শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
একটি নৃশংস হত্যাকাণ্ড,নাড়িয়ে দিল জগন্নাথপুরবাসিকে, ক্রাইম সিন ইউনিটের ঘটনাস্থল পরিদর্শন অফিসার্স ক্লাব থেকে রানীগঞ্জের তহশীলদারসহ ৪ জুয়াড়ি গ্রেফতার আজানের মর্মবানী জগন্নাথপুরে ২২তম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সম্পন্ন জগন্নাথপুরে সেই সড়কে ২৩ কোটি টাকার টেন্ডার সম্পন্ন, নতুন বছরের শুরুতেই কাজ শুরু হতে পারে জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরশহরে স্টুডিও দোকানদারের মরদেহ পাওয়া গেছে

দিরাইয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ – মানুষ মারলে বেহেস্তে যাওয়া যায় না

Reporter Name
  • Update Time : রবিবার, ১৭ জুলাই, ২০১৬
  • ৭৮ Time View

আল-হেলাল,সুনামগঞ্জ:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। অথচ ইসলামের নামে নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষিত যুবকদের বিপথগামী করে গুলশানের হলিআর্টিসন ও শোলাকিয়ায় বৃহৎ ঈদ জামায়াতে হামলা চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ নিরীহ মানুষ কে হত্যা করা হয়েছে। তারা মনে করে ইসলামের নামে মানুষ হত্যা করলে বেহেশতে যাওয়া যাবে। তিনি বলেন, মানুষ মারলে বেহেস্তে যাওয়া যায় না,এ কথা কোরআনে স্পষ্টভাবে উল্লেখ রয়েছে। আমরা ইতি মধ্যে জঙ্গিবাদ নির্মুলে সমস্ত স্কুল, কলেজে ও বিশ্ব বিদ্যালয়কে হুশিয়ার করে দিয়েছি,ব্যবস্থা নিচ্ছি,বেসরকারি বিশ্ব বিদ্যালয়কে নিয়ে বসছি। শনিবার বেলা ২ টার দিকে দিরাই পৌর এলাকার দোওজ গ্রামে সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইনস্টিটিউট ও মহিলা কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত এমপির সভাপতিত্বে এবং আইন,বিচার ও সংসদীয় মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির সচিব মোয়াজ্জেম হোসেন ফিরোজের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শামসুন নাহার শাহানা রব্বানী এমপি, জেলা প্রসাসক শেখ রফিকুল ইসলাম,পুলিশ সুপার হারুন অর রশীদ, পৌর মেয়র মোশাররফ মিয়া ও শাল্লা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুহিম চন্দ্র দাস ।

পিতা-মাতাকে সন্তানদের ¯স্নেহ-মায়া মমতা দিয়ে পারিবারিক বন্ধনে আবদ্ধ রাখতে হবে উল্লেখ করে শিক্ষা মন্ত্রী বলেন, প্রত্যেক মা-বাবাকে সতর্ক থাকতে হবে তাদের সন্তানেরা যাতে বিভ্রান্ত ও বিপদগামী না হতে পারে। তিনি বলেন, আলেম-ওলামাদেরও এ ক্ষেত্রে দায়িত্ব রয়েছে। আলেম-ওলামাকে ইসলামের সঠিক ব্যখ্যা দিতে হবে। ধর্মীয়,সামাজিক, দেশীয় মুল্যবোধসহ নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষা ও জ্ঞান অর্জন করে প্রকৃত মানুষ তৈরী করতে হবে। কারিগরি শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের দেশ কারিগরি শিক্ষায় পিছিয়ে আছে, অথচ যেখানে উন্নত দেশে ৮০-৬০ভাগ কারিগরি শিক্ষায় শিক্ষিত,বাস্তব জীবনে কারিগরি শিক্ষা ও হাতে কলমে শিক্ষার বিকল্প নেই। তাই দক্ষ জনশক্তি তৈরী করতে হলে কারিগরি ও বিজ্ঞান সম্মত শিক্ষায় শিক্ষিত হতে হবে। তিনি বলেন, সবাই জানেন পার্লামেন্টের ইতিহাসে সুরঞ্জিত সেন একজন জীবন্ত কিংবদন্তী। জীবন সায়াহ্নে এসে হাতেকলমে কাজ শিক্ষার জন্য তিনি পলিটেকনিক ইন্সটিটিউট প্রতিষ্টা করে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন।

শিক্ষামন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, সুরঞ্জিত সেন মহিলা ও পলিটেকনিক ইন্সটিটিউট ভাটিবাংলার দৃষ্টি খোলে দেবে, হাওরাঞ্চলের জন্য নতুন শিক্ষানীতি পরিবর্তনশীল শিক্ষা ব্যববস্থা চালু করা হবে, সুনাগঞ্জে কোন স্কুল কলেজ বেসরকারি থাকবে না, যে সব উপজেলায় সরকারি স্কুল কলেজ নেই সেই উপজেলা ১টি করে স্কুল ও কলেজ ২ মাসের মধ্যে জাতীয়করন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24