শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৩:০২ অপরাহ্ন
শিরোনাম:
ব্রিটিশ পালার্মেন্টে ঝড় তুলবে বিজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী এমপি ব্রিটেনের নির্বাচনে একটি আসনে বিশাল জয় পেয়েছেন জগন্নাথপুরের আফসানা বেগম অপরাধীদের প্রতি মহানবীর আচরণ যেমন ছিল সুদখোরদের ধরতে জেলা ও উপজেলায় মাঠে নামছে প্রশাসন জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ এনটিভি ইউরোপের জগন্নাথপুর প্রতিনিধি নিয়োগ পেলেন আব্দুল হাই আইসিটি লানিং প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন পরিচালক প্রতাপ চৌধুরী ওয়াজ মাহফিল যেন কারো কষ্টের কারণ না হয়

র‌্যাবের নিখোঁজের তালিকায় জগন্নাথপুরের জাহাঙ্গীরসহ ২৬১ জনের নাম প্রকাশ

Reporter Name
  • Update Time : বুধবার, ২০ জুলাই, ২০১৬
  • ৩৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন সময়ে নিখোঁজ হওয়া ২৬১ জনের তালিকা প্রকাশ করেছে র্যাপিড একশন ব্যাটেলিয়ন (র্যাব)। যাদের বেশিরভাগ উগ্রবাদী কর্মকাণ্ডে জড়িয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
প্রকাশিত তালিকায় জগন্নাথপুরের ১জন, সিলেটের ৮জনের স্থায়ী ঠিকানা ব্যবহার করা হয়েছে। সেগুলোর বাইরে আরো একজন সিলেটের আছেন যার ঢাকার বর্তমান স্থায়ী ঠিকানা দেয়া হয়েছে।
তালিকা অনুযায়ী ১৩১, ১৩২, ১৬৬, ১৮৫, ২২০, ২২২, ২২৪ ও ২৩৫ ক্রমিকের এই ৮ জন বৃহত্তর সিলেটের স্থায়ী বাসিন্দা। এছাড়া ১৮৯ ক্রমিকে থাকা সাফির বাড়িও সিলেটে।
সংবাদ মাধ্যমে পাঠানো ২৬১ জনের তালিকাটি র্যাব তাদের নিজস্ব ফেইসবুক পেজেও প্রকাশ করেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে র্যাব জানায়, “র্যাব দেশব্যাপী অনুসন্ধান চালিয়ে সাম্প্রতিক কালের নিখোঁজ ব্যক্তিদের নামের তালিকা প্রকাশ করা হলো।”
নিখোঁজ এসব ব্যক্তিদের খোঁজ জানতে পারলে নিকটস্থ র্যাব ক্যাম্প অথবা ব্যাটালিয়নে যোগাযোগ করারও অনুরোধ করা হয়েছে। তালিকার কোন ব্যক্তির খোঁজ জানতে পারলে যোগাযোগ করতে মোবাইল নম্বরও দেয়া হয়; যার নম্বর ০১৭৭৭৭২০০৫০। র্যাব ফেসবুক পেজ https://web.facebook.com/rabonlinemediacell/ অথবা ই-মেইলেও (cybercrime@rab.gov.bd) যেকোনো তথ্য দেয়া যাবে।

র্যাবের প্রকাশিত তালিকার ১৩১ নম্বর ক্রমিকে আছেন সিলেটের কানাইঘাট উপজেলার কান্দলা গ্রামের মজম্মিল আলীর পুত্র শামীম আহমদ (২৫)।
২৭ জুন চট্টগ্রামের পাহাড়তলীর জেলার হাট মামুনের কলোনী থেকে নিখোঁজ হন। সিলেটের কোতয়ালী থানার জিডি জিডি করা হয় যার নং-১৫৬, তারিখ ৩ জুলাই ২০১৬।
তালিকার ১৩২ নম্বরে আছেন মো. তাজুল ইসলাম রুমেল (৩৮)। তিনিও সিলেটের কানাইঘাট উপজেলার বাসিন্দা। তার গ্রামের নামি ঝিংগাবাড়ি।
গত বছর ৬ ডিসেম্বর চট্টগ্রামের পাহাড়তলীর জেলার হাট মামুনের কলোনী থেকে নিখোঁজ হন। সিলেট জেলার কোতয়ালী থানার জিডি নং-৬৮১, তারিখ ১০ ডিসেম্বর ২০১৫।
১৬৬ নম্বর ক্রমিকের মো. নাহিদুল ইসলাম ইমন হবিগঞ্জের মাধবপুর উপজেলার সুন্দাদিল কাজি বাড়ির বাসিন্দা মো. সোলেইমান মিয়ার পুত্র। বি-বাড়িয়া সদর থেকে গত ২৮ মে নিখোজ হন। জিডি নং- ১৫২৭, তারিখ ৩১ মে ২০১৬।
১৮৫ নম্বর ক্রমিকের তামিম আহমেদ চৌধুরী সিলেটের বিয়ানীবাজার উপজেলার বড়গ্রামের বাসিন্দা শফি আহমেদ চৌধুরী ও খালেদা শফি চৌধুরীর পুত্র ।
১৮৯ নম্বরে থাকা তাহমিদ রহমান সাফি; যিনি আলোচিত বিদেশ থেকে ভিডিও বার্তায় সারাদেশে জঙ্গি হামলার হুমকিদাতাদের একজন। তিনি সাবেক নির্বাচন কর্মকর্তা মরহুম মো. শফিউর রহমানের পুত্র। তার গ্রামের বাড়ি সিলেটের ওসমানীনগরে। যদিও স্থায়ী ঠিকানায় তার ঢাকার খিলক্ষেতের ঠিকানা ব্যবহার করা হয়েছে তালিকায়।
২২০ নম্বরে থাকা মোসাজাদ হোসেনের (৪৫) বাড়ি সুনামগঞ্জে। তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরগাঁও ইউনিয়নের শ্যামনগর গ্রামের বাসিন্দা।
২২২ নম্বরে আছেন সিলেটের জকিগঞ্জ উপজেলার মো. ছাদিকুর রহমান জুবের (২৬)। তিনি উপজেলার শরীফগঞ্জ বাজারের অমলশীদ গ্রামের বাসিন্দা।
২২৪ নম্বর নিখোঁজ ব্যক্তি হচ্ছেন সৈয়দ জাহাঙ্গীর মিয়া। তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের ঈশান কোনা গ্রামের বাসিন্দা।
২৩৫ নম্বর ব্যক্তি হচ্ছেন মো. ছাদিকুর রহমান জুবের। তিনি জকিগঞ্জ উপজেলার শরীফগঞ্জ এলাকার আমলশীদ গ্রামের মৃত আব্দুল হান্নানের পুত্র।
২২২ ও ২৩৫ নম্বরে একই এলাকার একই ব্যক্তির নাম ব্যবহার হয়েছে। এক জায়গায় পিতার নাম নেই, অন্য নম্বরে পিতার নাম আছে।
এছাড়া দেশের বিভিন্ন এলাকার নিখোঁজ ব্যক্তিদের নাম রয়েছে তালিকায়। প্রকাশিত তালিকার সকলেরই জঙ্গি সম্পৃক্ততা থাকতে পারে এমন ধারণা করছে না তারা। তালিকাটি প্রথম এবং পরবর্তীতে আরো তালিকা প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে সূত্র। এজন্য ডাটা সংগ্রহের কাজ অব্যাহত আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24