বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৫:৫৪ পূর্বাহ্ন

দুবাইয়ে কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছে বাংলাদেশি কিশোর

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ৮৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সংযুক্ত আরব আমিরাতে ২১তম দুবাই আন্তর্জাতিক পবিত্র কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশি কিশোর মোহাম্মদ তারিকুল ইসলাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের ৮৯ জনকে পেছনে ফেলে জয়ী হয় ১৩ বছর বয়সী তারিকুল।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে প্রতিযোগিতার সমাপনীতে প্রথম পুরস্কার হিসেবে তারিকুলকে দেওয়া হয়েছে আড়াই লাখ দিরহাম (প্রায় ৫৪ লাখ ৯০ হাজার টাকা), সনদ ও অন্যান্য পুরস্কার। দুুবাই শহরের আল মামজারে দুবাই কালচারাল অ্যান্ড সায়েন্টিফিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত হয় প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। খবর গালফ নিউজের

বার্ষিক এ কোরআন প্রতিযোগিতায় রমজানের নবম রাতে তারিকুল দুবাই চেম্বারের কানায় কানায় পূর্ণ মিলনায়তনে কোরআন পাঠ করে। তার হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুবাই পুলিশ ও জননিরাপত্তা বাহিনীর ডেপুটি চেয়ারম্যান শেখ আহমদ বিন মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম।

এই প্রতিযোগিতায় তারিকুল আরেকটি পুরস্কার পেয়েছে। ‘সুললিত কণ্ঠ’ বিভাগে চতুর্থ স্থান অর্জন করে সে।

আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে এ প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে যুক্তরাষ্ট্রের হুজায়ফা সিদ্দিকী। হুজায়ফা পুরস্কার হিসেবে পেয়েছে দুই লাখ দিরহাম। হুজায়ফা সিদ্দিকী সুন্দর কণ্ঠের জন্য প্রথম পুরস্কার পেয়েছে।

তৃতীয় পুরস্কারটি যৌথভাবে পেয়েছে গাম্বিয়ার মোডুউ জোবে, সৌদি আরবের আবদুল আজিজ আল ওবায়দান এবং তিউনিসিয়ার রাচিদ আলানি। তারা তিনজনে এক লাখ ৫০ হাজার দিরহাম ভাগ করে নেবে।

কোরআন প্রতিযোগিতায় শীর্ষ দশে স্থান পাওয়া অন্যরা হলেন মোহনা আহমেদ (বাহরাইন), মোহাম্মদ আল হাদি আল বশির (লিবিয়া), ওমর আল রাফি (কুয়েত), মোহাম্মদ আবেকা (মৌরিতানিয়া), হাবিমানা মাকিনি (রুয়ান্ডা) ও মোহাম্মদ নাগিব (মিসর)।
– See more at: http://bangla.samakal.net/2017/06/16/301326#sthash.EfdTuZI3.dpuf

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24