শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের তিন রাজনীতিবীদ জেলা আ,লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হলেন জগন্নাথপুরে দুইপক্ষের বিরোধে বলি হলো মাদ্রাসার ছাত্র সাব্বির জগন্নাথপুরে ছিনতাইকৃত গ্রামীণফোনের রিচার্জ কার্ড-অর্থসহ ডাকাত গ্রেফতার জগন্নাথপুরে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শিশু নিহত জগন্নাথপুরে অটোচালককে হত‌্যা করে লাশ ডোবায় ফেলে দিল দুবৃর্ত্তরা জগন্নাথপুরে ‘ভুয়া’নাগরিক সনদধারীদের ঠেকাতে জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে স্থানীয়রা জগন্নাথপুরে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান যুবলীগ নিয়ে প্রধানমন্ত্রী রোববার মিটিং ডেকেছেন : ওবায়দুল কাদের দেশে দারিদ্র কমলেও বৈষম্য বাড়ছে:পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে শুক্রবার সকাল ৬টা ১২টা ও শনিবার ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না

দেশে এখন খালিপায়ে,খালিগায়ে, খালিপেটে মানুষ থাকেনা -সাংসদ মানিক

Reporter Name
  • Update Time : সোমবার, ১৪ মে, ২০১৮
  • ৬২ Time View

বিশেষ প্রতিনিধি: গত ১১মে শারজাহ এশিয়ান প্যালেস হোটেল বলরুমে দুবাই সংযুক্ত আরব আমিরাত আওয়ামীলীগ ও প্রবাসী ছাতক- দোয়ারা বাজার বাসীর পক্ষ থেকে বার বার নির্বাচিত সিলেট বিভাগের জন প্রিয় সংসদ সদস্য২২৮,সুনামগঞ্জ- ৫ আসনের মাননীয় সংসদ সদ্স্য ও পরিকল্পনা মন্ত্রনালয়ের সংসদীয় সাব কমিটির চেয়ারম্যান জননেতা মুহিবুর রহমান মানিকএর সম্মানে নাগরিক সংবর্ধনা সভার আয়োজন করাহয়। দুবাই আওয়ামীলীগের সভাপতি হাজী শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এসএম মইনুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সংবর্ধিত প্রধান অতিথি জননেতা মুহিবুর রহমান মানিক বলেন, একসময় দেশের ৯০ ভাগ মানুষ খালি পায়ে,খালি গায়ে,খালি পেটে থাকত।দেশে মঙ্গা ছিল,নিধান ছিল। এখন দেশের মানুষের মধ্যে এগুলো কল্পনা করা যায়না। ‘ভাত দে কাপড়দে নইলে গদি ছেড়ে দে’ মঙ্গাপীড়িত মানুষের বিএনপির আমলের ভোখা মিছিল এখন আর নেই। গরীবরা ভাত খায় আরধনীরা এখন রুটি খায়।কবি জসীম উদ্দীনের আসমানি কবিতার ভিন্নাপাতার ছাউনির ঘর এখন আর গ্রামে নাই। আপনারা দেখেছেন,বিগত বছর গুলোতে প্রাকৃতিক বিপর্যয়ে ফসল হানির মধ্যে ও মিয়ানমার থেকে ১০লক্ষ রোহিঙ্গা শরনার্থী আমাদের দেশে আশ্রয় নেন । মাননীয় প্রধান মন্ত্রী,মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনা তাদের সহ দেশের মানুষকে খাওয়ানোর দৃঢ় প্রতিজ্ঞা করেছিলেন এবং তিনি সফল হয়েছেন। আমরা দেশের মানুষ কে ভাতের বদলে আলো খাবার কথা বলিনি। মানুষের দুঃখ কষ্টে সরকার সবসময় পাশে ছিল। তিনি তাঁর নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ সরকারের গৃহীত উন্নয়নের কথা তুলে ধরে বলেন ছাতক দোয়ারায় আওয়ামীলীগ সরকারের আমল গুলোতেই ১৭টি কলেজ হয়েছে। ৫টি ডিগ্রী কলেজ এবং চারটি অনার্স কলেজ আছে। ১৬ টি মাধ্যমিক স্কুলের জায়গায় এখন ৬৬ টি স্কুল হয়েছে। ১০৬ টি দ্বীনী মাদ্রাসায় নতুন ভবন সহ ধর্মীয় শিক্ষার উন্নয়নে এই সরকারই অবদান