শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৩:২১ অপরাহ্ন
শিরোনাম:
দেশে দারিদ্র কমলেও বৈষম্য বাড়ছে:পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে শুক্রবার সকাল ৬টা ১২টা ও শনিবার ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না জগন্নাথপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প ও উঠান বৈঠক অনুষ্ঠিত প্রমাণ পেলে বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নেব- জগন্নাথপুরে ডিসি জগন্নাথপুরে কলেজছাত্রীর ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযাগ,বখাটের হুমকিতে নিরাপত্তাহীনতায় পরিবার জগন্নাথপুরে দিনভর বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরির্দশন শেষে ডিসি-জনগনের দোরগোড়ায় সেবা পৌছে দেয়া হচ্ছে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সন্মেলন ৬ নভেম্বর যুবলীগের চেয়ারম্যানের গণভবনে প্রবেশে নিষেধাজ্ঞা! সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫ তুহিন হত্যা:জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন

পাগলীটা মা হল বাবা হল কে ? জগন্নাথপুরে মানসিক ভারসাম্যহীণ নারীর সন্তান প্রসব পাশে দাঁড়িয়েছেন জনপ্রতিনিধি ও প্রশাসন

Reporter Name
  • Update Time : সোমবার, ৭ মে, ২০১৮
  • ৫৬ Time View

স্টাফ রিপোর্টার:; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ বাজারে গত এক সপ্তাহ ধরে নামপরিচয়হীন মানসিক ভারসাম্যহীন নারীর আগমন ঘটে। প্রত্যক্ষদর্শীদের বর্ণনামতে পয়ত্রিশ বছরের ওই নারী  শনিবার বিকেলে বাজারের পাশে থাকা এক কলোনীতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি নজরে এলে কলোনীর বাসিন্দারা বুঝতে পারেন ওই নারী সন্তান সম্ভাবা। প্রসব বেদনায় কাতরাচ্ছেন। কলোনীর বাসিন্দারা বিষয়টি স্থানীয় ইউ.পি সদস্য খালেদ আহমদকে জানান। খালেদ  পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হককে জানান।

পরে চেয়ারম্যানের পরামর্শে তাৎক্ষনিকভাবে ওই নারীকে পাটলী ইউনিয়ন স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কেন্দ্রে ভর্তি করা হয়। বিকেলে স্বাভাবিকভাবে এক ছেলে সন্তানের জন্ম দেয় ওই নারী।

পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ এলাকার বাসিন্দা ইউ.পি সদস্য খালেদ আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, রসুলগঞ্জ বাজারের মৃত লাল মিয়ার স্ত্রী জুবেদা খাতুনসহ কয়েকজন নারীর সহযোগীতায় মানসিক ভারসাম্যহীন ওই নারীকে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করি। সেখানে ফুটফুটে ছেলে সন্তানের জন্মদেয় ওই নারী। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য আমরা সহযোগীতা করে হাসপাতালে পাঠাই। গতকাল রোববার তাকে হাসপাতালে গিয়ে দেখে আসি। তিনি বলেন,নবজাতক ও তার মাকে সহযোগীতা করতে আমাদের এলাকার জুবেদা খাতুন,রাবেয়া বেগম ও আব্দুল্লাহ মিয়ার স্ত্রী সার্বক্ষনিক সাথে রয়েছেন। আমরা তাদেরকে সহযোগীতা ও খোঁজখবর  নিচ্ছি।

পাটলী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক   জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,ঘটনাটি আমি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি উপজেলা সমাজসেবা অধিদপ্তর ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসককে অবহিত করি। পরে তাদের সহযোগীতায় নবজাতক ও তার মাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির ব্যবস্থা করি।

জগন্নাথপুর উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সুব্রত দাশ জানান,সমাজসেবা অধিদপ্তর শুরু থেকে নবজাতক ছেলে ও মায়ের পাশে রয়েছে। আজ হাসপাতালে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে কে বলেন, সন্তান ও নবজাতককে হাসপাতালে দেখে ছেলেটির নাম রেখেছি মোহাম্মদ ইউনুস। তিনি বলেন,সমাজসেবা অধিদপ্তরের তত্বাবধানে ছেলেটিকে আজ বেবীহোমে পাঠানো হবে। আর তার মাকে চিকিৎসা দেয়া হবে ওসমানী হাসপাতালে।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী বলেন, নবজাতক ও মা সুস্থ আছেন। ওই মায়ের পরিচয় জানার চেষ্ঠা চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24