫ ভাগের মতো ক্ষতি হয়েছি। এবার তিনি ২৭ কেদার জমিতে বোরো ফসল আবাদ করেছেন বলে তিনি জানিয়েছেন।
নলুয়া হাওরের ভুরাখালি গ্রামের কৃষক রিতু মিয়া বলেন, হাওরের দক্ষিণ অংশে ১৮ কেদার জমিতে বোরো ধান চাষ করেছি। গতকালকের ( রবিরার) শিলাবৃষ্টিতে ৬ কেদার জমির পাকা আধা পাকা ধান ক্ষতিগ্রস্ত হয়েছে।
হাওর বাঁচা সুনামগঞ্জ বাঁচা আন্দোলনের জগন্নাথপুর উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, শিলাবৃষ্টিতে উপজেলার অন্যান্য হাওর থেকে বেশি ফসল ক্ষতি গ্রস্থ হয়েছে নলুয়া হাওরের উত্তর, দক্ষিন ও পশ্চিম অংশে। ২৫ থেকে ৩০ শতাংশ পাকা আধা পাকা ধানের ক্ষতি হয়েছে।
জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে  বলেন, প্রাথমিকভাবে আমরা ধারাল করছি প্রায় ২ হেক্টর বোরো জমিনের পাকা ধান ক্ষয়ক্ষতি হয়েছে. কাঁচা ধানের ক্ষতির পরিমান সঠিকভাবে এই মহুর্তে বলা সম্ভব নয়।
এবার  জগন্নাথপুরের নলুয়া হাওরসহ উপজেলা ছোটবড় ১৫টি হাওরে ২৫ হাজার হেক্টর জমিতে  বোরো ফসল চাষাবাদ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।
জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী ( বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ সন্ধ্যা ৬ টার দিকে  জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে
এ প্রতিবেদককে জানান,  ব্যাপক ঝড় বৃষ্টির কারনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।
সংযোগ সচল রাখতে রাজ চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24