সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ১১:০১ অপরাহ্ন

পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে মারার বিরুদ্ধে রায় দিয়েছে জনগন-প্রধান মন্ত্রী শেখ হাসিনা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০১৫
  • ২৮৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিজয়ী করে জঙ্গিবাদী, সন্ত্রাস ও পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যা ও নাশকতার বিরুদ্ধে রায় দিয়েছে মানুষ। বুধবার রাতে গণভবনে ঢাকা উত্তর ও দক্ষিণের নবনির্বাচিত মেয়র আনিসুল হক ও মেয়র সাঈদ খোকন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তিনি এ কথা বলেন।
এ সময় গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সম্পাদকমণ্ডলীর সদস্য, ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা, ঢাকা উত্তর ও দক্ষিণের আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররাও ছিলেন। তবে চট্টগ্রামের নির্বাচিত মেয়র আ জ ম নাছির আগামী দু-এক দিনের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসতে পারেন বলে জানা গেছে।
কারচুপি হলে বিএনপি-সমর্থিত মেয়র পদপ্রার্থীরা লাখ লাখ ভোট কীভাবে এমন প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও ব্যালটে ক্ষমতাসীনদের অবাধে সিল মারা নিয়ে গণমাধ্যমে যেসব সমালোচনা হয়েছে তার সমালোচনা করেন তিনি।
শেখ হাসিনা বলেন, একটি মহল সরকারের কাজকে বিতর্কিত করে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। অসাংবিধানিক কেউ আসলে তারা পতাকা পাবে। কিন্তু সেই ‘শিকে আর ছিড়বে না’। গণমাধ্যমের প্রতি দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনারা শান্তি ও নিরাপত্তার পক্ষে থাকবেন। ঘাতক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিপক্ষে লিখবেন।
প্রধানমন্ত্রী বলেন, এবারের তিন সিটি করপোরেশন নির্বাচন কিছু ঘটনা ছাড়া সুষ্ঠু হয়েছে। মিথ্যা অজুহাত দিয়ে তারা (বিএনপি) বর্জন করেছে। তিনি বলেন, ফেসবুক, ফোনালাপ ধরে যেটুকু জানতে পেরেছি তাতে মনে হয়েছে নির্বাচন থেকে সরে দাঁড়ানো তাদের পূর্ব পরিকল্পনায় ছিল। গণতন্ত্রের ধারা শক্তিশালী করতেই এ নির্বাচন। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কোনো কারণ নাই।
বিএনপি জোটের ৯২ দিন ধরে চলা অবরোধে পেট্রলবোমায় মানুষ মারা যাওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি মানুষ পুড়িয়ে মারলে অপরাধ হিসেবে দেখা হয় না। এই কথা কেউ বলে না। যারা মানুষ পুড়িয়ে মারে তাদের মানুষ এত ভোট দেয় কীভাবে? মির্জা আব্বাস মানুষ পোড়ানোর সঙ্গে জড়িত, তাবিথের বাবা এতে অর্থ দিয়েছে। তাদের মানুষ ভোট দেয় কীভাবে?
মঙ্গলবার তিন সিটিতে ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ তুলে বিএনপি সমর্থিত প্রার্থীদের ভোট বর্জনের পর তা তদন্তে জাতিসংঘ মহাসচিব বান-কি মুনের আহ্বানের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী তদন্তের কথা বলেন। তিনি বলেন, যে সমস্যা, ঘটনা ঘটেছে, তা তদন্ত করব, খতিয়ে দেখব। কেন্দ্রভিত্তিক ফলাফল আমার হাতে আসবে। কে কত ভোট পেয়েছে তা দেখতে পারব।
এর আগে বুধবার রাত ৮টার দিকে সপরিবারে সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র আনিসুল হক ও সাঈদ খোকন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান। প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সমর্থিত বিজয়ী প্রার্থীদের অভিনন্দন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24