1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌরশহরের প্রধান সড়কের প্রশস্তকরণ কাজে বৈদ্যুতিক খুঁটি ও গাছ প্রতিবন্ধকতা সৃষ্টি করছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুর পৌরশহরের প্রধান সড়কের প্রশস্তকরণ কাজে বৈদ্যুতিক খুঁটি ও গাছ প্রতিবন্ধকতা সৃষ্টি করছে

  • Update Time : শনিবার, ৫ মে, ২০১৮
  • ২৩১ Time View

 

বিশেষ প্রতিনিধি::
জগন্নাথপুর পৌরশহরের প্রধান সড়কে র্দীঘ প্রতিক্ষার পর অবশেষে সংস্কার কাজ শুরু হয়েছে। তবে সড়ক প্রশস্তকরণে সড়কের ওপর স্থাপিত বৈদুতিক খুঁটি প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।
শহরের ইকড়ছই স্লুইসগেটের সামন থেকে হবিবনগর পর্যন্ত দেড় কিলোমিটার অংশে সড়কের সংস্কার কাজে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ওই অংশে সড়ক প্রশস্তকরণ ও ড্রেনের কাজ করতে গিয়ে সড়কের পাশের বৈদ্যুতিক খুঁটি ও কয়েকটি রেন্ট্রিগাছ প্রতিবন্ধকতার সৃষ্টি করেছে। এতে করে সড়ক সংস্কার কাজে স্থবিরতা দেখা দিয়েছে।
ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কের পাশে ৭৯টি বৈদ্যুতিক খুঁটি ও ১৪টি রেন্ট্রি গাছ ও থানার সীমানা দেয়ালের কারণে কাজ করতে পারছেন না বলে সড়ক ও জনপথ অধিদপ্তরকে অবহিত করছেন। যার প্রেক্ষতে শুক্রবার রাতে সড়ক ও জনপথ অধিদপ্তরের সুনামগঞ্জ কার্যালয়ের কর্মকর্তারা স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর সাথে দেখা করে এবিষয়ে তাঁর সহযোগীতা কামনা করেছেন।
এলাকাবাসী ও সুনামগঞ্জ সওজ সূত্র জানায়, পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর পৌরসভা অংশেই ইকড়ছই আলখানাপাড় স্লুইসগেটের সামন থেকে হবিবনগর পর্যন্ত দেড় কিলোমিটার সড়কে বড় বড় গর্তের সৃষ্ঠি হয়ে যানচলাচলের অনুপযোগী হয়ে পড়ে। পৌরসভার ড্রেনের নালার পানি জমে সড়কে অর্বননীয় দুর্ভোগের সৃষ্টি হয়। গত চার বছর ধরে নাগরিকরা এমন দুর্ভোগে পড়লেও পৌরসভা কর্তৃপক্ষ সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক বলে দায় এড়ানোর চেষ্ঠা করেন। অপরদিকে সওজ কর্তৃপক্ষ পৌরসভার নালা বন্ধ করে দেয়ার এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে সংষ্কার কাজে বিলম্ব করেন। সওজ কর্তৃপক্ষ সড়কের পৌরসভার অংশে দেড় কিলোমিটার আরসিসিসহ ২২ কিলোমিটার অংশে সংস্কার কাজের দরপত্র আহ্বান করলে ঠিকাদারী প্রতিষ্ঠান এমএমবিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড ইন্সপ্যাকটা ইঞ্জিনিয়ারিং জেবি ৮২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে এপ্রিল মাসে সড়কের কাজের কার্যাদেশ পায়। সম্প্রতি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শুরু করে গর্তে বালি ও ইটের খোয়া ফেলে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান,জগন্নাথপুর পৌরসভা অংশে দেড় কিলোমিটার সড়কের ড্রেনসহ ৩৮ ফুট জায়গার প্রয়োজন। তারমধ্যে কিছু কিছু জায়গার ২০ থেকে ৩০ ফুটের মধ্যে ৭৯টি বৈদ্যুতিক খুঁটি ও ১৪টি রেন্ট্রি গাছ ও জগন্নাথপুর থানার সীমানা প্রাচীর রয়েছে। এগুলো অপসারন করা না গেলে ঠিকাদার কাজ করতে পারছেন না।
জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, দ্রুত সড়কের কাজ শেষ করতে বৈদ্যুতিক খুঁটিগুলো স্থানান্তর ও অপ্রয়োজনীয় রেন্ট্রিগাছগুলো কর্তন করা দরকার। বিষয়টি আমিও স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর সাথে দেখা করে অবহিত করেছি।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী (এসডি) এস.এম সাইফুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,সড়কের কাজ যথাসময়ে শেষ করতে দ্রুত বৈদ্যুতিক খুঁটিগুলো স্থানান্তর, রেন্ট্রি গাছগুলো কর্তনসহ প্রতিবন্ধকতার বিষয়গুলো সুরাহা করতে আমরা সংশ্লিষ্টদের সহযোগীতা চেয়েছি। আশা করি এসব সমস্যা দুর করে দ্রুত কাজ শেষ করা হবে।
ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকল্প ম্যানেজার প্রকৌশলী হারুন অর রশীদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,বলেন,সড়কের কাজে প্রতিবন্ধকতা সৃষ্টির জায়গা ছাড়া অপর অংশে কাজ চলমান রয়েছে। তবে দ্রুত সমস্যাগুলো সমাধান না হলে সংস্কার কাজ বিঘিœত হবে।
সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,সওজ ও পৌর কর্তৃপক্ষ আমাকে বিষয়টি অবহিত করেছেন। আমি সংশ্লিষ্টদের সাথে কথা বলে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য বলব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com