রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৫১ অপরাহ্ন
শিরোনাম:
কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন ২ কাণ্ডারির পরিচিতি জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসনে গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী দ.সুনামগঞ্জে বিদেশী রিভলবারসহ গ্রেফতার ১ সাংবাদিক এ এস রায়হানের পিতার মৃত্যু, জানাজা সম্পন্ন পাটলী উইমেন্স কলেজ উন্নয়নে প্রবাসীদের ১২ লাখ টাকার অনুদান জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ীদের দ্বন্দ্বের নিস্পত্তি, পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাংলাদেশে ঢুকে মসজিদ নির্মাণে বিএসএফ’র বাধা প্রদান জগন্নাথপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন জগন্নাথপুরে সালিশী ব্যক্তিত্ব নুরুল ইসলাম আর নেই সুনামগঞ্জে বিয়ের খাবার খেয়ে অসুস্থ হয়ে ৮০ জন হাসপাতালে, ১ জনের মৃত্যু

ফণীর প্রভাবে উড়িষ্যায় গাছপালা উপড়ে পড়েছে, বিচ্ছিন্ন বিদ্যুৎ পানি লাইন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৩ মে, ২০১৯
  • ১৩৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ভারত মহাসাগর থেকে আসা সাম্প্রতিক বছরগুলোর মধ্যে সবচেয়ে প্রলংকরী ঘূর্ণিঝড় ফনি উড়িষ্যায় শুক্রবার আঘাত হানলে গাছপালা উপড়ে পড়েছে, বিদ্যুৎ ও পানি লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে।-খবর এএফপির

এছাড়াও এতে নিম্নাঞ্চলে ব্যাপক জলোচ্ছ্বাসের আশঙ্কা দেখা দিয়েছে। এটি তিন থেকে চার ক্যাটাগরির হ্যারিকেন শক্তি নিয়ে আঘাত হানে।

এর আগে ১৯৯৯ সালে উড়িষ্যায় ঘূর্ণিঝড়ে ১০ হাজারের বেশি মানুষ নিহত হন। অন্ধ্র প্রদেশ থেকে দক্ষিণের উপকূলে বেশ কিছু গাছপালা উপড়ে যাওয়ার ছবি প্রকাশ করেছে ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

ঘণ্টায় ২০০ কিলোমিটার গতির বাতাসের শক্তি নিয়ে ভারতের উড়িষ্যায় আঘাত হেনেছে অতিপ্রবল ঘূর্ণিঝড় ফনি।

ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, গোপালপুর আর চাঁদবালির মাঝামাঝি এলাকা দিয়ে উড়িষ্যা অতিক্রম শুরু করেছে ফনি।

উড়িষ্যার রাজধানী ভুবনেশ্বরে দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের পরিচালক এইচআর বিশ্বাস বার্তা সংস্থা এএফপিকে বলেন, দেড় ঘণ্টা আগে আমরা ১৭৫ থেকে ১৮০ কিলোমিটার বাতাসের গতি রেকর্ড করেছি।

এদিকে ফনি আঘাত হানার আগেই উড়িষ্যা থেকে ১০ লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়েছে। এ সময় লোকজনকে বাইরে বের না হতে বলা হয়েছে।

ঝড় মোকাবেলায় সরকার পুরোপুরি প্রস্তুত জানিয়ে লোকজনকে আতঙ্কগ্রস্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন উড়িষ্যার মুখমন্ত্রী নভিন পাটনাইক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24