রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৫:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব? কাশফুলের শাদা যন্ত্রণা ||আব্দুল মতিন জগন্নাথপুরের মিরপুরে ডাকাত আতঙ্ক, রাত জেগে দলবেঁধে পাহারা চলছে কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে রোববার পরিকল্পনামন্ত্রী প্রধান অতিথি হিসেবে থাকবেন ৫ বছর পর কাল কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন: বিতর্কিত নেতৃত্ব চান না নেতাকর্মীরা তুরস্ক থেকে এসেছে দুই হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজ রাজধানীতে দুই বাসে আগুন সৌদিতে জগন্নাথপুরের কিশোরীকে আটককে রেখে অমানবিক নির্যাতন চলছে, মেয়েকে ফিরে পেতে মায়ের আহাজারি জগন্নাথপুরে আমনের বাম্পার ফলন হলেও, ন্যায্য দাম নিয়ে সংশয়ে কৃষকরা জগন্নাথপুরে আনন্দ হত্যাকাণ্ডের রহস্য অজানা, নেই গ্রেফতার

জনদুর্ভোগ চরমে-ভবেরবাজার-গোয়ালাবাজার সড়ক কাদা পানিতে একাকার

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ জুলাই, ২০১৬
  • ৪৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::
জগন্নাথপুর-গোয়ালাবাজার সড়কে বড় বড় গর্তের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন দুই উপজেলার প্রায় তিন লক্ষাধিক মানুষ। সড়কটির অসংখ্য স্থানে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় বৃষ্টির পানি আটকে পানি আর কাদায় একাকার হয়ে পড়েছে সড়কের বেশির ভাগ এলাকা। সড়কের বিটুমিন উঠে যাওয়ায় খানাকন্দ অতিক্রম করে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এ কারণে প্রায়ই ঘটছে সড়ক দুর্ঘটনা। বাধ্য হয়ে যানবাহন অথবা পায়ে হেঁটে চলাচল করতে গিয়ে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন স্থানীয় জনসাধারণ। এছাড়া প্রায় ৭ মাস আগে সড়কের কাজ শুরু হলেও দুই মাস ধরে কাজ বন্ধ রয়েছে। সংস্কার কাজ বন্ধ থাকায় এলাকার জনসাধারণসহ পরিবহন শ্রমিকদের ক্ষোভের সৃষ্টি হয়েছে।
প্রায় সাত মাস আগে জগন্নাথপুর-গোয়ালাবাজার সড়কটির কাজ শুরু হলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলার কারণে এখনো ২০ ভাগ কাজও শেষ হয়নি। যদিও ঠিকাদারি প্রতিষ্ঠান দাবি করছে ৫০ ভাগ কাজ শেষ হয়ে গেছে। তবে তাদের এ দাবি মানতে নারাজ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও ভুক্তভোগীরা।
এদিকে গত দুই বছর ধরে জগন্নাথপুর-গোয়ালাবাজার সড়কের অবস্থা খুবই নাজুক হয়ে পড়ে। গত বছর সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ সময় সড়কটির সংস্কার কাজের দাবিতে স্থানীয় জনতা প্রতিবাদসভা, মানববন্ধনসহ বিভিন্ন আন্দোলন করেন।
ভুক্তভোগী জনসাধারণের আন্দোলনের পরিপ্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের উদ্যোগে গত বছর সড়কের সংস্কার কাজের টেন্ডার হয়। জগন্নাথপুর পৌর শহরের ভবেরবাজার থেকে সৈয়দপুর বাজার হয়ে কাঠালখাইড় পর্যন্ত মাত্র ১৩ কিলোমিটার সড়কের সংস্কার কাজের জন্য ৩ কোটি ৭৯ লাখ টাকার কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান সজিব রঞ্জন দাশ। পরে কার্যাদেশ নিয়ে গত ৭ মাস আগে সড়কে কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান।
দীর্ঘ ৭ মাসে সৈয়দপুর বাজার ও গ্রাম এলাকায় মাত্র ২০ ভাগ কাজ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। সড়কের ৮০ ভাগ কাজ এখনো বাকি রয়েছে।
এর মধ্যে গত দুই মাস আগে সড়কের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে জানিয়ে স্থানীয় ভুক্তভোগী লোকজন ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া পুরো সড়কের বিভিন্ন স্থানে কাজ করার জন্য পুরানো এপ্রোচ উঠানো হলেও কাজ না করায় বৃষ্টি হলে সড়কটি কাদামাটিতে পরিণত হয়ে থাকে। এমতাবস্থায় গত প্রায় ২ মাস ধরে সড়কের কাজ বন্ধ থাকায় দিন দিন জনগণের ভোগান্তি আরো বেড়েই চলেছে।
এ প্রসঙ্গে স্থানীয় সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান বলেন, জনগণের ভোগান্তি আর সহ্য করা যাচ্ছে না। যত তাড়াতাড়ি সম্ভব সড়কটির সংস্কার কাজ সম্পন্ন করতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান সজিব রঞ্জন দাশের পার্টনার সৈয়দ মাসুম আহমদ জানান, এ পর্যন্ত সড়কের প্রায় ৫০ ভাগ কাজ শেষ হয়ে গেছে। আরো কয়েক মাসের মধ্যে বাকি কাজ শেষ হবে।
সড়কে কাজ বন্ধ কেন জানতে চাইলে তিনি বলেন, সড়কে পুরোপুরি কাজ বন্ধ হয়নি। টুকটাক কাজ চলছে। এখন বৃষ্টিপাত বেশি হওয়ার কারণে সড়কে বিটুমিনের কাজ করা যাচ্ছে না। তবে আরসিসি কাজ হচ্ছে। এছাড়া ঈদের ছুটিতে শ্রমিকরা বাড়িতে চলে যাওয়ায় কাজের গতি কমেছে। তবে ঈদের পর থেকে আবার কাজ শুরু হবে।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রফিকুল ইসলাম বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পাওয়ার পর থেকে সংস্কার কাজে অবহেলা করছে। তারা কাজ করার মৌসুমে কাজ করেনি। এখন বৃষ্টি মৌসুমে এসে বৃষ্টির অজুহাতে কাজ বন্ধ করে দিয়েছে।
তিনি আরো বলেন, আগামি ১৫ দিনের মধ্যে আবার কাজ শুরু না করলে এ ঠিকাদারি প্রতিষ্ঠানকে বাতিলের জন্য আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করব।
(জগন্নাথপুর এলাকাবাসীর পক্ষ থেকে হাবিব আহমেদ সূত্র কালের কন্ঠ)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24