রেখেছে। অন্য কোন সরকারী আমলে এসব উন্নয়ন হয়নি। ২০১৮ সালের জুন মাসের মধ্যে ছাতক উপজেলায় ঘরে ঘরে বিদ্যুত পৌছে যাবে আর দোয়ারা বাজারে ডিসেম্বর মাসের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার কাজ সমাপ্ত হবে। বিদ্যতের খাম্বার নামে হাওয়া ভবন ভর্তি টাকার কাহিনী এদেশের সবাই জানেন। কর্ণেল অলী আহমদ বলেছিলেন ‘ চুরের মায়ের বড় গলা’। এখন আমার নির্বাচনী এলাকা সহ দেশের গ্রামীণ রাস্তা ঘাট সর্বত্রই পাকা। যদিও বিগত বন্যা ও অতি বর্ষনে কিছু রাস্তার ক্ষতি হয়েছে। এই সরকার সমুদ্রবিজয়, দারিদ্র্যের বিরুদ্ধে বিজয় মতো বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উড্ডয়নে মহাকাশ জয় ও করবে।
১৯৭৫ সালে জাতির জনক বঙ্গ বন্ধুকে হত্যার মাধ্যমে কুলাঙ্গাররা দীর্ঘ ২১ বছর দেশকে পাকিস্থানী ভাবধারায় উল্টোপথে পরিচালিত করেছিল। ১৯৭৪ সালে বঙ্গবন্ধুর আকাশচুম্বী জনপ্রিয়তায় খাদ্য ভর্তি জাহাজ ডুবিয়ে এদেশে দূর্ভিক্ষ সৃষ্টি করেছিল স্বাধীনতা বিরোধীরা আবার জাতির জনকের রক্তের উত্তরাধিকার শেখ হাসিনা যখন পদ্মা সেতু নির্মানের উন্ননয়নের মেগা প্রজেক্ট হাতে নিলেন ঠিক তখন আবার তারা বিদেশে লবিস্ট নিয়োগ করে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ করে দেয়। তাঁর পরে ও শেখ হাসিনার দৃঢ় সংকল্প আর সাহসের কাছে পদ্মাসেতু নির্মানের কাজ শেষের দিকে। এরা ধর্মের নামে মানুষ কে বিভ্রান্ত করে কচুপাতায় ধানের ছবি দেখিয়ে নির্বাচনে পাশ করে। বাংলাদেশ এক সময় চায়না তালা আমদানী করতো আরএখন বিদেশে জাহাজ রপ্তানী করে। এক ডলারে পাকিস্তানে হয় ১০৬ রুপিয়া আর বাংলাদেশে হয় ৭৯ টাকা। দেশ নিম্নআয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। আগামীতে আপনারাএই সরকারকে নির্বাচিত করলে উচ্চ আয়ের দেশে রূপান্তরিত হবে দেশ। আমি রাজনীতিকে ইবাদত মনে করে পথ চলি এবং মৃত্যুর আগপর্যন্ত অতীতের ন্যায় আপনাদের ভালবাসা চাই; ভোট চাই। উক্ত সভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ইউ,এ,ই,আওয়ামীলীগের সভাপতি প্রকৌশলী মনোয়ার হোসেন,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী আইনজীবী পরিষদের পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফয়জুল বশির চৌধুরী সুজন,ছাতক উপজেেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য আফজাল হোসেন,,যুক্তরাজ্য থেকে আগত সাবেক ছাত্রনেতা জনাব রফিকুল ইসলাম কিরন,আজমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি জনাব সেলিম উদ্দীন চৌধুরী,আবুধাবী আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী মনির,ছাতক উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক জনাব মাহফুজ বাবলু,শারজাহ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহজাহান মিয়াজী,সিনিয়র সহসভাপতি দেলোয়ার হোসেন চৌধুরী,,ইউ,এ,ই,আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস,এম মহিউদ্দীন ইকবাল,সহসভাপতি কাছা উদ্দীন কাছা,রহমত আলী সুয়েব,ফারুক আহমেদ সহসভাপতি মোহাম্মদ হোসেন মনু,আলআইন আওয়ামীলীগের সভাপতি লোকমান হোসেন আনুপ্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24