শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
চিরনিদ্রায় নিজের তৈরী কবরে শায়িত জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ শ্রদ্ধা আর ভালবাসায় জগন্নাথপুর পৌরসভার জননন্দিত মেয়র আব্দুল মনাফকে শেষ বিদায়,জানাজায় শোকার্ত মানুষের ঢল পৌর মেয়র আব্দুল মনাফ এর মরদেহে পরিকল্পনা মন্ত্রীর শ্রদ্ধা নিবেদন পৌর চত্বরে মেয়র আব্দুল মনাফের মরদেহে শ্রদ্ধা নিবেদন চিলাউড়া হলদিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সন্মেলনে পরিবর্তনের পক্ষে তৃণমূল নেতাদের আওয়াজ জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফের মরদেহ গ্রামের বাড়িতে এসেছে:শোকার্ত জনতার ঢল জগন্নাথপুরে শিশুর মৃত্যু:’শিশুটি যখন মৃত্যুের যন্ত্রনায় চটপট করছিল,যখন ডাক্তার-নার্স ঘুমে’ জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ এর মরদেহ গ্রামের বাড়িতে এসেছে শোকার্ত জনতার ঢল জগন্নাথপুরের চিলাউড়া হলদিপুর ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন হলেও কমিটি হয়নি জগন্নাথপুরের কৃতি সন্তান ডা. আব্দুল কাইয়ুম চৌধুরী বারডেমের নতুন অতিরিক্ত মহাপরিচালক

জাপানে ফ্রিতে লেখাপড়া, সঙ্গে মাসে লাখ টাকা আয়

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭
  • ৩০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: জাপানে সরকারি অর্থায়নে পড়াশোনার সুযোগ রয়েছে। প্রতিবছর জাপানে সরকারিভাবে শিক্ষার্থী ভর্তি করা হয়ে থাকে। ১৯৫৪ সনে জাপান সরকার প্রতিষ্ঠা করেছে Japanese Government Scholarship ।

বর্তমানে জাপানে ওই Programme এর অধীনে দশ হাজারের মত বিদেশী ছাত্র-ছাত্রী বিভিন্ন কোর্সে পড়াশোনা করছে। ইতিমধ্যে ২০১৭ সনের জন্য স্কলারশিপের ঘোষনা করা হয়েছে। চলুন জেনে নেয়া যাক বিস্তারিত :

যোগ্যতা : বাংলাদেশের যে কোন ছাত্র-ছাত্রী, যারা Bachelor/Master Degree (or MBBS degree) পাশ করেছে তারা আবেদন করতে পারবে For MS and PhD।
TOEFL, IELTS, GRE না থাকলেও আবেদন করা যাবে । তবে কিছু কিছু বিশ্ববিদ্যালয় English Certificate চায় ।

যা পাবেন : মাসিক Stipend হিসেবে আপনি এক লাখ ৪৫ হাজার ইয়েন করে পাবেন। যা বাংলাদেশী টাকায় এখলাখেরও বেশি। এই স্কলারশিপটির একটা ভাল দিক হল, জাপান যাওয়া ও আসার বিমানের টিকেট দেয়া হয় আর পৌঁছা মাত্র হাত খরচ দেয়া হয়। এছাড়াও ইন্টারন্যাশনাল হাউজে থাকার ব্যবস্থা করে দেয়া হয়।

যেভাবে আবেদন করবেন : এই স্কলারশিপটি পেতে হলে একজন জাপানিজ প্রফেসর ম্যানেজ করা লাগবে। অল্প কথায় তাকে বুঝাতে হবে যে, আপনি জাপানের ওই স্কলারশিপে আবেদন করতে চান।

ইমেইল এর সাবজেক্ট লিখবেন : Application for Japanese Government Scholarship (Monbukagakusho:MEXT)

তারপর, একজন প্রফেসর ম্যানেজ হয়ে গেলে আর চিন্তা নেই। তিনি তোমাকে ফর্ম পূরণ করতে বলবে । কয়েকটা ডকুমেন্ট জমা দিতে হবে (সাইটে লেখা আছে) ।

জাপানের সরকারি এই স্কলারশিপের নাম Monbukagakusho: MEXT ।
MEXT এর অর্থ হলঃ The Ministry of Education, Culture, Sports, Science and Technology.

এই স্কলারশিপের বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চাইলে এবং আবেদন করতে চাইলে ক্লিক করুন:
http://www.mext.go.jp/…/afieldfile/2016/04/22/1369740_02.pdf
অথবা http://www.studyjapan.go.jp/en/toj/toj0302e.html

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24