মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে পারাপারের সময় খেলা নৌকা থেকে পড়ে মৃগী রোগির মৃত্যু জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহতের স্মরণে শোকসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালন, ৫ জয়িতাকে সম্মাননা প্রদান জগন্নাথপুরে মুক্ত দিবস পালিত জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত দুই যুবকের জানাজায় শোকাহত মানুষের ঢল জগন্নাথপুরে আইনশৃংঙ্খলা সভায়-আনন্দ সরকারের হত্যাকারিদের গ্রেফতারের দাবি জগন্নাথপুরে নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালন, ৫ জয়িতাকে সম্মাননা প্রদান জগন্নাথপুরে দুর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন অনুষ্ঠিত ১৭ ডিসেম্বর থেকে হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু

তামিম-মুশফিকে বাংলাদেশের প্রতিরোধ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০১৭
  • ৮১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: হাতছানি দিয়ে ডাকছে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। সেমিফাইনালের লড়াইয়ে টসভাগ্যে হেরে গেছে বাংলাদেশ। টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। উইকেট বিলিয়ে দিয়ে ফিরে যান সৌম্য সরকার। এরপর বাংলাদেশ ঘুরে দাঁড়ায়। কিন্তু হঠাৎ করে ধৈর্যচ্যুতি ঘটে সাব্বির রহমানের। তিনিও উইকেট বিলিয়ে সাজঘরে ফিরলে চাপে পড়ে বাংলাদেশ। তামিম ও মুশফিকের বাটে চাপ কাটিয়ে ওঠার চেষ্টা করছে টাইগাররা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৯০ রান। তামিম ৪১ ও মুশফিকুর রহীম ১৯ রান নিয়ে ব্যাট করছেন। ২ বল খেলে কোনো রান না করেই আউট হন সৌম্য। সাব্বির ২১ বলে ১৯ রান করে আউট হন।

ভুবনেশ্বর কুমারের করা প্রথম ওভারের শেষ বলে কাট করতে গিয়ে ব্যাটের কানায় লেগে বোল্ড হন সৌম্য সরকার। অথচ অফস্টাম্পের বাইরের বলে কাট করার কোনো দরকারই ছিল না।

এরপর ক্রিজে তামিম ইকবালের সঙ্গে যোগ দেন সাব্বির রহমান। দারুণ সব বাউন্ডারিতে বাংলাদেশি সমর্থকদের মুখে হাসি ফোটান সাব্বির। তবে সেই হাসি মিইয়ে যেতে সময় লাগেনি। ভুবনেশ্বরের করা স্লোয়ার বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে জাদেজার হাতে সহজতম ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

শুরুতেই ২ উইকেট হারানোর পর তামিম-মুশফিক ইনিংস মেরামতে মনোযোগী হন। এই দুজন দেখেশুনে খেলার পাশাপাশি রানের গতি বাড়ানোতেও মনোযোগী হন। ফলে বাজে সময় পেছনে ফেলে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল ম্যাচটি বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি, জিটিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস।

বাংলাদেশ দল অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। চার স্পেশালিস্ট পেসার নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। পরিবর্তন আসেনি ভারতের একাদশেও।
২০১৫ বিশ্বকাপের পর শীর্ষ আট দলের বিপক্ষে ভারতের চেয়ে বাংলাদেশের পারফরম্যান্স ভালো। এই সময়ে দুই দলই ১১টি করে ম্যাচে জয় পেয়েছে। তবে বাংলাদেশে ১০ হারের বিপরীতে টিম ইন্ডিয়া হেরেছে ১৩টিতে।

বুধবার প্রথম সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় পাকিস্তান। বাংলাদেশ-ভারত ম্যাচে জয় পাওয়া দল রোববার ফাইনালে মুখোমুখি হবে।

সেমিফাইনালের ম্যাচে মাঠে নেমেই মাইলফলক গড়েছেন যুবরাজ সিং। মাত্র পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে ৩০০তম ওয়ানডে ম্যাচের মাইলফলক গড়লেন এই স্টাইলিশ অলরাউন্ডার। যুবরাজের প্রথম অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ম্যাচ শুরুর আগে তাকে স্মরণিকা পরিয়ে দেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহদে, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রিত বুমরাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24