শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম:
মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ আমি স্বাধীনতা বিরুধী পরিবারের সন্তান নই- চেয়ারম্যান আব্দুল হাশিম জগন্নাথপুরে বাংলা মিরর সম্পাদক আব্দুল করিম গনি সংবর্ধিত জগন্নাথপুরে তিনদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন ব্রিটেনের নির্বাচনে আফসানার বড় জয়ে জগন্নাথপুরে উৎসবের আমেজ ব্রিটিশ পালার্মেন্টে ঝড় তুলবে বিজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী এমপি ব্রিটেনের নির্বাচনে একটি আসনে বিশাল জয় পেয়েছেন জগন্নাথপুরের আফসানা বেগম অপরাধীদের প্রতি মহানবীর আচরণ যেমন ছিল সুদখোরদের ধরতে জেলা ও উপজেলায় মাঠে নামছে প্রশাসন জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও

দ্বিতীয়বারের মতো টিউলিপ বিজয়ী

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৯ জুন, ২০১৭
  • ৪৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টানা দ্বিতীয়বার বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক জিতলেন । এবার ভোটের ব্যবধান বেড়েছে দশগুণেরও বেশি। ২০১৫ সালের নির্বাচনে টিউলিপের জয়ের ব্যবধান ছিল এক হাজার ১৩৮ ভোট। দুইবছর পর বৃহস্পতিবারের ভোটে তিনি জিতেছেন ১৫ হাজার ৫৬০ ভোটের ব্যবধানে।

লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে লেবার পার্র্টির প্রার্থী টিউলিপ পেয়েছেন ৩৪ হাজার ৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী ক্লেয়ার লুইচ লিল্যান্ড পেয়েছেন টিউলিপের অর্ধেক ভোট। তার পক্ষে রায় দিয়েছেন মাত্র ১৮ হাজার ৯০৪ জন।

এই আসনটিকে লন্ডনের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসন হিসেবে ধরা হচ্ছিল। গতবারের নির্বাচনে দুই প্রার্থী প্রায় সমান ভোট পাওয়া আসনটি ছিনিয়ে নেয়ার স্বপ্নও দেখছিল ক্ষমতাসীন কনজারভেটিভরা। কিন্তু টিউলিপ দেখিয়ে দিলেন রাজনীতিতে আরও দক্ষ, পরিণীত ও জনপ্রিয় হয়েছেন।

টিউলিপের জয়ে দারুণ উৎফুল্ল লন্ডনের প্রবাসী বাংলাদেশিরা। তার মা বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা মেয়েকে ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছেন। সেই সঙ্গে অভিনন্দন জানাচ্ছেন প্রবাসী বাংলাদেশি ও লেবার পার্টির নেতা কর্মীরা।

টিউলিপও এই জয়ে অভিনন্দন জানিয়েছেন তার সমর্থক ও শুভানুধ্যায়ীদের। বলেছেন এলাকার উন্নয়ন ও স্বার্থ রক্ষার পাশাপাশি ব্রিটেন বাংলাদেশিদের কল্যাণে তিনি সর্বাত্মক চেষ্টা করবেন। সেই সঙ্গে বাংলাদেশের স্বার্থ সব সময় তার কাছে থাকবে সর্বোচ্চ অগ্রাধিকার হিসেবে।

যুক্তরাজ্যে সদ্য ভেঙে দেওয়া পার্লামেন্টে যে তিনজন ব্রিটিশ-বাংলাদেশি এমপি ছিলেন, তাদের মধ্যে অন্যতম টিউলিপ। গত বুধবার এ বিষয়ে বিবিসি বাংলায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনটি বার বার হাতবদল হয়েছে লেবার এবং কনজারভেটিভ পার্টির মধ্যে।

গতবার টিউলিপ জিতেছিলেন মাত্র এক হাজার ১৩৮ ভোটে। এ ছাড়া অভিবাসনবিরোধী কট্টর ডানপন্থি দল ইউকিপ গত নির্বাচনে এই আসনে পেয়েছিল প্রায় দেড় হাজার ভোট। কিন্তু তারা এবার প্রার্থী না দেওয়ায় দলটির ভোট কট্টরপন্থিদের বাক্সে যাবে বলে আশঙ্কা করছেন টিউলিপ সমর্থকরা। কিন্তু সে আশঙ্কা উড়িয়ে দিলেন বঙ্গবন্ধুর নাতনি।

টিউলিপ ছাড়াও গতবারের বিজয়ী দুই বাংলাদেশি রুপা হক ও রুশনারা আলী সহজ জয় পেয়েছেন তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ জাতীয় নির্বাচনে। তারা তিনজনই লেবার পার্টির সদস্য। লেবার পার্টি নির্বাচনে সংখ্যা না পেরেও তিন বাংলাদেশি ব্রিটিশ দেখিয়েছেন চমক। তিনজনই ভোটের ব্যবধান বাড়িয়েছেন, অনেক বেশি ভোটে হারিয়েছেন তাদের প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থীদের।
শেয়ার করুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24