বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৯:২১ অপরাহ্ন

জগন্নাথপুরে হাওরে অনিয়ম রোধে গণশুনানির মাধ্যমে বাঁধের প্রকল্প কমিটি গঠনের সিদ্ধান্ত

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ২৫২ Time View

এই প্রথমবারের মতো গণশুনানির মাধ্যমে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বোরো ফসলরক্ষা বেড়িবাঁধের প্রকল্প বাস্তবায়ন কমিটি (সিআইসি) গঠন করা হবে।
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের সভায় গণশুনানির মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন কমিটির গঠনের সিদ্ধান্ত হয়।

গতকাল বুধবার জগন্নাথপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে হাওরের ফসলরক্ষা বাস্তবায়ন ও তদারক কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধ নির্মাণ ও তদারক কমিটির সভাপতি জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে এবং পানি উন্নয়ন বোর্ড জগন্নাথপুর উপজেলার দায়িত্বে থাকা উপ সহকারি প্রকৌশলী হাসান গাজীর পরিচালনায় সভায় বক্তব্য দেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলিছ মিয়া, উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, উপজেলা খাদ্য কর্মকর্তা আব্দুর রব প্রমুখ।

সভায় পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী হাসান গাজী জানান, হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধ নির্মাণ সংস্কারে কাজের জন্য হাওরে জরিপ কাজ চলছে। জরিপ কাজ শেষ হলে গণশুনানির মাধ্যমে হাওরগুলোতে নীতিমালা অনুযায়ী এবার প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও হাওরের ফসল রক্ষা বাস্তবায়ন ও তদারক কমিটির সভাপতি মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটককে বলেন, নীতিমালা অনুযায়ী সংশ্লিষ্ট প্রকল্প এলাকার কৃষক ও জনপ্রতিনিধিদের নিয়ে গণশুনানির মাধ্যমে প্রথমবারের মতো এবার আমরা ফসলরক্ষা বেড়িবাঁধের প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করব। এছাড়াও গত বছর হাওরের ফসলরক্ষায় বেড়িবাঁধ নির্মাণ কাজের সাথে সম্পৃক্ত ১০ প্রকল্প বাস্তবায়ন কমিটিকে ভালো কাজের জন্য আগামি সভায় পুরস্কৃত করা হবে।

হাওর বাঁচা আন্দোলন কমিটির জগন্নাথপুর উপজেলার আহবায়ক সিরাজুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডকমকে বলেন, গণশুনানির মাধ্যমে বাঁধের নির্মাণের প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হলেও হাওরের অনিয়ম দুুর্র্নীতি হ্রাস পাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24