মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০১:০৭ পূর্বাহ্ন

তাহিরপুরে অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মালিক কে সংবর্ধনা

Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৬০ Time View

গোলাম সরোয়ার লিটন:: শিক্ষকতা পেশা হিসাবে মহান। নানা ধরণের ভাল গুনাবলী একজন শিক্ষক কে অনন্য মানুষ হিসাবে গড়ে তুলে। আগে শিক্ষকরা বেতন পেতেন অনেক কম কিন্তু শ্রম দিতেন অনেক বেশী। তাঁরা নিজ দায়িত্বকে কখনও চাকুরি হিসাবে দেখতেন না। যদিও আর্থিক অনটনে সারা বছর তাঁদের ভুগতে হতো। বর্তমানে শিক্ষকদের আর্থিক সুবিধা আগের চেয়ে অনেকভাবে বেড়েছে। বেড়েছে শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতা। তাই সকল শিক্ষকরাই হবেন বর্তমান সমাজের অনুকরণীয় আদর্শ। তবেই তৃণমুলের সাধারণ মানুষের সন্তানরা শিক্ষিত হয়ে দেশের যোগ্য নাগরিক হয়ে গড়ে ওঠবে। বালিজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক আব্দুল মালিক রাতে হারিকেন নিয়ে গ্রামের বাড়ি বাড়ি ঘুরতেন। আর এভাবে দরিদ্র ও অসচেতন হাওরপাড়ের অনেক গ্রামের ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়েছেন।

শনিবার তাহিরপুর উপজেলার বালিজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল মালিকের বিদায় সংবর্ধনা অনুষ্টানে এ সকল কথা বলেছেন বক্তারা। আব্দুল মালিকের চাকুরি থেকে অবসর নেওয়ায় তাঁকে এই সংবর্ধনা দেওয়া হয়। বিদ্যালয় প্রাঙ্গনে বিকালে এই সংবর্ধনা অনুষ্টানের আয়োজন করে বিদ্যালয় পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের কর্মরত শিক্ষকরা। এতে সভাপতিত্ব করেন পরিচালনা কমিটির সভাপতি ফারুক মিয়া। স্বাগত বক্তব্য রাখেন বালিজুরী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ। সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা বিপ্লব চন্দ্র সরকার, বালিজুরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে।

বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার লিটন, সোহালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম, ঘাগটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মন্টু কুমার সরকার, চিকসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু নাছির, সীমন্ততলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খাদিজা নার্গিস, শাহিদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক লুৎফুল করিম ।

অনুষ্টানে আরো বক্তব্য রাখেন শিক্ষানুরাগী শাখাওয়াত হোসেন, মিলন কান্তি তালুকদার, ছয়ফুল আলম প্রমুখ।

সভাটি সঞ্চালনা করেন বালিজুরী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক এনামুল হক তালুকদার। বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে মানপত্র পাঠ করেন বিলকিছ আক্তার, ছাত্রদের পক্ষে নীলিমা আক্তার , প্রাক্তন ছাত্রছাত্রীদের পক্ষে মনিরা আক্তার, উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পক্ষে আলমগীর হোসেন।

বালিজুরী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের পক্ষ থেকে আব্দুল মালিকের হাতে উপহার তুলে দেন শিক্ষিকা ফেরদৌসী খাতুন। আর মিসেস মালিকের হাতে পুরস্কার তুলে দেন বিলকিছ আক্তার।

সভায় সম্বর্ধিত অতিথি আব্দুল মালিক শিক্ষকতা জীবনের নানা অভিজ্ঞতা ও সুখ দুঃখের আবেগঘন স্মৃতিচারণ করে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24