বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১০:৫০ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে নিহত ৩.আহত ১৪

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১২৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
গরু নিয়ে কথা কাটাকাটির জের ধরে ঠাকুরগাঁও হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় বিজিবির গুলিতে তিন জন নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১৪ জন। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষ হয়। আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতেরা হলেন নবাব (৩০), সাদেক (৪০) ও জয়নুল (১৫) । নবাব হরিপুর রুহিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে ও সাদেক একই গ্রামের জহিরউদ্দিনের ছেলে। এ ঘটনায় বিজিবির দুই সদস্যও আহত হয়েছেন।

এলাকাবাসী জানান, রাণীশংকৈল উপজেলার যাদুরাণীহাটে স্থানীয়রা হাটে বিক্রির উদ্দেশ্যে গরু নিয়ে যাচ্ছিলেন।
পথিমধ্যে ঠাকুরগাঁও ৫০ বিজিবির বেতনা সীমান্ত ফাঁড়ির সদস্যরা গরুগুলোকে চোরাই ভারতীয় গরু বলে চ্যালেঞ্জ করেন। এ নিয়ে বিজিবি সদস্যদের সাধে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এ সময় বিজিবি গুলিবর্ষণ শুরু করে। প্রায় আধা ঘণ্টাব্যাপী সংঘর্ষে বিজিবি শতাধিক রাউন্ড গুলি চালায়। এতে ৩ জন নিহত হয় ও আহত হয় কমপক্ষে ১৪ জন।

গুরুতর আহতদের রংপুর ও দিনাজপুর মেডেকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিজিবির ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহা. মাসুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিজিবি সদস্যরা কয়েকটি অবৈধ গরু আটক করে নিয়ে আসার সময় বহরমপুর এলাকায় চোরাকারবারীরা ধারালো অস্ত্রসস্ত্রসহ সংঘবদ্ধভাবে হামলা চালায়। ফলে বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে গুলি ছুড়তে বাধ্য হন। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। চোরাকারবারীদের হামলায় দুজন বিজিবি সদস্য আহত হয়েছে বলেও তিনি জানান। কত রাউন্ড গুলি বর্ষন করা হয়েছে এই প্রশ্নের উত্তরে তিনি জানান, গুলির হিসাব এখনো শেষ হয়নি।

সুত্র-মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24