সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে প্রকাশ্য দিবালোকে গ্রামীণ ফোনের ৫ লাখ টাকা ছিনতাই, জনতার ধাওয়ায় বাইকসহ আটক ১ জগন্নাথপুরে সড়ক রক্ষায় ১০ টন ওজনের অধিক যান চলাচলে নিষেধাজ্ঞা মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ, আনুষ্ঠানিকভাবে প্রচারণা প্রার্থীরা গরুর মাংস বিক্রি: ভারতে খ্রিস্টান যুবককে পিটিয়ে হত্যা জগন্নাথপুরের ব‌্যবসায়ী ফেরদৌস মিয়া খুনের ঘটনায় সানিকে যাবজ্জীবন কারাদণ্ড সুনামগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের ‘হামলা’ আহত ২৫ অনেকেই গা ঢাকা দিয়েছে, অনেককেই নজরদাড়িতে রাখা হয়েছে: কাদের বিরিয়ানি খেলে শিক্ষকসহ ৪০ জন অসুস্থ আল কোরআন অনুসরণের আহ্বান রুশ প্রেসিডেন্ট পুতিনের!

জগন্নাথপুরে দুর্বল শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ

Reporter Name
  • Update Time : শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ১৩৭ Time View

সুহেল হাসান.:
সুনামগঞ্জের জগন্নাথপুরে সামাজিক সংগঠনের উদ্যোগে একটি গ্রামে শতাধিক গরিব লেখাপড়ায় দূর্বল ছাত্রছাত্রীদের বিনা বেতনে (প্রাইভেট শিক্ষা) পাঠদান দেওয়া হচ্ছে।
জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের সামাজিক সংগঠন বালিকান্দি ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে জুলাই’র প্রথম থেকে শুরু হয় বিনা বেতনে (প্রাইভেট শিক্ষা) পাঠদান কার্যক্রম। প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণী হতে ৫ম শ্রেণীর ছাত্রছাত্রীদের প্রত্যেকদিন বিকাল ৫ঘটিকা হতে সন্ধ্যা ৬.৩০ মিনিট পর্যন্ত এই পাঠদান কার্যক্রম সংগঠনের উদ্যোগে পরিচালনা করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বালিকান্দি গ্রামের নতুনপাড়া মক্তব বাড়ীতে গ্রামের শতাধিক শিক্ষার্থীরা সংগঠনের বিশেষ পাঠদান কেন্দ্রে গিয়ে মনযোগসহকারে লেখাপড়া করছে । আর পাঠদান কেন্দ্রে স্বেচ্ছায় শিক্ষকতা করছেন কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা। শিক্ষক জামাল হোসাইন, ইকবাল হোসেন, হালেমা বেগম ও আলেমা বেগম শিক্ষকতা করছেন।

বালিকান্দি ছাত্রকল্যাণ পরিষদের উপদেষ্টা, শিক্ষানুরাগী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, এই ছাত্র পরিষদ শিক্ষার্থীদের পড়ালেখার জন্যযে উদ্যোগ গ্রহন করেছে তা একটি মহৎ উদ্যোগ। বিশেষ করে এই পাড়ার বিদ্যালয়ের শিক্ষার্থীরা লেখাপড়ার পিছিয়ে । তাদের এই উদ্যোগের জন্য ছাত্র পরিষদের সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই। তাছাড়া এই সংগঠন বিভিন্ন সময় গ্রামে প্রশংশনীয় কাজ করছে।

বালিকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিনা বেগম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন,আমাদের এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়ালেখায় অনেক দূর্বল। স্কুল থেকে বাসায় গিয়ে লেখাপড়া করে না। কিছুদিন যাবৎ এলাকার একটি সংগঠনের উদ্যোগে দূর্বল শিক্ষার্থীদের জন্য বিনা বেতনে প্রাইভেট শিক্ষা দিচ্ছে, এই কার্যক্রমের মাধ্যমে দূর্বল শিক্ষার্থীরা উপকৃত হবে।

শিক্ষার্থীদের অভিবাবক মাকিদুল হক, আব্দুল হাই, আব্দুল হান্নান, হারিছ আলীসহ গ্রামের অনেকেই বলেন, আমাদের ছেলেমেয়েরা অবসর সময়ে এখানে লেখাপড়া করছে কোন টাকাপয়সা দেওয়া লাগেনা। তারা বিনা পয়সায় আমরাদের ছেলেমেয়েদের পড়ায়।গ্রামের ছেলেমেয়েরা যারা লেখা পড়ায় দুর্বল তারা বেশী উপকৃত হবে।এসময় তারা বালিকান্দি ছাত্র কল্যাণ পরিষদের এই মহান উদ্যোগের প্রশংসা করেন।

বালিকান্দি ছাত্র কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক জামাল হুসাইন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আমাদের সংগঠনের সকল সদস্যের প্রচেষ্টায় বিশেষ করে সংগঠনের সভাপতি আবু ছাদেক রনি সহযোগীতায় গরীব ও লেখাপড়ায় দূর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ পাঠদান শিক্ষা কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে। আমরা সম্পূর্ণ বিনা খরছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করছি। আমরা যাতে সুন্দর ও সু-শৃঙ্খল ভাবে এই কার্যক্রম পরিচালনা করতে পারি এজন্য বালিকান্দি গ্রামবাসীসহ ইউনিয়নের সকল সচেতন মানুষের সহযোগিতা কামনা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24