1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে শেষ হয়নি হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ, সময় বাড়ল ১৫ দিন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরে শেষ হয়নি হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ, সময় বাড়ল ১৫ দিন

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২৭৬ Time View

স্টাফ রিপোর্টার ঃ
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ, মেরামত সংস্কার কাজ নীতিমালা অনুযায়ী ১৫ ডিসেম্বর শুরু করে ২৮ ফেব্রুয়ারি শেষ করার কথা থাকলেও আজ বৃহস্পতিবার শেষদিনে নীতিমালা অনুযায়ী একটি প্রকল্পের কাজ শেষ হয়নি।
আজ হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ, মেরামত সংস্কার উপজেলা পর্ষবেক্ষণ কমিটির সভায় ১৫ দিন সময় বাড়ানোর দাবি জানানো হয়। জগন্নাথপুরের ইউএনও ও হাওরের ফসল রক্ষা পর্যবেক্ষণ উপজেলা কমিটির সভাপতি মাহফুজুল আলমের সভাপতিত্বে এ সভা অনিষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব,পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মখলিছুর রহমান,কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, পাউবোর উপসহকারী প্রকৌশলী নাসির উদ্দিন, হাসান গাজী ও প্রকল্পের সভাপতিবৃন্দ।
জগন্নাথপুরের ইউএনও মাহফুজুল আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,জগন্নাথপুর উপজেলায় এবার ৫০ টি প্রকল্পের মাধ্যমে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধের কাজ হচ্ছে। বৃহস্পতিবার সর্বশেষ উপজেলা প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত ৫০ জন কর্মকর্তার মাঠ পর্যায়ের অগ্রগতি প্রতিবেদনের আলোকে জগন্নাথপুর উপজেলায় ৮৫ ভাগ কাজ শেষ হয়েছে। অবশিষ্ট কাজ শেষ করতে ১৫ দিন সময় বাড়ানোর দাবি করছে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতিরা।
জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উপজেলা কমিটির সদস্য বিজন কুমার দেব জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নীতিমালা অনুযায়ী ১৫ ডিসেম্বর থেকে কাজ শুরু করে ২৮ ফেব্রুয়ারি কাজ শেষ করার কথা থাকলেও জগন্নাথপুরে কাজ শুরু হয় এক মাস পিছিয়ে ১৫ জানুয়ারি থেকে এসব বিবেচনায় প্রকল্পের সভাপতিরা সময় বাড়ানোর দাবি জানালে আমরাও তাদের দাবির সাথে সন্মতি প্রদান করি।
পানি উন্নয়ন বোর্ড পাউবো সূত্র জানায়, জগন্নাথপুর উপজেলায় ৫০ টি প্রকল্পে ৫ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ৩২ কিলোমিটার বেড়িবাঁধ নির্মাণ মেরামত সংস্কার কাজ করার কথা। গতকাল পর্যন্ত ১০ টি প্রকল্পের শতভাগ কাজ শুধু মাত্র ঘাস লাগানো ব্যতিত শেষ হয়েছে। অপর ৪০টি প্রকল্পের কাজ ৮৫ ভাগ শেষ হয়েছে।
পানি উন্নয়ন বোর্ড পাউবোর উপ সহকারী প্রকৌশলী হাসান গাজী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,পর্যালোচনা সভায় যেসব প্রকল্পের মান ও অগ্রগতি সন্তোষজনক নয় তাদের কে দ্রুত কাজ শেষ করতে বলা হয়েছে। তারমধ্যে
৫০ নং প্রকল্পের বালুমাটির বাঁধ এটেল মাটি দিয়ে সঠিকভাবে করতে প্রকল্পের সভাপতি মশহুদ আহমদ কে বলা হয়েছে। সভায় ১০ টি প্রকল্পের কাজ ঘাস লাগানো ব্যতিত শতভাগ শেষ হয়েছে ও ৪০ টি প্রকল্পের কাজ দ্রুত শেষ করতে আলোচনা হয়।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বাঁধের কাজের সর্বশেষ সময়সীমা ২৮ ফেব্রুয়ারির মধ্যে একটি প্রকল্পের কাজও শতভাগ শেষ না হওয়া দুঃখজনক। তিনি বলেন,প্রতিবছর সময়মতো কাজ শুরু করতে পাউবো গাফলতি করে যে কারনে সময়মতো কাজ শেষ হয় না বলে হাওর ঝুঁকিতে পড়ে। এবারো এক মাস বিলম্বে কাজ শুরুহওয়ায় হাওর ঝুঁকিতে আছে। তিনি বলেন,ঝড়বৃষ্টি শুরু হওয়ায় আমরা হাওর নিয়ে দুশ্চিন্তায় ভুগছি।
# তাং ২৮-০২-২০১৯ইং

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com