সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
শালুকের ঠোঁটে ফুটে বিজয় || আব্দুল মতিন জগন্নাথপুর উপজেলা ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন জগন্নাথপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সম্পন্ন, ১২টি শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত জগন্নাথপুরে প্রবাসি সংগঠনের উদ্যেগে দরিদ্র মানুষের মধ‌্যে ত্রাণ বিতরণ দিরাইয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২০ ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল

দ,সুনামগঞ্জে এম,এ মান্নান- মেডিকেল কলেজ নিয়ে একটি মহল অপরাজনীতি করছে

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ৫০ Time View

কাজী জমিরুল মমতাজ ও সোহেল তালুকদার, দ. সুনামগঞ্জ
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন,‘আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষের কল্যাণের সরকার, গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নের সরকার। এজন্য সুনামগঞ্জের হাওর অঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীকে উন্নত জীবন যাপন ও তাদের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার লক্ষে ৫’শত শয্যাসহ সুনামগঞ্জ মেডিকেল কলেজ মদনপুরে ও সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট শান্তিগঞ্জে প্রতিষ্ঠিত হচ্ছে। সেই সাথে সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় স্থাপন করার জন্য জায়গা নির্ধারণের কাজ চলছে।’
শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে, ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন মন্ত্রী। তিনি বলেন,‘উন্নয়নের দ্বারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নাই। এ দেশকে উন্নত মধ্যম আয়ের দেশে পরিনত করতে হলে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।’
তিনি আরো বলেন,‘একটি মহল সুনামগঞ্জ
৫০০ শয্যার হাসপাতালসহ মেডিকেল কলেজ স্থাপনকে কেন্দ্র করে অপরাজনীতি শুরু করেছে। তারা শুধু নিজেদের নিয়ে চিন্তা করে। পুরো সুনামগঞ্জ জেলাকে নিয়ে চিন্তা করে না। তারা কখনই মানুষের কল্যাণ করতে পারেনি।’
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলীর সভাপতিত্বে ও অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপির ব্যক্তিগত রাজনৈতিক কর্মকর্তা হাসনাত হোসেন, উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক স¤পাদক কামরুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-মৌলভী বাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি সিরাজুর রহমান সিরাজ, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার স¤পাদক অ্যাড. হায়দার চৌধুরী লিটন, জেলা কৃষক লীগের সাবেক সাধারণ স¤পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল, জগন্নাথপুর আওয়ামী লীগের সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেন, সাধারণ স¤পাদক রেজাউল করিম রেজু সহ প্রমুখ।
এদিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ফসলহারা ক্ষতিগ্রস্ত লোকদের মাঝে জনতা ব্যাংকের আর্থিক সহায়তায় নগদ ২ হাজার টাকা করে উপজেলার ৮টি ইউনিয়নের ৫’শ জন লোকের মাঝে অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর কবির ও সভাপতিত্বে ক্ষতিগ্রস্ত লোকদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান।
এসময় বক্তব্য রাখেন, জনতা ব্যাংক লি. এর সিইও এন্ড এমডি আব্দুস সালাম, ডিজিএম প্রধান কার্যালয় মিজানুর রহমান, ডিজিএম (সিলেট এরিয়া) হেলাল উদ্দিন, ডিজিএম আব্দুল ওয়াদুদ, ডিজিএম সুনামগঞ্জ নজরুল ইসলাম মজুমদার, এজিএম সন্ধিপ কুমার রায়, জেনারেল ম্যানেজার সিলেট রিয়াজুল ইসলাম, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আতাউর রহমান,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান প্রমুখ। এছাড়াও মন্ত্রী জনতা ব্যাংক প্রদত্ত ৪শ ছাতা দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার মাধ্যমিক, কলেজ ও প্রাথমিক বিদ্যালয়ের হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন।
এদিকে দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগস্ত শ্মশানঘাট কালীমন্দির পরিদর্শন করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান। শুক্রবার বিকাল ৪টায় মন্দির পরিদর্শনকালে স্থানীদের দাবি অনুযায়ী মন্দির এলাকার সীমানা প্রাচীর নির্মাণ ও ক্ষতিগ্রস্ত প্রতিমা পুণঃনির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন তিনি।
মন্দির ভাঙচুরের ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, বর্তমান সরকার, আওয়ামীলীগ সরকার চায় এদেশের সব মানুষ সুখে থাকুক। কেউ কেউ বিশৃঙ্খলা লাগানোর চেষ্টা করতে পারে তবে আপনাদের সচেতন থাকতে হবে।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদের ৭ নং ওয়ার্ড সদস্য জহিরুল ইসলাম, পশ্চিম পাগলা ইউনিয়ন চেয়ারম্যান নূরুল হক, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, প্রতিমন্ত্রী এম এ মান্নানের ব্যক্তিগত সহকারী জুয়েল আহমদ, প্রবীণ মুরব্বি ধীরেন্দ্র পাল ধীরু, হিরেশ পাল, পশ্চিম পাগলা ইউপি সদস্য শওকতুল ইসলাম, ক্ষিতিশ দেবনাথ, রনজিত সূত্রধর, কবিন্দ্র দাশ, সমাজসেবী মনিন্দ্র পাল, নেপাল পাল, অমর পাল, তমেষ দাশ, কালা দেব, যুবলীগ নেতা মনোজ ভট্টাচার্য, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার ও ছাত্রলীগ নেতা আল মাহমুদ সোহেল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24