বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৮:০২ পূর্বাহ্ন

জেলে থেকেও ফেসবুকে সচল সিলেট জেলা ছাত্রলীগ নেতা জগন্নাথপুরের নিপু!

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১ জুলাই, ২০১৬
  • ৫৯ Time View

স্টাফ রিপোর্টার:

গত ১৫ মে থেকে কারাগারে আছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু। তবে কারাগারে থাকলেও সচল রয়েছে তাঁর ফেসবুক একাউন্ট। ১৫ মে’র পর থেকে এ পর্যন্ত নিপুর ফেসবুক একাউন্ট থেকে তিনটি স্ট্যাটাস দেওয়া হয়েছে।

সর্বশেষ শুক্রবার বিকেলে নিপুর ফেসবুক একাউন্ট থেকে স্ট্যাটাস দেওয়া হয়। এতে নিজেকে রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে দাবি করেছেন নিপু।

কারাগারে বন্দি থাকা অবস্থায় একজন আসামী কি করে ফেসবুকে সচল থাকেন এ নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

এ ব্যাপারে সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সগির হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কারাগারের ভেতরে থাকা অবস্থায় কারো মোবাইল ফোন বা ফেসবুক ব্যবহারের সুযোগ নেই। পরিবার বা বন্ধুদের কেউ নিপুর ফেসবুক থেকে স্ট্যাটাস দিতে পারেন। খোঁজ নিয়ে দেখতে হবে নিপুর মোবাইল ফোনটি পুলিশ জব্দ করেছে নাকি তার পরিবারের কাছে আছে।

সগির হােসেন বলেন, এছাড়া আসামীকে যখন আদালতে আনা নেওয়া করা হয় তখন সে পুলিশের জিম্মায় থাকে। সে সময় কোনো আসামী ফেসবুক ব্যবহার করে থাকলে সেটা দেখার দায়িত্ব কারা কর্তৃপক্ষের নয়।

নিপুর ফেসবুক ঘেঁটে দেখা যায়, শনিবারের আগে গত ১৬ মে ও ১৩ জুন ফেসবুকে দুটি স্ট্যাটাস দেন হিরণ মাহমুদ নিপু। ১৬ মে ও ১৩ জুন আদালতে তাঁর হাজিরার তারিখ ছিলো বলে আদালত সূত্রে জানা গেছে।

শনিবার ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে হিরণ মাহমুদ নিপু লিখেন-

রাজনীতিতে ব্যাক্তিগত পছন্দ অপছন্দ যেমন আছে, তেমনি আছে রাজনৈতিক প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতা যখন প্রতিহিংসাতে রুপান্তরিত তখনই আমাদের মতো কর্মীদের জায়গা হয় জেল হাজতে।

যে জেল হাজত নিয়ে বঙ্গবন্ধু আত্মজীবনী বইয়ের শেষ পৃষ্ঠায় লেখা আছে- “ কাউকে বিনা বিচারে বন্দি রেখে তার আত্বীয় স্বজন বন্ধু বান্ধব নেতা কর্মীদের কাছ থেকে দূরে রাখা যে কত বড় জগন্য কাজ তা কে বুঝবে !!!?

১৩ জুন দেওয়া স্ট্যাটাসে তিনি লিখেন-

রোম যখন পুড়ছিল, নীরো তখন বাঁশি বাজাচ্ছিল।

জেল রাজনীতির তীর্থস্থান কিন্তু দুঃখজনক হলেও সত্য যে আমার নেতাজির ভূমিকা ছিল রোম সম্রাট নিরোর মত ।
নীরো হতে পারে সম্রাট কিন্ত কলঙ্কিত ।

নেতাজি আমি গ্রেফতার এরপর তিনটি মামলা হান্দাইযা দিয়া ৮ম দিন জেল গেইট এসেছিলেন সহানুভূতি দেখাতে ।
ধন্যবাদ নেতাজি ।
তিনটি মামলা দিতেই কি জেল গেইট আসতে ৮দিন লেগেছিল?

১৬ মে ফেসবুকে নিপু লিখেন-

নেতাজি মনে রাখিয়েন আপনি যে নীতি অবলম্বন করে চলেছেন সেই রাজনীতি শিক্ষা আমাকে দিয়েছেন আমিও কিন্ত শিক্ষা নিয়েছি ।

আমি ছাত্রলীগের রাজনীতি করি বঙ্গবন্ধুকে ভালোবেসে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে । দলের ভাবমূর্তিতে যাতে কোনোরকম দাগ না পড়ে সেজন্য নিজেকে সচেষ্ট রেখেছি। সংযত ও সচেষ্ট থেকেছি যাতে সংগঠনের বদনাম না হয় তাই আজ আছি জেল হাজতে হেফাজতে ।

উল্লেখ্য, ১৫ জুন রাতে আটকের পর হিরণ মাহমুদ নিপুকে সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সিপিবি-বাসদের জনসভায় হামলা মামলায় জেল হাজতে প্রেরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24