রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম:
ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে শহীদ বুদ্ধিজীবি দিবসে জগন্নাথপুরে প্রশাসনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে আ.লীগের উদ‌্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবসে আলোচনাসভা ও শ্রদ্ধা নিবেদন দিরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ

জঙ্গিদের ফোন নম্বর যেভাবে চিনবেন

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ জুলাই, ২০১৬
  • ৮৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::অপরিচিত নম্বর থেকে কল আসে না এমন মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা নেই বললেই চলে। তবে অপরিচিত নম্বর থেকে আসা বিশেষ কিছু কল আপনার জন্য বিপদ ডেকে আনতে পারে। একবার ভুল করে রিসিভ করলে কিংবা কল ব্যাক করলেই চরম বিপদে পড়ার আশঙ্কা রয়েছে। চলুন জেনে নেওয়া যাক সেরকম কিছু বিপদসঙ্কুল নম্বর।

মোবাইল ফোন গ্রাহকদের অনেকেই +৩৭৫৬০২৬০৫২৮১, +৩৭১২৭৯১৩০৯১ +৩৭১৭৮৫৬৫০৭২ +৫৬৩২২৫৫৩৭৩৬ +৩৭০৫২৫২৯২৫৯ +২৫৫৯০১১৩০৪৬০ এই রকম কিছু নম্বর থেকে মিস্ কল আসার শিকার হয়েছেন। অথবা এমন কিছু নম্বর যার শুরুতে +৩৭৫ +৩৭১ +৩৮১ এই পড়ফব গুলো ছিল।

এই রকমের নম্বর থেকে একটা মিসড কল হলে অথবা কিছুক্ষণ রিং বেজে বন্ধ হয়ে গেলে, আপনি যদি কল ব্যাক করেন তবে বিপদ। আপনার ব্যালেন্স থেকে ১৫-৩০$ কেটে নেওয়া হবে, আর তিন সেকেন্ডের মধ্যে আপনার কনট্যাক্ট লিস্টের সম্পূর্ণ কপি তাদের কাছে পৌঁছে যাবে। আপনার ফোনে যদি আপনার ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস্ অথবা ক্রেডিট কার্ড ও ডেবিট কার্ডের তথ্য সেভ করা থাকে তবে সেগুলোও তারা কপি করতে সক্ষম হবে।

এবার জেনে নেওয়া যাক এসব ফোন কোন কোন জায়গা থেকে করা হয় ও কোন জঙ্গিগোষ্ঠী করে থাকে। যেমন +৩৭৫ কোডের ফোন বেলারুশ থেকে করা হয়, +৯৩ কোডের ফোন করা হয় আফগানিস্তান থেকে, +৩৭১ কোডের ফোন লাটভিয়া থেকে, +৩৮১ কোডের ফোন সার্বিয়া থেকে, +৫৬৩ কোডের ফোন চিলি থেকে, +৩৭০ কোডের ফোন লিথুনিয়া, +২৫৫ কোডের ফোন আসে তানজানিয়া থেকে। এই সকল ফোন সাধারণত: ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা করে থাকে। তাই সাবধান! ভুল করেও ফোন রিসিভ করবেন না কিংবা কল ব্যাক করবেন না।

এছাড়া আপনার ফোন থেকে কখনও #৯০ ও #০৯ প্রেস করবেন না। কোনো নম্বর থেকে ফোন করে আপনাকে প্রলোভনমূলক কোনো কথা বলে যদি #৯০ ও #০৯ চাপতে বলা হয়, দয়া করে তা কখন্ইো করবেন না। এতে আপনার ফোনের সিম কার্ড ক্লোনিং করে, আপনার নম্বরের আর একটি সিম কার্ড বানিয়ে নেবে তারা। তারপর আপনার নম্বর ব্যবহার করে জঙ্গিগোষ্ঠীগুলো বিভিন্ন অসামাজিক কাজ করবে, যার বিন্দুমাত্রও আপনি টের পাবেন না। – আমাদের সময়.কম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24