শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৩:০২ অপরাহ্ন
শিরোনাম:
ব্রিটিশ পালার্মেন্টে ঝড় তুলবে বিজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী এমপি ব্রিটেনের নির্বাচনে একটি আসনে বিশাল জয় পেয়েছেন জগন্নাথপুরের আফসানা বেগম অপরাধীদের প্রতি মহানবীর আচরণ যেমন ছিল সুদখোরদের ধরতে জেলা ও উপজেলায় মাঠে নামছে প্রশাসন জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ এনটিভি ইউরোপের জগন্নাথপুর প্রতিনিধি নিয়োগ পেলেন আব্দুল হাই আইসিটি লানিং প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন পরিচালক প্রতাপ চৌধুরী ওয়াজ মাহফিল যেন কারো কষ্টের কারণ না হয়

জগন্নাথপুরে রথযাত্রা নিয়ে সংঘর্ষে ওসি সহ আহত ১০

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ জুলাই, ২০১৬
  • ৬৯ Time View

স্টাফ রিপোর্টার:: সংঘর্ষের মধ্যে দিয়ে শেষ হলে জগন্নাথপুরে হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা উৎসব।দিনভর চাপা উত্তেজনার পর বুধবার বিকেলে দু’পক্ষের সংঘর্ষে জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুরসালিনসহ আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। জানা গেছে, গত কয়েকদিন ধরে রথযাত্রা উৎসবকে কেন্দ্র করে জগন্নাথপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে বিভক্তি দেখা দেয়। এনিয়ে একাধিকবার সমঝোতার চেষ্ঠা করা হলেও উভয়পক্ষের একগুয়ামির কারণে প্রশাসন সমঝোতা করতে ব্যর্থ হয়। পরে প্রশাসন উভয়পক্ষকে পৃথক পৃথক সময় নির্ধারন করে দিলেও উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। হিন্দু সম্প্রদায়ের লোকজন জানান, প্রতি বছরের ন্যায় জগন্নাথপুর গ্রামের সনাতন ধর্মালম্বীরা জগন্নাথ বিগ্রহ ও বাসুদেব বিগ্রহ নিয়ে সার্বজনীন রথযাত্রা উৎসবের প্রস্তুতি নিলে আন্তজার্তিক কৃষ্ণ ভাবানামৃত সংঘ ইসকনের অঙ্গসহযোগী সংগঠন বাসুদেব নামহট্র সংঘের উদ্যোগে প্রথমবারের মতো রথযাত্রা উদযাপনের পৃথক প্রস্তুতি নেয়।এনিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ দেখা দিলে প্রশাসন সমঝোতার উদ্যোগ নেয়। সর্বশেষ স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এর উপস্থিতিতে প্রশাসন উভয়পক্ষকে রথযাত্রার জন্য পৃথক স্থান ও সময়সূচী নির্ধারণ করে দেয়। মঙ্গলবার রাতে জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত অফিসার পৃথক পৃথকভাবে উভয়পক্ষকে নিয়ে বৈঠক করেন।

IMG_5032বৈঠকে জগন্নাথপুর সার্বজনীন রথযাত্রা কে সকাল থেকে চারটা পযর্ন্ত ও নামহট্র সংঘকে চারটার পর রথ বের করার অনুমতি দেয়। প্রশাসন দিনভর নজরদারি করে। চারটার পর সার্বজনীন রথযাত্রার উৎসব শেষে স্থানীয় বাসুদেব বাড়ীতে রথ নিয়ে যাওয়ার পথে ও নামহট্রের রথ একই পথ দিয়ে বের হওয়ার প্রস্তুতি নিলে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশের হস্তক্ষেপে সার্বজনীনের রথযাত্রা বাসুদেব মন্দিরে রাখা হলে নামহট্রের রথ বের হয়। পথিমধ্যে উভয়পক্ষের লোকজন ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করে এতে জগন্নাথপুর থানার ওসি মোহাম্মদ মুরসালিন সহ আহত হন ১০ জন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স ভর্তি করা হয়। আহতদের মধ্যে দিবাকর পাল নামে একজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়্। অপরাপর আহতদের মধ্যে ধীরেন গোপ, দিবরাজ আচায্য, মিন্টু দেব,সন্তোষদে সহ অন্যান্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুরসালিন জানান, এখন পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24