বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৫:৫২ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ভূমি জবর দখল করতে না পেরে একই বিষয়ে দুটি মিথ্যা ফৌজদারি মামলা

Reporter Name
  • Update Time : শনিবার, ৩ জুন, ২০১৭
  • ১৩৩ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে জায়গা দখল করতে না পেরে প্রতিপক্ষের বিরুদ্ধে দুটি মিথ্যা মামলা দায়েরের অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী পরিবারের লোকজন জানান, চিলাউড়-হলদিপুর ইউনিয়নের রসুলপুর মৌজার জেএল নং ১৮০ দাগ নং ২৬৭১, ২৬৭২ নং দাগে ৩৩শতক আমন রকম ভূমি চিলাউড়া গ্রামের সোনা মিয়ার নিকট থেকে ১৫ বছর আগে একই গ্রামের মোহন বালা বেগম ক্রয় করেন। এর আগে সোনা মিয়ার দখলে ছিল উক্তভূমি আরো ৩০ বছর। সম্প্রতি উক্ত জায়গার উপর নজর পড়ে রসুলপুর গ্রামের লন্ডন প্রবাসী কয়েছ মিয়ার। তিনি আরেকটি দলিল সৃজন করে উক্ত ভূমি দখল করতে মরিয়া হয়ে উঠেন। গত ২৮ মে কয়েকজন লোক নিয়ে কয়েছ মিয়ার চাচাত্বো ভাই জাবেদ মিয়ার নের্তৃত্ব উক্ত জায়গা জবর দখলে গেলে মোহন মালার পক্ষে তাঁর আত্বীয় স্বজনরা এতে –বাধা প্রদান করেন। পরে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের হস্তক্ষেপে জবর দখল না করতে পেরে ফিরে যায়। এঘটনায় জগন্নাথপুর থানায় প্রবাসী কয়েছ মিয়ার ভাতিজা হিরা মিয়া বাদী হয়ে জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী নিরপরাধ সাব্বির মিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করেন। একই ঘটনায় কয়েক মিয়ার চাচাত্বো ভাই জাবেদ মিয়া বাদী হয়ে সাব্বিরসহ আরো ১৫জনকে আসামি করে জগন্নাথপুর থানায় পৃথক আরেকটি মামলা দায়ের করেন।
জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী সাব্বির মিয়া অভিযোগ করে বলেন, কোন ধরনের তদন্ত ছাড়াই পুলিশ দুটি মামলা রজু করে। ঘটনার দিন মারামারি দাঙ্গা হাঙ্গামা না হওয়ার পরও আমাদের নামে দুটি মিথ্যা মামলা দায়ের হওয়ায় আমরা হতবম্ভ হয়ে পড়েছি। তিনি সুষ্ঠ তদন্ত পূর্বক ন্যায় বিচার প্রার্থনা করেন।
এবিষয়ে জানতে চাইলে জগন্নাথপুর থানার ওসি হারুন রশিদ বলেন, বাদি পক্ষের অভিযোগের প্রেক্ষিতে মামলা হয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24